• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দু-ফ্যাক্টরেই আড়াআড়ি ফাটল তৃণমূল কংগ্রেসে! শেষে আসরে নামতে হল মমতাকে

শুভেন্দু অধিকারীর দল ছেড়ে বিজেপিতে যোগদানে তৃণমূলকে মূল্য দিতে হচ্ছে। শুধু অখণ্ড মেদিনীপুরই নয়, জঙ্গলমহলের পাশাপাশি মুর্শিদাবাদ-মালদহেও ফ্যাক্টর হয়ে উঠছেন শুভেন্দু অধিকারী। শুভেন্দিজ-যোগে অনেক নেতা-নেত্রী বেসুরো বাজছেন। তার ফলশ্রুতিতে ২০২১ বিধানসভা নির্বাচনের আগে ময়দানে নামতে হল খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

হুগলীতে রোড শো করলেন শুভেন্দু অধিকারী
আড়াআড়ি ভাঙন রুখতে মমতা এবার আসরে

আড়াআড়ি ভাঙন রুখতে মমতা এবার আসরে

শুভেন্দু দল ছাড়ার পর কোমর বেঁধে জনসভায় নেমে পড়েছেন মমতা। নির্বাচন এখনও ঘোষণা হয়নি। তার আগে থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় জেলায় জেলায় নির্বাচনী জনসভা করছেন। কিন্তু শুধু জনসভা করেই যে শুভেন্দু-ফ্যাক্টর রোখা যাবে না তা বিলক্ষণ বোঝেন মমতা। তাই আড়াআড়ি ভাঙন রুখতে মমতা এবার নিজেই বসছেন নেতাদের সঙ্গে।

শুভেন্দু বিজেপিতে, তৃণমূলে মন বসানোর বার্তা অনুগামীর

শুভেন্দু বিজেপিতে, তৃণমূলে মন বসানোর বার্তা অনুগামীর

শুভেন্দুর বিজেপিতে যোগদানের আগে থেকেই মুর্শিদাবাদ জেলা পরিষদ সভাধিপতি মোশারফ হোসেন বেসুরো বাজছেন। তিনি দাদার অনুগামী হিসেবে সামনের সারিতে থেকেই বিদ্রোহের সুর তুলেছিলেন। যদিও শুভেন্দুর বিজেপিতে যোগদানের পর তিনি আবার তৃণমূলেই মন বসানোর বার্তা দিয়েছেন।

শুভেন্দু ফ্যাক্টরের পাশাপাশি দুই নেতার গোষ্ঠীদ্বন্দ্ব

শুভেন্দু ফ্যাক্টরের পাশাপাশি দুই নেতার গোষ্ঠীদ্বন্দ্ব

কিন্তু আদতে দেখা যাচ্ছে মুর্শিদাবাদের জেলা পরিষদ সভাধিপতি তৃণমূলের হয়ে সেভাবে সক্রিয় নন। খোদ জেলা সভাপতি আবু তাহের অভিযোগ করেছেন, মোশারফ হোসেন সেভাবে কাজ করছেন না তৃণমূলের হয়ে। এ প্রসঙ্গে শুভেন্দু ফ্যাক্টরের পাশাপাশি দুই নেতার গোষ্ঠীদ্বন্দ্বও সামনে চলে আসে।

অন্তর্দ্বন্দ্ব আবার সামনে এসে গিয়েছে শুভেন্দু-পর্বে

অন্তর্দ্বন্দ্ব আবার সামনে এসে গিয়েছে শুভেন্দু-পর্বে

আবু তাহের ও মোশারফ হোসেন উভয়েই একই বিধানসভা কেন্দ্রের অধীনস্থ নেতা। উভয়ের মধ্যে অন্তর্দ্বন্দ্ব দীর্ঘদিনের। সেই অন্তর্দ্বন্দ্ব আবার সামনে এসে গিয়েছে শুভেন্দু-পর্বে। শুভেন্দু অধিকারী মুর্শিদাবাদ জেলায় তৃণমূলের পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন। তখন শুভেন্দু ঘনিষ্ঠ হিসেবে মোশারফ হোসেনকেই দেখা যেত। আবু তাহের তখন ছিলেন কংগ্রেস বিধায়ক।

দুই নেতাকে এক করতে এবার মমতা বন্দ্যোপাধ্যায় আসরে

দুই নেতাকে এক করতে এবার মমতা বন্দ্যোপাধ্যায় আসরে

এখন আবু তাহের তৃণমূলের জেলা সভাপতি হয়েছেন। মোশারফ জেলা সভাপধিপতি। দুই নেতার অন্তর্কলহ প্রায়শই সামনে চলে আসছে। দুই নেতাকে এক করতে এবার মমতা বন্দ্যোপাধ্যায় আসরে নামলেন। মোশারফ ও আবু তাহেরকে ডেকে পাঠিয়েছেন মমতা। বৃহস্পতিবার দুপুর তিনটেয় তৃণমূল ভবনে তাঁদের নিয়ে বৈঠকে বসবেন তিনি।

২১-এর আগে বিজেপির কাছে আরও এক বিধায়ক হারাল তৃণমূল! দিল্লিতে গিয়ে গেরুয়া শিবিরে যোগদান

English summary
Mamata Banerjee is in stage to stop Suvendu Factor in Murshidabad TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X