• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে চিনা আগ্রাসনের প্রতিশোধে দুর্গাপুজোর 'অসুর' চিনা প্রেসিডেন্ট জিনপিং! কোথায় হচ্ছে এমন পুজো

বাংলার দুর্গাপুজোর এবার করোনার আবহে, কখনও অতিমারী, কখনওবা লকডাউনের জেরে পরিযায়ীদের পরিস্থিতি বারবার ফুটে উঠেছে। তবে মুর্শিদাবাদের স্বর্গধামের দুর্গাকে ঘিরে রীতিমতো তোলপাড় নেটপাড়া। প্রসঙ্গত,গত মে মাস থেকে লাদাখে চিনা আগ্রাসন ভারতকে রীতিমতো তোলপাড় করেছে। এমন এক পরিস্থিতিতে মুর্শিদাবাদের স্বর্গধামের দুর্গাপ্রতিমা রীতিমতো মাত করে রেখেছে ইন্টারনেট।

স্বর্গাধামের পুজো জমজমাট

স্বর্গাধামের পুজো জমজমাট

মুর্শিদাবাদের স্বর্গাধামের পুজো প্রতিবারই কিছু না কিছু নজর কাড়া থিম তুলে ধরে। এবছর তাদের থিম লাদাখ আবহে চিন সংহার। অসুরদলনী দুর্গা এখানে অসুর হিসাবে পেয়েছেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিংকে। আর তাঁকেই বধ করছেন দূর্গা। মূর্তির আদলে দেখা যাচ্ছে শি জিনপিংয়ের মুণ্ডচ্ছেদ করা হয়েছে। আর তা করেছে দুর্গার বাহন সিংহ।

 পুজো মণ্ডপে জিনপিংয়ের মূর্তির কী অবস্থা?

পুজো মণ্ডপে জিনপিংয়ের মূর্তির কী অবস্থা?

মুর্শিদাবাদের এই স্বর্গধামের মূর্তি ভাবনা শিল্পী অসীম পাল দলুইয়ের। আপাতত তাঁর কীর্তি নেট দুনিয়ায় ভাইরাল। প্রসঙ্গত, মূর্তির আদলে দেখা যাচ্ছে, জিনপিংয়ের মুণ্ডহীন দেহ মাটিতে পড়ে রয়েছে। তাঁর ধড় অন্যত্র।

 লাদখ সংঘাত

লাদখ সংঘাত

প্রসঙ্গত, গত মে মাস থেকে লাদাখ সংঘাতের আবহে উত্তেজনা চরমে। সীমান্তে মে মাসের ৫ তারিখ আগ্রাসন শুরু করে চিন। যার কড়া জবাব দেয় ভারত। এরপর থেকেই সংঘাত চরমে। আপাতত সীমান্তে দুই পক্ষের ১ লাখ সেনা মজুত রয়েছে।

 অষ্টম পর্যায়ের বৈঠক আসন্ন

অষ্টম পর্যায়ের বৈঠক আসন্ন

লাদাখ সংঘাতের আবহে ভারত ও চিনের সেনার তরফে অষ্টম পর্যায়ের বৈঠক আসন্ন। প্রসঙ্গত গত ১৫ জুন লাদাখে দুই পক্ষের মল্লযুদ্ধে ২০ জন ভারতীয় সেনা জওয়ান শহিদ হন। চিনের সেনার তরফে সেদেশের ক্ষয়ক্ষতির সংখ্যা না জানানো হলেও, বেজিংএর লালফৌজের ৪৩ জন সেনার সেদিন মৃত্যু হয় বলে খবর। এমন পরিস্থিতিতে বহরমপুরের পুজোর থিম অনেকেরই নজর কেড়েছে।

Puja Special : বহরমপুরে মা দুর্গার ত্রিশূলে বধ জিনপিং

ছবি সৌজন্য ফেসবুক

ফ্রি করোনা ভ্যাকসিন প্রতিশ্রুতি, বিহারের পর এবার তামিলনাড়ুতেও ভোট প্রতিশ্রুতি পালানিস্বামীর

English summary
Amid Ladakh stand off,West Bengal's Behrampur's Durga Idol shows Lion beheading Xi Jinping
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X