India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রাক্তন পুর প্রশাসককে ভাইস চেয়ারম্যান পদ! তারপর রাতারাতি বদল, নেপথ্যে কী কারণ

Google Oneindia Bengali News

তৃণমূল কংগ্রেস ভোটে জিতেও পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাছতে গিয়ে হিমশিম খাচ্ছে। জেলায় জেলায় পুরপ্রধান ও উপ পুরপ্রধান নিয়ে সমস্যাল সম্মুখীন হচ্ছে তৃণমূল কংগ্রেস। কালনা পুরসভার চেয়ারম্যান নিয়ে দ্বন্দ্বের অবসান ঘটাতে কলকাতায় বৈঠকে ডাকা হয়েছে কাউন্সিলরদের। এদিকে কান্দি পুরসভার বোর্ড গঠনের আগেই কান্দি পুরসভার ভাইস চেয়ারম্যান বদল হয়ে গেল।

প্রাক্তন পুর প্রশাসককে ভাইস চেয়ারম্যান পদ! তারপর রাতারাতি বদল, নেপথ্যে কী কারণ

কান্দি পুরসভার ভাইস চেয়ারম্যান করা হয়েছিল দেবাশিস চট্টোপাধ্যায়কে। তাঁর পরিবর্তে কান্দি পুরসভার ভাইস চেয়ারম্যান করা হচ্ছে গৌরী সিংহ বিশ্বাসকে। কেন হঠাৎ পুরসভার ভাইস চেয়ারম্যান বদল করা হল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এক সপ্তাহ আগে কান্দি পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম চূড়ান্ত করে দেয় তৃণমূল। তারপরও কেন এই পরিবর্তন, তা স্পষ্ট হয়নি।

তৃণমূলের তরফে জানিয়ে দেওয়া হয় কান্দি পুরসভার চেয়ারম্যান করা হচ্ছে জয়দেগ ঘটককে, আর ভাইস চেয়ারম্যান করা হচ্ছে দেবাশিস চট্টোপাধ্যায়কে। সেইমতোই দায়িত্ব বণ্টন করা হয়। তৃণমূলের তরফে জানানো হয়েছে, কান্দি পুরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেবাশিস চট্টোপাধ্যায় ভাইস চেয়ারম্যান পদ নিতে রাজি হননি। তাই তাঁর পরিবর্তে ভাইস চেয়ারম্যান করা হচ্ছে গৌরী সিংহ বিশ্বাসকে।

দেবাশিসবাবু জানিয়েছেন, তিনি কাউন্সিলর হিসেবে কাজ করতে চান। কাজ করচতে চান মানুষের সঙ্গে মিশে। তাঁদের ভালো লাগা মন্দ লাগাকে গুরুত্ব দিয়েই তিনি কাজ করতে চান। মানুষের সঙ্গে মিশে তাঁর কাজ করতে ভালোই লাগে। একাধিকবার তৃণমূল নেতৃত্বের তরফে তাঁর সঙ্গে কথা বলা হয়েছে। কিন্তু দেবাশিসবাবু ভাইস চেয়ারম্যান পদ নিতে রাজি হননি।

রাজ্যসভার প্রার্থী ঘোষণায় বড় চমক আপের, হরভজন সিং থেকে রাঘব চাড্ডা কারা থাকলেন তালিকায়রাজ্যসভার প্রার্থী ঘোষণায় বড় চমক আপের, হরভজন সিং থেকে রাঘব চাড্ডা কারা থাকলেন তালিকায়

রবিবারই তাই তৃণমূলের তরফে জানানো হয়, কান্দি পুরসভার ভাইস চেয়ারম্যান হচ্ছেন গৌরী সিংহ বিশ্বাস। দেবাশিস চট্টোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। তৃণমূলের জেলা সভাপতি সায়নী সিংহরায় এই ঘোষণা করেন। তাঁর এই ঘোষণার পর বিতর্ক তৈরি হয়েছে, কেন দেবাশিসবাবু রাজি হলেন না পুরসভার ভাইস চেয়ারম্যান হতে।

রাজনৈতিক মহলের একাংশের ধারণা দেবাশিস চট্টোপাধ্যায় বিগত পুরবোর্ডের প্রশাসক ছিলেন। ফলে তিনি পুরসভার চেয়ারম্যান হবেন, এটাই মনে করা হয়েছিল। তিনিও গত পুরবোর্ডের দায়িত্ব সামলে এবার ভাইস চেয়ারম্যান পদ পেয়ে তিনি খুশি হননি। তাই তিনি বিতর্কে না গিয়ে ভাইস চেয়ারম্যান পদ নিতে অস্বীকার করেন। একজন সাধারণ কাউন্সিলর হয়েই থাকতে চান। তিনি যে এরপর চেয়ারম্যান পারিষদ হবেন না, তাও স্পষ্ট।

দেবাশিসবাবু নিজে এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। তিনি বিতর্ক থেকে দূরে থাকতেই নিজেকে সরিয়ে নিয়েছেন। রাজি হননি ওই পদ নিতে। উল্লেখ্য, মুর্শিদাবাদের কান্দি পুরসভায় মোট ১৮টি ওয়ার্ড রয়েছে। পুরভোটে ১৬টি ওয়ার্ডে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। বাকি দুটি আসনে জয়যুক্ত হন নির্দল প্রার্থীরা।

English summary
TMC is in trouble to change vice chairman of Kandi Municipality in Murshidabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X