• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নদিয়া গণধর্ষণ কাণ্ডে মমতার মন্তব্যে মুখ্যমন্ত্রীকে এক হাত নিল জাতীয় মহিলা কমিশন

Google Oneindia Bengali News

পশ্চিমবঙ্গের নদিয়ায় এক নাবালিকাকে গণধর্ষণ ও মৃত্যুর ঘটনায় বিতর্কের মধ্যে, জাতীয় মহিলা কমিশনের (এনসিডব্লিউ) চেয়ারপার্সন রেখা শর্মা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তার মন্তব্যের জন্য এক হাত নিলেন। তিনি বলেছেন এমন মন্তব্য " দুর্ভাগ্যজনক"।

রেখা শর্মা কী বলেন ?

রেখা শর্মা কী বলেন ?

মঙ্গলবার এনসিডব্লিউ প্রধান রেখা শর্মা বলেন, "ঘটনার বিষয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য খুবই দুর্ভাগ্যজনক। একজন মহিলা হওয়ায় তার অন্য মহিলার ব্যথা বোঝা উচিত। তিনি উলটে এর শিকার হয়েছে তাঁর দিকে আঙুল তুলেছেন, এটা ভুল কাজ।"

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাযয়ের মন্তব্য

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাযয়ের মন্তব্য

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার প্রশ্ন করার প্রেক্ষিতে বলেছিলেন, এই মেয়েটি আসলেই ধর্ষিত হয়েছিল নাকি প্রেমের সম্পর্ক ছিল যা তাকে গর্ভবতী করেছিল। মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেছিলেন, "আপনি কীভাবে জানলেন যে তাকে ধর্ষণ করা হয়েছে? পুলিশ এখনও মৃত্যুর কারণ জানতে পারেনি। আমি তাদের জিজ্ঞাসা করেছি। সে কি গর্ভবতী নাকি প্রেমের সম্পর্ক ছিল নাকি অসুস্থ ছিল? এমনকি পরিবারও জানত যে এটি একটি প্রেমের সম্পর্ক ছিল। যদি কোনওঁ যুগল সম্পর্কে থাকে আমি কিভাবে তাদের থামাতে পারি?" মুখ.

কী মামলা হয়েছে ?

কী মামলা হয়েছে ?

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখর সোমবার নদিয়া জেলার হাঁসখালিতে ওই ১৪ বছর বয়সী মেয়েকে গণধর্ষণ ও মৃত্যুর অভিযোগে রাজ্য সরকারের কাছে প্রতিক্রিয়া চেয়েছেন। কলকাতা হাইকোর্ট মঙ্গলবার সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) কে হাঁসখালি ধর্ষণ মামলার তদন্তের অনুমতি দিয়েছে। এই মাসের শুরুর দিকে, পশ্চিমবঙ্গের নদিয়া জেলায় ১৪ বছর বয়সী মেয়েকে গণধর্ষণের অভিযোগে মৃত্যু হয়। এই মামলায় তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত নেতার ছেলেকে অভিযুক্ত করেছে নির্যাতিতার পরিবার। আইপিসির ধারা 376(2)(জি) (গণধর্ষণ), 302 (খুন), 204 (প্রমাণের সাথে টেম্পারিং) এবং পস্কো আইনের প্রাসঙ্গিক ধারাগুলির অধীনে একটি মামলা নথিভুক্ত করা হয়েছিল।

জাতীয় মহিলা কমিশন

জাতীয় মহিলা কমিশন

মহিলাদের জন্য জাতীয় কমিশন হল ভারত সরকারের বিধিবদ্ধ সংস্থা, যা সাধারণত মহিলাদের প্রভাবিত করে এমন সমস্ত নীতি সংক্রান্ত বিষয়ে সরকারকে পরামর্শ দেওয়ার সাথে সম্পর্কিত। এটি ৩১ জানুয়ারী ১৯৯২-এ ভারতীয় সংবিধানের বিধানের অধীনে প্রতিষ্ঠিত হয়েছিল, যেমন ১৯৯০ সালের জাতীয় মহিলা কমিশন আইনে সংজ্ঞায়িত করা হয়েছে। কমিশনের প্রথম প্রধান ছিলেন জয়ন্তী পট্টনায়েক। ৩০ নভেম্বর ২০১৮ থেকে রেখা শর্মা এর চেয়ারপারসন আছেন।

জাতীয় মহিলাদের কমিশন এর উদ্দেশ্য হল ভারতে মহিলাদের অধিকারের প্রতিনিধিত্ব করা এবং তাদের সমস্যা ও উদ্বেগের জন্য একটি কণ্ঠস্বর প্রদান করা। তাদের প্রচারণার বিষয়বস্তুর মধ্যে রয়েছে যৌতুক, রাজনীতি, ধর্ম, চাকরিতে নারীদের সমান প্রতিনিধিত্ব এবং শ্রমের জন্য নারীর শোষণ। তারা নারী নির্যাতন নিয়েও আলোচনা করেছেন। কমিশন নিয়মিতভাবে হিন্দি এবং ইংরেজি উভয় ভাষায় একটি মাসিক নিউজলেটার, রাষ্ট্র মহিলা প্রকাশ করে।

বিরল মহাজাগতিক দৃশ্য! শুক্র-মঙ্গল-বৃহস্পতি-শনির সমবেত নৃত্য রাতের আকাশেবিরল মহাজাগতিক দৃশ্য! শুক্র-মঙ্গল-বৃহস্পতি-শনির সমবেত নৃত্য রাতের আকাশে

English summary
national commision of women slams mamata banerjee on nadia gangrape case commnet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X