• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসে বন্ধ ট্রেনিং, আর্থিক দুরাবস্থায় ভারতীয় অ্যাথলিটরা

করোনা ভাইরাসের জেরে ভারতের বন্ধ রাখা হয়েছে সব ধরনের ক্রীড়া ইভেন্ট। বন্ধ রাখা হয়েছে অ্যাথলিটদের অনুশীলন। কবে স্বাভাবিক ছন্দে ফিরবে সময়, তা হলফ করে কেউ বলে দিতে পারছে না। ইতিমধ্যে চরম আর্থিক দুরাবস্থার মধ্যে পড়ে নাজেহাল পরিস্থিতি দেশের দরিদ্র অ্যাথলিটদের। বক্তব্য, প্রশাসন পাশে না দাঁড়ালে অনুশীলন তো দূর, সপরিবারে অনাহারে মৃত্যু তাঁদের জন্য অপেক্ষা করছে।

করোনা ভাইরাসে বন্ধ ট্রেনিং, আর্থিক দুরাবস্থায় ভারতীয় অ্যাথলিটরা

কেউ ভারতের সম্ভাবনাময় মিডিল ডিস্টেন্স রানার, তো কেউ এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপের লং-জাম্পে জিতেছেন সোনা। কেউ আবার একই ইভেন্ট থেকে দেশকে এনে দিয়েছেন ব্রোঞ্জ। এঁরা প্রত্যেকেই করোনা ভাইরাসের জেরে জারি হওয়া লকডাউনে নিজ নিজ বাড়িতে বন্দি। অর্থের অভাবে বন্ধ অনুশীলন। একই সঙ্গে বন্ধ হয়ে গিয়েছে রোজগারের সংস্থানও। ফলে বাধ্য হয়েই তাঁদের কাউকে রাস্তায় নেমে বিক্রি করতে হচ্ছে ফল-সবজি। কেউ ট্র্যাক ছেড়ে বাবার অটো চালিয়ে পরিবারের জন্য অর্থ উপার্জনের মরিয়া চেষ্টা চালাচ্ছেন। অন্নের আশায় সংগ্রাম চালানো অ্যাথলিটদের শরীর গঠনের জন্য প্রয়োজনীয় দুধ সহ অন্যান্য খাদ্যদ্রব্য যে এই সময়ে দুরাশা, তা বলাই বাহুল্য।

এমনটা চলতে থাকলে ভারতের ভবিষ্যত যে অন্ধকার, তা সাফ জানিয়েছেন জুনিয়র অ্যাথলিটিক্স কোচ। তাঁর কথায়, করোনা পরিস্থিতিতে দুবেলা খাবার জোটাতে নাজেহাল পরিবার থেকে উঠে আসা অ্যাথলিটরা অর্থের অভাবে অনুশীলনই করতে পারছেন না। প্রশাসন পাশে না দাঁড়ালে তাঁদার স্বপ্ন মাটিতে মিশে যাবে বলে মনে করেন ওই কোচ। পরিস্থিতি কোন দিকে এগোয়, সেটাই এখন দেখার।

English summary
Young athletes run out of hope without training amid coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X