India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বেআইনি নিয়োগ কল্যাণী AIIMS-এ! কেন্দ্রীয় মন্ত্রী-বিজেপি সাংসদ-বিধায়ক-সহ ৮ জনের বিরুদ্ধে FIR, তদন্তে CID

Google Oneindia Bengali News

এসএসসির (SSC) মতোই নিয়োগে দুর্নীতির অভিযোগ কল্যাণী এইমসে (Kalyani AIIMS) । যা নিয়ে তদন্ত শুরু করেছিল কল্যাণী থানা। এবার সেই মামলা সিআইডির (CID) হাতে তুলে দেওয়া হয়েছে। আটজনের নামে এফআইআর (FIR) দায়ের করা হয়েছে। তাঁর মধ্যে রাজ্য থেকে মোদী মন্ত্রিসভায় থাকা মন্ত্রী (minister), বিজেপি সাংসদ (BJP MP) এবং একাধিক বিজেপি বিধায়কের (MLA) নাম রয়েছে।

প্রভাব খাটিয়ে বিজেপির সাংসদ-বিধায়কদের আত্মীয়দের চাকরি!

প্রভাব খাটিয়ে বিজেপির সাংসদ-বিধায়কদের আত্মীয়দের চাকরি!

প্রসঙ্গত কল্যাণী এইমসে নিয়োগ প্রক্রিয়া ছিল সম্পূর্ণ রূপে অস্থায়ী। তার মধ্যে প্রভাব খাটিয়ে বিজেপির সাংসদ বিধায়কদের আত্মীয়দের চাকরি দেওয়ার অভিযোগ ওঠে। যে কারণেপ্রতারণ, অপরাধমূলক ষড়যন্ত্র, দুর্নীতি-রোধ আইন-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। আর এর তদন্তভার কল্যাণী থানা তুলে দিয়েছে সিআইডির হাতে।

যাঁদের নামে এফআইআর

যাঁদের নামে এফআইআর

যাঁদের নামে কল্যাণী এইমসে নিয়োগে দুর্নীতির অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে, তার মধ্যে রয়েছেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী তথা বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকার,
রাণাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার, চাকদহ এবং বাঁকুড়ার দুই বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ এবং নীলাদ্রিশেখর দানা-সহ ৮ জন। মুর্শিদাবাদের এক বাসিন্দার অভিযোগের ভিত্তিতেমে মাসের ২০ তারিখে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগকারী নিজেও চাকরির আবেদনপ্রার্থী ছিলেন। তিনি বলেছেন, এসএসির মতোই কল্যাণী এইমসেও নিয়োগে দুর্নীতি হয়েছে।

কিছু দিনের মধ্যেই জিজ্ঞাসাবাদ

কিছু দিনের মধ্যেই জিজ্ঞাসাবাদ

সিআইডি সূত্রে খবর, এব্যাপারে এফআইআর-এর নাম থাকা সবাইকেই কিছু দিনের মধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে। অন্যদিকে এসএসসি নিয়ে একের পর এক মামলা ও সিবিআই জিজ্ঞাসাবাদের মধ্যে তৃণমূল কল্যাণী এইমসের এই ঘটনায় কার্যত স্বস্তিতে। তারা বলছে, এটাই প্রথম নয়, এর আগেই কল্যাণী এইমসে নিয়োগে দুর্নীতি হয়েছে। আর এর পিছনে রয়েছেন বিজেপির জনপ্রতিনিধিরা।

শাহকে নালিশ করেছিলেন বিজেপি নেতা

শাহকে নালিশ করেছিলেন বিজেপি নেতা

গতমাসে কল্যাণী এইমসে নিয়োগে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছিলেন নদিয়া দক্ষিণ বিজেপির সাংগঠনিক সদস্য পার্থ চট্টোপাধ্যায়।
যা নিয়ে শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। তিনি অভিযোগ করেন, বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা নিজের মেয়ে এবং চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ নিজের পুত্রবধূর জন্য চাকরির বন্দোবস্ত করেছেন।
চিঠিতে তিনি লেখেন, বহু বিজেপি কর্মী শাসকদলের হাতে আক্রান্ত, অনেকের প্রাণ গিয়েছে। তাঁদের সংসারের দিকে খেয়াল না করে নেতারা নিজেদের পরিবারের দিকেই তাকাতে ব্যস্ত। যদিও দুই বিধায়কই জানিয়েছিলেন, সব নিয়ম মেনেই সম্পূর্ণ চুক্তি ভিত্তিক চাকরিতে যোগ দিয়েছেন পরিবারের সদস্যরা।

রাজ্যসভা নির্বাচনে বিজেপির ঘোড়া কেনাবেচার ভয়! রাজস্থানের কংগ্রেস বিধায়কদের সরানো হচ্ছে নিরাপদ জায়গায়রাজ্যসভা নির্বাচনে বিজেপির ঘোড়া কেনাবেচার ভয়! রাজস্থানের কংগ্রেস বিধায়কদের সরানো হচ্ছে নিরাপদ জায়গায়

English summary
FIR files against 8 including Central minister, BJP MP, MLAs in connection with appointments in Kalyani AIIMS
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X