• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিমতিতার ঘটনায় জোরাল হচ্ছে বিদেশি জঙ্গি যোগ! গ্রেফতার এক বাংলাদেশি নাগরিক

নিমতিতার ঘটনায় জেএমবি যোগের ইঙ্গিত রয়েছে তদন্তকারীদের। এমনকি, বিস্ফোরণের সময় আইইডির মতো মারাত্মক শক্তিশালী বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে দাবি তদন্তকারীদের।

যদিও এই বিষয়ে নিশ্চিত হতে আরও কিছু তদন্তের প্রয়োজন। তবে তদন্ত যেভাবে এগোচ্ছে তাতে বাইরের জঙ্গি সংগঠনের যোগ স্পষ্ট হচ্ছে বলে সূত্রে জানা গিয়েছে। তবে ঘটনাকে কেন্দ্র করে ক্রমশ বাড়ছে উত্তেজনা।

গ্রেফতার ১ বাংলাদেশি

গ্রেফতার ১ বাংলাদেশি

নিমতিতার ঘটনায় ইতিমধ্যে তদন্ত করছে সিআইডি। মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরি হয়েছে সিট। গত কয়েকদিন ধরে লাগাতার বিশেষ তদন্তকারী দল নিমতিতার ঘটনার তদন্ত করছে। সেই ঘটনায় ইতিমধ্যে একজনকে গ্রেফতার করা হচ্ছে। ধৃত ওই যুবকের নাম শেখ নাসিম বলে জানা গিয়েছে। এবং ওই যুবক বাংলাদেশি নাগরিক। তদন্তকারীরা জানতে পেরেছেন যে, ধৃত ওই যুবক বিস্ফোরণের কয়েক দিন আগে থেকে স্টেশন চত্বরে তিনি ঘোরাঘুরি করছিলেন। তার চলাফেরা বেশ রহস্যজনক বলে জানা গিয়েছে। গোয়েন্দাদের সন্দেহ, ঘোরাঘুরির নামে আসলে স্টেশন চত্বরের নিরাপত্তা মেপে নিচ্ছিলেন নাসিম। তাঁকে জেরা করছে সিআইডি। কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে তাঁর যোগ ছিল কি না জানার চেষ্টা চলছে।

ধৃত নাসিম স্টেশনের মধ্যে হকারের কাজ করত

ধৃত নাসিম স্টেশনের মধ্যে হকারের কাজ করত

গত কয়েকদিন ধরে তদন্তে একাধিক নমুনা সংগ্রহ করেছেন তদন্তকারী আধিকারিকরা। খতিয়ে দেখা হয়েছে সিসিটিভি ক্যামেরাও। সেখানে এই নাসিমের খোঁজ পান তদন্তকারীরা। স্টেশনে মুলত হকারের কাজ করত সে। ফলে স্টেশনের অনেক কিছুই তার হাতের নাগালে ছিল। ফলে তার কাছে সমস্ত নজর এড়িয়ে বিস্ফোরক রেখে আসাটা খুব একটা কঠিন কাজ নয় বলেই মনে করছেন তদন্তকারী আধিকারিকরা। তবে সেই রেখেছে কিনা সেটা এখনও তদন্ত সাপেক্ষ। আর তা জানতেই দফায় দফায় নাসিমকে জেরা করছেন তদন্তকারী আধিকারিকরা। এই ঘটনায় বাংলাদেশের জঙ্গিযোগ রয়েছে বলে শুরু থেকেই অনুমান করছিলেন গোয়েন্দারা। বিস্ফোরণের পর দিন ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেন তাঁরা। তা থেকে জানা যায়, শক্তিশালী বিস্ফোরণ ঘটানোই লক্ষ্য ছিল দুষ্কৃতীদের। কারণ বোমায় মশলা এবং স‌্প্লিন্টারের পরিমাণ অত্যন্ত বেশি ছিল। রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণের বিষয়টিও উড়িয়ে দেওয়া যায় না বলে দাবি তদন্তকারীদের।

ভালো আছেন জাকির

ভালো আছেন জাকির

ফের হাসপাতালে জাকিরকে দেখতে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, ‘জাকির ভালো আছে। ওর দুটো অপারেশন হয়েছে। চিকিৎসকরা অনেক করেছেন। এখন ওকে উডবার্ন ব্লকে রাখা হয়েছে।'একই সঙ্গে তিনি আরও জানান যে, কোভিড একটু একটু বাড়ছে, তাই সবাইকে বলব, এখনই খুব দরকার ছাড়া ওর কাছে না যেতে। উল্লেখ্য, গত ১৭ তারিখ নিমতিতা স্টেশনের ভিতর রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেনকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়েছিল বলে অভিযোগ। যদিও পরে জানা যায় বোমা রাখা ছিল স্টেশনে। ছিল ব্যাগে রাখা। আর সেটা তুলতেই ঘটে প্রবল বিস্ফোরণ।

English summary
ahead of west bengal election 2021 one bangladeshi citizen arrested by cid on nimtita blast update
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X