• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঝগড়া না করে সংগঠনকে মজবুত করার নির্দেশ দিয়ে মমতা বললেন, '২৪ এ বিজেপি আসবে না'

  • |
Google Oneindia Bengali News

নদিয়ার সভা থেকেই জেলা নেতৃত্বকে কড়া বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের। কার্যত নদিয়া জেলায় বারবার তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এসেছে। এমনকি মহুয়া মৈত্রকে বারবার সাবধানও করেছেন বহুবার। এবার জেলাতে দাঁড়িয়েই জেলা নেতৃত্বকে কড়া বার্তা তৃণমূল সুপ্রিমোর।

২৪ এ বিজেপি আসবে না দিল্লিতে

একই সঙ্গে বিধায়কদের ঝগড়া না করার কথা বলেন তিনি। পাশাপাশি একাধিক ইস্যুতে ফের একবার বিজেপিকে আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, আগামী লোকসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় আসবে না বলেও জানান তিনি। কেন আসবে না তাও স্পষ্ট করেন তৃণমূল সুপ্রিমো।

তিনদিনের সফরে নদিয়া সফরে গিয়েছেন তিনি। আগামীকাল প্রশাসনিক সভাতে অংশ নেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। আর তাঁর আগে নদিয়াতে একটি সভাতে যোগ দেন তিনি। আর সেই সভা থেকেই একদিকে নেতাকর্মীদের লোভ সংবরণের কথা বলেন অন্যদিকে ঝগড়া না করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

বলেন, বিধায়ক যারা রয়েছেন তাঁরা নিজেদের মধ্যে ঝগড়া করবেন না। এরপরেও যদি কেউ ঝগড়া করেন তাহলে তাঁর সঙ্গে কোনও যোগাযোগ রাখবেন না বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রীর। তাঁর স্পষ্ট বার্তা, দল থেকেই বার করে দেওয়া হবে। শুধু তাই নয়, ইগো থাকলে বাড়িতে বসে যাওয়ার কথাও বলেন সুপ্রিমো। এমনকি যাঁরা পঞ্চায়েত, জেলা পরিষদ, পুরসভায় ও গ্রামে আছেন, কে বড় হনু? আমি না মানুষ? মানুষ না থাকলে আমি বিগ জিরো। ফলে তৃণমূলকে সম্মান জানানোর বাতা দেন তিনি।

অন্যদিকে লোভ না করার বার্তাও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যতটুকু আছে তা নিয়ে সন্তুষ্ট থাকার কথা বলেন তিনি। তবে নাম না করে পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতেও কথা বলেন। জানান, অন্যায় করলে আদালত শাস্তি দেবে। কিন্তু একজনের জন্যে সবাই খারাপ হতে পারে না। এক্ষেত্রে বাড়ির পাঁচটা আঙুল সমান হয় না বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি বিজেপিকে আক্রমণ শানান তিনি। তবে আগামী ২০২৪ এ বিজেপি কেন্দ্রের ক্ষমতায় আসবে না বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। আর এই বিষয়ে ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, আগের বার বিহার-ঝাড়খন্ডে তাদের সরকার ছিল। কিন্ত্য এখন বিহার কিংবা ঝাড়খন্ডে সরকার ণেই। এমনকি কর্নাটকেও বিজেপি হারবে বলে মত মুখ্যমন্ত্রীর। এমনকি কেরলে হারবে। তামিলনাড়ুতে আমার বন্ধুর সরকার। গুজরাটে আগের বার সব সিট পেয়েছিল। ষাটে ষাট। উত্তর প্রদেশে সব পেয়েছিল। এবার কি মনে করেন সব সিট পাবে?' প্রশ্ন মুখ্যমন্ত্রীর।

আর এই হিসাব তুলেই তাঁর দাবি, কেন্দ্রের ক্ষমতায় এবার আসছে না বিজেপি। তবে মুখ্যমন্ত্রীর এই দাবিকে কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ। তাঁর দাবি, আগেরবারেই মুখ্যমন্ত্রী বলেছিলেন কেন্দ্রে বিজেপি আসবে না। মানুষ দেখিয়ে দিয়েছে। এবারও তা দেখাবে বলেও কটাক্ষ বিজেপি নেতার।

ভোট এলেই CAA-NRC নিয়ে রাজনীতি! বাংলা ভাগের চেষ্টা বলেও বিজেপিকে তোপ মমতার ভোট এলেই CAA-NRC নিয়ে রাজনীতি! বাংলা ভাগের চেষ্টা বলেও বিজেপিকে তোপ মমতার

English summary
Mamata banerjee asked to make party strong, claims, BJP will not come in 2024
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X