• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাস্থ্যসাথী কার্ড থাকলেও ফেরানোর অভিযোগ বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে

  • By অভীক
  • |

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি পরেও স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও চিকিত্‍সা না করে রোগী ও তার পরিবারকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠল এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। জেলা স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে আপাতত স্বাস্থ্যসাথী কার্ড-এর পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে সাফ জানালেন নার্সিংহোম কর্তৃপক্ষ। এমনই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে নদিয়ার রানাঘাট থানা এলাকায়।

স্বাস্থ্যসাথী কার্ড থাকলেও ফেরানোর অভিযোগ বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে

জানা গিয়েছে, নদিয়ার রানাঘাটের বাসিন্দা পুষ্পা আইচ। তার স্বাস্থ্যসাথী কার্ড রয়েছে।মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেই তিনি ওই স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে নিজের চোখ অপারেশন করার জন্য তার স্বামীকে নিয়ে রানাঘাটের বেসরকারি নার্সিংহোমে পৌঁছন।

অভিযোগ, স্বাস্থ্যসাথী কার্ড দেখানোর পর হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়ে দেয় এই কার্ডে এখন কোন পরিষেবা মিলবে না। এখন চিকিত্‍সা করাতে হলে নগদ টাকা দিয়ে চিকিত্‍সা করাতে হবে।

পুষ্পা আইচের স্বামী অভিযোগ করেন, আমরা নিম্নবিত্ত শ্রেণীর মানুষ এত টাকা কোথায় পাব। যেখানে মুখ্যমন্ত্রী আমাদের স্বাস্থ্য সাথী কার্ড তৈরি করে দিয়েছেন এবং তিনি ঘোষণা করেছেন সম্পূর্ণ বিনামূল্যে সরকারি হাসপাতাল এবং বেসরকারি হাসপাতালে মিলবে এই পরিষেবা সেখানে কি করে আমাদের ফিরিয়ে দেওয়া হয়।

এই বিষয়ে নার্সিংহোম কর্তৃপক্ষকে প্রশ্ন করা হলে তাদের দাবি, এর আগেও জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক-এর সঙ্গে আমাদের বৈঠক হয়। সেখান থেকেই আপাতত স্বাস্থ্যসাথী কার্ড-এর পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। যতদিন না তারা পরিষেবা চালু করার আপডেট দিচ্ছেন ততদিন পরিষেবা দেওয়া যাবে না। যেখানে খোদ মুখ্যমন্ত্রী স্বাস্থ্যসাথী কার্ডে বিনামূল্যে চিকিত্‍সার কথা ঘোষণা করছেন এবং চিকিত্‍সা পরিষেবা না দিলে নার্সিংহোম বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিচ্ছেন সেখানে অমান্য করে কিভাবে রোগীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে তাই নিয়ে উঠেছে প্রশ্ন।

পূর্ব মেদিনীপুরঃ নন্দীগ্রামে প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা মমতার

English summary
Nursing home allegedly returned patient having Bengal govt health card
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X