• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেটিয়াব্রুজে মিম প্রধানের সভার আগেই বাংলায় প্রার্থী ঘোষণা আসাউদ্দিনের দলের

সামনেই একুশের ভোট! আর সেই ভোটের আগে চড়ছে রাজনৈতিক উত্তেজনা। তবে এবার প্রেস্টিজিয়াস ফাইট তৃণমূল এবং বিজেপির মধ্যে। কেউ কাউকে জায়গা ছাড়তে নারাজ। যদিও এবারের ভোটে বেশ কিছু সমীকরণ ঘটতে চলেছে। একদিকে বাম-কংগ্রেস জোট। অন্যদিকে শাসকদলের সংখ্যালঘু ভোটে ভাগ বসাতে চলেছে আসাউদ্দিন ওয়াইসি-র দল মিম। রাজ্যের একাধিক বিধানসভা কেন্দ্রে প্রার্থী দেওয়ার কথা রয়েছে মিমের। ইতিমধ্যে সেই প্রস্তুতিও শুরু করে দিয়েছে মিমের রাজ্য নেতৃত্ব।

মেটিয়াব্রুজে সভা করতে আসছেন ওয়েইসি

মেটিয়াব্রুজে সভা করতে আসছেন ওয়েইসি

ইতিমধ্যে রাজ্যে একবার ঘুরে গিয়েছেন আসাউদ্দিন ওয়াইসি। বিধানসভা ভোটের আগে ফের একবার রাজ্যে আসছেন তিনি। আগামী ২৫ ফেব্রুয়ারি মেটিয়াব্রুজে সভা করতে আসছেন ওয়েইসি। একেবারে সংখ্যালঘু এলাকায় মিম প্রধানের সভা রাজনৈতিক ভাবে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। কারন এই সভা থেকে আসাউদ্দিন কি বার্তা দেবেন সেদিকেই তাকিয়ে রাজনৈতিকমহল। এর আগে মিম প্রধান বাংলায় পা রেখেই সোজা চলে গিয়েছিলেন ফুরফুরা শরিফে। বৈঠক করেন আব্বাস সিদ্দিকির সঙ্গে। বাংলার আব্বাসের দেখানো পথে মিম চলবে বলে দাবি করেছিলেন তিনি। যদিও পরে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নামে দল তৈরি করেছেন আব্বাস সিদ্দিকি। বাম ও কংগ্রেস নেতৃত্বের সঙ্গে আসনরফা নিয়ে আলোচনা চালাচ্ছেন আব্বাস। এই অবস্থায় ফের আব্বাসের সঙ্গে ওয়েইসি বৈঠক করেন কিনা তা নিয়ে জল্পনা বাড়ছে।

 সাত বিধানসভা আসনেই প্রার্থী

সাত বিধানসভা আসনেই প্রার্থী

বিধানসভা ভোটের এখনও নির্ঘণ্ট প্রকাশ হয়নি। শোনা যাচ্ছে, আগামী ১ লা মার্চ সম্ভবত ভোটের দিন ঘোষণা হতে পারে। আর সেদিকেই তাকিয়ে মিমের প্রস্তুতিও তুঙ্গে। উত্তরবঙ্গে একাধিক আসনে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত মিমের। দলের কোচবিহারের জেলা সভাপতি মহম্মদ সওকত আলি জানিয়েছেন, আসন্ন বিধানসভা নির্বাচনে জেলার সাত বিধানসভা আসনেই প্রার্থী দেবেন তাঁরা। এখনও পর্যন্ত আলাদা ভাবেই তাঁরা লড়বে বলে দাবি তাঁর। ভোটের দিন ঘোষণা হওয়া মাত্র প্রার্থীদের নাম, প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মিমের জেলা সভাপতি। ফলে উত্তরবঙ্গের রাজনীতিতে ভোট সমীকরণ স্পষ্ট বলেই মনে করছে রাজনৈতিকমহল।

বিজেপির চোখ বাংলা, মিমকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল

বিজেপির চোখ বাংলা, মিমকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল

২০১৬ সালের বিধানসভা ভোটে কোচবিহারের ৯ আসনের আটটিতেই জেতে তৃণমূল। একটি আসন পায় বামফ্রন্ট। কিন্তু এবার বঙ্গ বিজেপির পাখির চোখ বাংলা। গত কয়েকদিন আগেই কোচবিহারেই সভা করে গিয়েছেন অমিত শাহ। একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। একই সঙ্গে রাজনবংশী ভোট পেতে করেছেন বৈঠকও। এই অবস্থায় মিম সেখানে লড়লে ভোট ভাগাভাগি হবে বলেই মনে করছে রাজনৈতিকমহল। বিশেষ করে সংখ্যালঘু ভোট ভাগ হবে বলেই মনে করছে রাজনৈতিকমহলের একাংশ। যদিও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যাব অবশ্য মিমকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। সেই অনুযায়ী দলকে বার্তাও দিয়েছেন তিনি। মানুষ তাঁদের সঙ্গেই থাকবে আশাবাসী শাসকদল।

বাংলা-অসমের নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণা কবে? ইঙ্গিত দিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

English summary
ahead of west bengal election 2021 aimim state president announces candidates in coochbihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X