• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুর্শিদাবাদের ধৃতদের সঙ্গে আইএস এবং জামাত যোগের দাবি! জেরায় আরও চাঞ্চল্যকর তথ্য

  • |

শুরুটায় ছিল আল কায়েদা যোগের অভিযোগ। এবার আসছে আইএস যোগের অভিযোগ। আল কায়েদা যোগের অভিযোগে মুর্শিদাবাদ থেকে ছয়জন এবং কেরল থেকে তিনজনকে গ্রেফতার করে এনআইএ। পরে তাদের জেরা করে আরও একজনকে গ্রেফতার করে। ধৃতদের জেরা করে আইএস এবং বাংলাদেশের জেএমবি যোগের কথাও উঠে আসছে। এমনটাই খবর এনআইএ সূত্রে।

ধৃতদের জেরা করে নতুন তথ্যের সন্ধান

ধৃতদের জেরা করে নতুন তথ্যের সন্ধান

দিন কয়েক আগে আল কায়েদা জঙ্গি সন্দেহে মুর্শিবাদাদের জলঙ্গি, ডোমকল থেকে ছয়জনকে গ্রেফতার করে এনআইএ। একই সময়ে কেরলের এর্নাকুলামে অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করা হয়। এই তিনজনের বাড়িও মুর্শিদাবাদে। এনআইএ হেফাজতের থাকাদের টানা জেরা করা হচ্ছে। আর তা থেকেই উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য।

 উলুবেড়িয়ায় আইএস ও জেএমবি যোগ

উলুবেড়িয়ায় আইএস ও জেএমবি যোগ

এনআইএ সূত্রে খবর এর আগে উলুবেড়িয়ার সঙ্গে আইএস যোগ পাওয়া গিয়েছে ২০১৯-এর জুনে। সেই সময় কলকাতা পুলিশের এসটিএফ উলুবেড়িয়া থেকে ৪ জনকে গ্রেফতার করে। ধৃতদের জেরা করে জেএমবির যোগের প্রমাণও পাওয়া যায়। ধৃতরা উলুবেড়িয়ায় একটা মডিউল বানিয়ে ফেলেছিল। আইএস-এর জন্য তারা কমপক্ষে ৩৭ জনকে নিয়োগও করেছিল বলে অভিযোগ। সেই সময় যাদের নিয়োগ করা হয়েছিল তাদের মধ্যেই নাকি এবারের গ্রেফতার হওয়া মুর্শিদ হাসান, আবু সুফিয়ান এবং আতাউর রহমান রয়েছে।

উত্তর প্রদেশ ও কেরলের জঙ্গলে ট্রেনিং-এ পরিকল্পনা

উত্তর প্রদেশ ও কেরলের জঙ্গলে ট্রেনিং-এ পরিকল্পনা

এনআইএ সূত্রের দাবি এবার যাদের গ্রেফতার করা হয়েছে, তারা উত্তর প্রদেশ ও কেরলের জঙ্গলে ট্রেনিং দেওয়ার পরিকল্পনা করেছিল। যদিও তার আগেই গ্রেফতার করা হয় অভিযুক্তদের।

ধৃতদের মোবাইলে পাওয়া গিয়েছে পিডিএফ ফাইল

ধৃতদের মোবাইলে পাওয়া গিয়েছে পিডিএফ ফাইল

সূত্রের খবর অনুযায়ী, এনআইএ জেরায় ধৃতরা জানিয়েছে, নব্য জমাতের মাধ্যমে আইএস-এর ভাব ধারাকেই এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। সম্প্রতি ধৃতদের মোবাইল থেকে নাশকতার পরিকল্পনা নিয়ে পিডিএফ ফাইল উদ্ধার করা হয়েছে বলে দাবি। এছাড়াও বই ও ম্যাগাজিনের হদিশও মিলেছে।

জীবনের শেষ দিন পর্যন্ত বিজেপির পতাকা ঊর্ধ্বে রাখার চেষ্টা করবেন! আর কী বললেন আপ্লুত মুকুল রায়

English summary
NIA claims there is connection between Al queda, ISIS and JMB as said by the arrested people of Murshidabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X