• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তাপ বাড়ছে পাহাড়ে, শিলিগুড়িতে আজ প্রথম সভা গুরুংয়ের, উত্তেজনায় ফুটছেন বিমলপন্থীরা

সকাল থেকেই উত্তেজনায় ফুটছে পাহাড়। আজ প্রায় সাড়ে ৩ বছর পর উত্তরবঙ্গে প্রকাশ্যে সভা করবেন বিমল গুরুং। শিলিগুড়ির ইন্দিরা গান্ধী ময়দানে সকাল থেকেই উত্তেজনা। জড়ো হতে শুরু করে দিয়েছেন গুরুংপন্থীরা। এদিকে পাহাড়ে বিমলকে কেন্দ্র করে আড়াআড়ি ভাগ হয়ে গিয়েছে মোর্চা। বিনয় তামাংরা গুরুংকে ফেরাতে চান না। এদিকে গুরুং পন্থীরা পাল্টা মিটিং মিছিল শুরু করে দিয়েছেন পাহাড়ে। সমতলে সভা করে পাহাড়ের ফেরার পথ তৈরি করছেন বিমল গুরুং এমনই মনে করছে রাজনৈতিক মহল।

আজ গুরুংয়ের সভা

আজ গুরুংয়ের সভা

আজ শিলিগুড়ির ইন্দিরা ময়দানে সভা করবেন বিমল গুরুং। সকাল থেকেই উত্তাপ বাড়ছে এই সভাকে কেন্দ্র করে। নতুন করে পাহাড়ে উত্তেজনা ছড়িয়েছে। এবার সভার দায়িত্বে রয়েছেন রোশন গিরিরা। বিমলের সমর্থনে ইতিমধ্যেই পাহাড়ে আস্ফালন শুরু করে দিয়েছেন তাঁরা। ২০১৮সালে শেষবার এই ইন্দিরা ময়দানে সভা করেছিলেন বিমল গুরুং। তখন মোর্চা ছিল তাঁর নেতৃত্বে। এবারের প্রেক্ষাপটটা একেবারেই আলাদা।

তৃণমূলের শরণে বিমল

তৃণমূলের শরণে বিমল

পাহাড়ে অশান্তি ছড়ানোর পর এক প্রকার দেশ ছাড়া হয়েছিলেন বিমল গুরুং। নেপালে পালিয়ে গিয়েছিলেন তিনি। দীর্ঘদিন অন্তর্ধানে থাকার পর হঠাৎ করে তাঁকে দেখা দিয়েছিল বিজেপির রাজ্য সভাপতি জেপি নাড্ডার ছেলের বিয়ের অনুষ্ঠানে। সেখান থেকে হঠাৎ করে পথ বদলে কলকাতায় আত্মপ্রকাশ করেন তিনি। সাংবাদিক বৈঠক করে ঘোষণা করেন তিনি তৃণমূল কংগ্রেসকে সমর্থন করেন। এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি তাঁর পূর্ণ আস্থা রয়েছে।

দেশদ্রোহী বিমল

দেশদ্রোহী বিমল

পাহাড়ে অশান্তির পর বিমল গুরুংয়ের বিরুদ্ধে দেশদ্রোহীতার মামলা দায়ের করেছিল মমতা সরকার। তারপরেই অন্তর্ধান হয়ে গিয়েছিলেন বিমল গুরুং। ফের তাঁকে তৃণমূল আশ্রয় দেওয়ায় সরব হয়েছে বিরোধীরা। বিশেষ করে বিজেপি সরব হয়েছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। যদিও বিমলরা বারবারই বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেসকে সমর্থন জানাবেন বলে জানিয়েছেন। তবে তাঁরা সরে আসেননি গোর্খাল্যান্ডের দাবি থেকে। ২০২৪ সালে যে দল তাঁদের গোর্খাল্যান্ডের দাবিকে সমর্থন জানাবেন সেই দলের সঙ্গে তাঁরা থাকবেন বলে জানিয়েছেন।

দ্বিধাবিভক্ত মোর্চা

দ্বিধাবিভক্ত মোর্চা

এদিকে মোর্চার অন্দরেই বিমল গুরুংকে নিয়ে বিবাদ শুরু হয়ে গিয়েছে। বিনয় তামাংরা স্পষ্ট জানিয়ে দিয়েছেন তাঁরা কোনও ভাবেই বিমল গুরুংকে দলে ফেরাবেন না। তাঁরা বিমল গুরুংকে দাগী আসামি বলেই মনে করেন। এদিকে রোশন গিরিরা বিমলের সমর্থনে পাহাড়ে মিটিং মিছিল শুরু করে দিয়েছে। শিলিগুড়ির এই সভা বিমল গুরুংকে পাহাড়ে ফেরানোর প্রস্তুতি বলে মনে করছে রাজনৈিতক মহল।

কলকাতা : মুখ্যমন্ত্রীকে অশালীন মন্তব্য করায় দিলীপ ঘোষকে টুইটে কটাক্ষ মিমি চক্রবর্তীর

তাল কাটতেই উত্তর কলকাতায় রাজীবের নামে পোস্টার, শুভেন্দুই কি পথ দেখালেন? বাড়ছে জল্পনা

English summary
After 3 years Bimal Gurung meetin at Siligury
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X