India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিমতিতা কাণ্ডে চাঞ্চল্যকর মোড়! অভিযুক্ত ইশা খানকে গ্রেফতার করল এনআইএ

Google Oneindia Bengali News

নিমতিতা কাণ্ডে চাঞ্চল্যকর মোড়! ঘটনায় অন্যতম অভিযুক্ত ইশা খানকে গ্রেফতার করল এনআইএ। রাজ্যের তৎকালীন মন্ত্রী জাকির হুসেনের উপর বোমা মারার ঘটনায় অন্যতম অভিযুক্ত বলে বলে মনে করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুধু তাই নয়, তৎকালীন মন্ত্রীর উপর যে আইইডি ব্যবহার করা হয়েছিল সেটিও এই ব্যক্তিই জোগার করেছিল বলেও জানতে পেরেছেন তদন্তকারীরা।

অভিযুক্ত ইশা খানকে গ্রেফতার করল এনআইএ

তবে দীর্ঘদিন ধরে খোঁজ পাওয়া যায়নি। তবে আজ শুক্রবার বহরমপুর থেকে এই ব্যক্তিকে গ্রেফতার করা হয় বলে জানা যাচ্ছে।

বলে রাখা প্রয়োজন, নিমতার ঘটনায় ইশা তৃতীয় ব্যক্তি যাকে এনআইএ গ্রেফতার করল। উল্লেখ্য, গত বছর ১৭ ফেব্রুয়ারি নিমতিতা স্টেশনে প্রবল বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই বিস্ফোরণে আহত হন প্রাক্তন মন্ত্রী জাকির হোসেন- সহ ২২ জন। একেবারে আশঙ্কাজনক অবস্থা হয় জাকির হোসেন। সেই ঘটনার তদন্ত শুরু করে সিআইডি।

পরে ঘটনার গুরুত্ব বুঝে ঘটনার তদন্ত ভার নেয় এনআইএ। স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশেই এই ঘটনার তদন্ত ভার নেয় এনআইএ। আর এরপর তদন্তে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। এমনকি বাংলাদেশ জঙ্গি যোগের তথ্যও সামনে এসেছে। জামাতে'র মতো জঙ্গি সংগঠন এর পিছনে থাকতে পারে বলেও অনুমান ।

শুধু তাই নয়, ঘটনার দিন তৎকালীন মন্ত্রীর উপর শক্তিশালী আইইডি ব্যবহার করা হয়েছিল বলেও জানতে পারেন তদন্তকারীরা। শুধু তাই নয়, প্রশিক্ষিত হাতে তৈরি উচ্চক্ষমতা সম্পন্ন ওই বোমা ব্যবহার করা হয়েছিল বলেও বিস্ফোরক তথ্য সামনে আসে।

আর এই ঘটনায় অন্যতম অভিযুক্ত ইশাকে গেফতার করল এনআই। যা বড়সড় সাফল্য হিসাবেই মনে করা হচ্ছে। ইতিমধ্যে দফায় দফায় ইশাকে জেরা পর্ব শুরু করেছেন এনআইএ'য়ের তদন্তকারী আধিকারিকরা। শুধু তাই নয়, উচ্চক্ষমতা সম্পন্ন ওই আইইডি কোথা থেকে সে পেয়েছিল এই সমস্ত বিষয়ে জানতে চাওয়া'র চেষ্টা করছেন তদন্তকারীরা।

এমনকি রাজ্যের কোথায় আইইডি তৈরি হয় সে বিষয়ে তথ্য জানার চেষ্টা চালানো হবে বলেই জানা যাচ্ছে। এমনকি জঙ্গি যোগ রয়েছে কিনাও সেটিও খতিয়ে দেখা হবে বলে এনআইএ সুত্রে খবর। মন্ত্রীর উপর বোমা ছোঁড়া'য় মূল ষড়যন্ত্রী কে সে বিষয়েও তথ্য জানতে চাওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

যদিও এখনও পজন্ত এই বিষয়ে এনআইএ' তরফে কোনও বক্তব্য দেওয়া হয়নি।

বলে রাখা প্রয়োজন, ইতিমধ্যে এই ঘটনায় চার্জশিট পেশ করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে UAPA-সহ একাধিক ধারায় চার্জশিট দায়ের হয়েছে। অন্যদিকে রাজ্যের তৎকালীন মন্ত্রীর এই ঘটনার পরেই আরও নিরাপত্তা বাড়ান মমতা বন্দ্যোপাধ্যায়।

English summary
NIA arrests one of main accused Isha Khan in Nimtita Case murshidabad west bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X