• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির রথ ছুটতেই ভাঙন রানাঘাটে, পদ্ম ছেড়ে ঘাসফুলে শতাধিক, ভাঙন বামেদের শিবিরেও

নদিয়ার ভোট ব্যাঙ্ক মাথায় রেখেই নবদ্বীপ থেকে পরিবর্তন যাত্রার সূচনা করেছিল বিজেপি। কিন্তু নবদ্বীর থেকে রথ ছুটতেই পদ্মশিবিরে ভাঙন ধরল। রানাঘাটে ১৫০ বিজেপি কর্মী সমর্থক শনিবার যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। বাম শিবিরেও ভাঙন ধরেছে। প্রায় ১০০ জন সিপিএম কর্মী সমর্থক এদিন তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। লোকসভা ভোটের ফলাফল কিন্তু বলছে রানাঘাট কেন্দ্র অনেকটাই এগিয়ে রয়েছে বিজেপি। কিন্তু বিধানসভা ভোটে কী হবে সেটা এখন দেখার ।

নবদ্বীপে রথযাত্রা

নবদ্বীপে রথযাত্রা

রানাঘাট লোকসভা কেন্দ্রে ভোট ব্যাঙ্ক ভাল বিজেপির। নিশ্চিন্তেই ছিলেন দিলীপ ঘোষরা। নড়বড়ে নবদ্বীপকে চাঙ্গা করতে পরিবর্তন যাত্রার সূচণা করেন জেপি নাড্ডা। নবদ্বীপে নিজে গিয়ে পরিবর্তন যাত্রার সূচণা করে দলীয় কর্মীদের চাঙ্গা করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। সেই মঞ্চ থেকেই বাংলায় পদ্ম ফোটানোর নিশ্চয়তা নিয়ে হুঙ্কার দেন নাড্ডা। স্লোগান দেন আর নয় মমতা। পিসি-ভাইপোর সরকারের এবার অবসান হবেই স্লোগান তুলে দেন নাড্ডা।

বিজেপিতে ভাঙন

বিজেপিতে ভাঙন

বিজেিপর রথ নদিয়ার গোণ্ডী পেরোতেই বড় ধাক্কা এল পদ্ম শিবিরে। শনিবার প্রায় দেড়শো বিজেপি কর্মী যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। রানাঘাটের মাঝেরগ্রামের জেলা পরিষদের কর্মাধ্যক্ষ্যের উপস্থিতিতেই বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দেন ১৫০ জন বিজেপি কর্মী সমর্থক। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নমূলক কাজে সামিল হতেই তাঁরা বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন।

বাম শিবিরেও ভাঙন

বাম শিবিরেও ভাঙন

শুধু গেরুয়া শিবিরেই নয় বাম শিবিরেও ভাঙন ধরেছে রানাঘাটে। সিপিএম থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন ১০০ জন কর্মী। আগেই একাধিক জায়গায় বাম শিবিরে ভাঙন ধরেছিল।কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে অসন্তোষ রয়েছে এক শ্রেণির বাম কর্মী সমর্থকদের মধ্যে সেই কারণেই সমস্যা তৈির হচ্ছে বাম শিবিরে। এদিকে আবার আব্বাস সিদ্দির সঙ্গে জোট নিয়েও জটিলতা তৈরি হয়েছে।

 নদিয়ায় চাপ বাড়ছে বিজেপি

নদিয়ায় চাপ বাড়ছে বিজেপি

একুশের বিধানসভা ভোটে নবদ্বীপ নিয়েই উদ্বেগে ছিল বিজেপি। কারণ লোকসভা ভোটে রানাঘাট লোকসভা কেন্দ্রে ভাল ফল করে বিজেপি। একুশের ভোটেও তার প্রতিফলন ঘটবে সেই আশাই করেছিলেন তাঁরা। কিন্তু সেটা কতটা বাস্তবে কার্যকর হবে তা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। দল বদলের ঘটনা বাড়ছে রানাঘাট সহ নদিয়ার একাধিক জেলায়। একে বেশ উদ্বেগে রয়েছে বঙ্গ বিজেপি।

English summary
West Bengal assembly election 2021: 250 BJP And left front workers join TMC at Ranaghat Nadia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X