• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদ্রোহী গুরুংকে কাছে টানতে নারাজ পাহাড়, 'গদ্দার' স্লোগান তুলে মিছিল কার্শিয়াংয়ে

বিমল গুরুং ফিরে এসেছেন। কিন্তু পাহাড় বিদ্রোহী ছেলেকে ফেরাতে চাইছে না। এই দ্বিধাবিভক্ত পাহাড়ের দুই শিবির। পাহাড়ে মিছিল শুরু করে দিয়েছে একে অপরের বিরুদ্ধে মিছিল শুরু করেছে। এরকমই একটা মিছিল বের করেন গুরুং বিরোধীরা। বিমল গুরুং গদ্দার স্লোগান দিয়ে মিছিল করেন তাঁরা পাহাড়ে।

 গুরুংয়ে আপত্তি পাহাড়ে

গুরুংয়ে আপত্তি পাহাড়ে

গুরুংয়ের নেতৃত্বেই পাহাড়ে বিদ্রোহ দানা বেঁধেছিল। তাতে পাহাড় ছাড়া হতে হয়েছিল গুরুংকেই। ফের তার আগমনে নতুন করে অশান্তির ছায়া দেখছেন মোর্চা নেতারা। তাই গুরুংকে ফের পাহাড়ে উঠতে দিতে নারাজ মোর্চা। গদ্দার গুরুং স্লোগান তুলে পাহাড়ে মিছিল করল গোর্খা জনমুক্তি মোর্চা।

অসন্তুষ্ট বিনয় তামাং

অসন্তুষ্ট বিনয় তামাং

গুরুং তৃণমূল কংগ্রেসের শরণ নেওয়ায় খুশি নয় বিনয় তামাংরা। প্রথম দিন থেকেই বিমল গুরুংয়ের মোর্চায় ফিরিয়ে নিতে আপত্তি জানিয়েছেন বিনয়রা। এই নিয়ে পাহাড়ে তীব্র জটিলতা তৈরি হয়েছে। তার উপরে রাজ্যপালের দার্জিলিংয় সফরে আরও উত্তাপ বাড়ছে।

 গুরুংয়ের সমর্থনে মিছিল

গুরুংয়ের সমর্থনে মিছিল

গুরুংপন্থীরা নতুন করে জেগে উঠেছেন পাহাড়ে। তাঁরা এবার নতুন করে পাহাড়ে মিটিং মিছিল করতে শুরু করেছেন। পাহাড়ের মানুষের উন্নয়নের স্বার্থে গুরুং এতোদিন আত্মগোপন করে ছিলেন বলে প্রচার শুরু করেছেন গুরুং পন্থীরা। গুরুংকে পাহাড়ে ফেরানোর পথ সুগম করার চেষ্টা চলছে।

দোটানায় মমতা

দোটানায় মমতা

গুরুং পাহাড়ে শাসকদলের বড় তরুপের তাস। তাই সহজে তাকে হাতছাড়া করবেন না মমতা। মোর্চাকেও চটানো যাবে না। তাই পাহাড়ে মোর্চাকে সঙ্গে নিয়েই গুরুংকে দলে রাখার পথ বের করতে কৌশলী পদক্ষেপ করছেন তিনি। বিনয় তামাংয়ে নবান্নে ডেকে পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী। ৩ নভেম্বর নবান্নে আসছেন বিনয় তামাং।

English summary
Anti Gurung rally in Darjeeling
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X