• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গরুপাচার কাণ্ডে এবার ইডির নজরে মুর্শিদাবাদ, হুমায়ুন কবীর সহ একাধিক পুলিশ অফিসারকে জেরার ইঙ্গিত

গরুপাচার কাণ্ডে এবার ইডির নজরে মুর্শিদাবাদ, হুমায়ুন কবীর সহ একাধিক পুলিশ অফিসারকে জেরার ইঙ্গিত
Google Oneindia Bengali News

গরু পাচার কাণ্ডে এবার মুর্শিদাবাদ জেলায় নজর পড়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। সূত্রের খবর এই ঘটনায় এবার ডিআইজি ব়্যাঙ্কের একাধিক পুলিশ অফিসারকে তলব করতে চলেছে ইডি। সেসময় মুর্শিদাবাদে কর্তব্যরত ছিলেন হুমায়ুন কবীর। তাঁকেও তলব করা হতে পারে। সূত্রের খবর ৩ থেকে ৭ ডিসেম্বরের মধ্যে তাঁদের তলব করা হবে। তবে কলকাতায় নয় দিল্লিতে তাঁদের হাজিরা দিতে বলা হবে বলে খবর।

ফের ইডির স্ক্যানারে পুলিশ অফিসাররা

ফের ইডির স্ক্যানারে পুলিশ অফিসাররা

গরু পাচার কাণ্ডের তদন্তে এবার ফের ইডির স্ক্যানারে রয়েছেন ৫ আইপিএস অফিসার। তাঁরা কোনও না কোনও সময় মুর্শিদাবাদ এবং বীরভূমের দািয়ত্ব সামলেছেন। তালিকায় রয়েছেন হুমায়ুন কবীর সহ ডিআইজি পদমর্যাদার ৫ অফিসার। এর আগেও একাধিক পুলিশ আধিকারীককে তলব করে জেরা করেছে ইডি। কোটেশ্বর রাও থেকে শুরু করে জ্ঞানবন্ত সিংকেও তলব করা হয়েছে। তারপরে ফের আরও পুলিশ অফিসারকে জেরা করতে চলেছে ইডি। গরু পাচারের সময় এই ৫ আইপিএস অফিসার মুর্শিদাবাদ এবং বীরভূমে বড় পদের দায়িত্বে ছিলেন। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছিলেন, মুর্শিদাবাদের পুলিশ সুপার থেকে শুরু করে থানার ওসি সকলেই জড়িত ছিলেন গরু পাচারের ঘটনায়।

আগেও তলব

আগেও তলব

এর আগেও একাধিক পুলিশ অফিসারকে তলব করে জেরা করেছে ইডি। জ্ঞানবন্ত সিং থেকে তলব করা হয়েছে। প্রথমে হাজিরা এড়ালেও পড়ে িতনি দিল্লিতে গিয়ে হাজিরা দিয়েছিলেন। আইপিএস অফিসার কোটেশ্বর রাওকেও তলব করেছিল ইডি। কোটেশ্বর রাও হাজিরা দিয়েছিলেন। তারপরে একাধিক পুলিশ অফিসারকে তলব করা হয়েছে। গোরু পাচার কাণ্ডে এঁদের হাত রয়েছে বলে অনুমান করা হচ্ছে। তদন্তকারীদের দাবি তাঁদের জেরা করে করে গরুপাচারের বিষয়ে একাধিক তথ্য জানতে চাইছেন তদন্তকারীরা।

কেষ্ট ঘনিষ্ঠকে তলব

কেষ্ট ঘনিষ্ঠকে তলব

অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ ব্যবসায়ী সঞ্জীব মজুমদারকে দিল্লিতে তলব করেছে ইডি। আজ তিনি দিল্লিতে ইডির দফতরে হাজিরা দেন। ১ ডিসেম্বর আবার অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলকে তলব করা হয়েছে। দফায় দফায় জেরা করে অনুব্রত মণ্ডলের বিপুল টাকার লেনদেনের তথ্য জানার চেষ্টা করছে তদন্তকারীরা। মোটা টাকার লেনদেন করা হয়েছে বোলপুরের ব্যবসায়ী সঞ্জীব মজুমদারের অ্যাকাউন্টে। কেন সেই টাকা অনুব্রত মণ্ডল তাঁকে দিয়েছিল তা জানতেই তলব করা হয়েছে। সঞ্জীব মজুমদারকে তলব করে তাঁকে সেই টাকার তথ্য জানতে চাইছে তদন্তকারীরা।

গরু পাচারের কালো টাকা

গরু পাচারের কালো টাকা

গরু পাচারের টাকা লটারির মাধ্যমে সাদা করা হয়েছে বলে মনে করছেন তদন্তকারীরা। অনুব্রত মণ্ডলের লটারির বিপুল টাকার হদিশ পেয়েছেন তদন্তকারীরা জানিয়েছেন। অনুব্রত মণ্ডলের নামে ১ কোটি টাকার হদিশ পেয়েছেন তদন্তকারীরা। লটারির মাধ্যমে সেই টাকা পেয়েছেন অনুব্রত মণ্ডল। শুধু অনুব্রত মণ্ডল নন তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামেও ১ কোটি টাকার লটারির হদিশ পেয়েছেন তদন্তকারীরা।

 পুরো ক্যাবিনেটের গ্রেফতারি চাই, বিধানসভায় মুলতুবি প্রস্তাব খারিজ হতেই হুঙ্কার শুভেন্দুর পুরো ক্যাবিনেটের গ্রেফতারি চাই, বিধানসভায় মুলতুবি প্রস্তাব খারিজ হতেই হুঙ্কার শুভেন্দুর

English summary
ED may interogate more police offecers in Connection with Cow smugling case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X