India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কোভিড ১৯ যুদ্ধে সামিল বিশ্বচ্যাম্পিয়ন আনন্দ, দাবা খেলেই দেশের পাশে দাঁড়ানোর উদ্যোগ

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসে বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়াতে এবার বিশেষ উদ্যোগ নিতে চলেছেন দেশের গর্ব তথা পাঁচ বারের দাবা বিশ্বচ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ। দাবা খেলেই কোভিড ১৯ ত্রাণ তহবিলকে সম্বৃদ্ধ করার উদ্যোগ নিয়েছেন ভারতীয় গ্র্যান্ডমাস্টার্স। তাতে সামিল হবেন দেশের আরও চার গ্র্যান্ডমাস্টার্স। তাঁদের প্রদর্শনী ম্যাচ দেখা যাবে অনলাইনে।

কোভিড ১৯ সংক্রমণের সঙ্গে লড়ে সুস্থ হচ্ছেন কেকেআরের নিউজিল্যান্ড তারকা, কোচের সঙ্গে কথাকোভিড ১৯ সংক্রমণের সঙ্গে লড়ে সুস্থ হচ্ছেন কেকেআরের নিউজিল্যান্ড তারকা, কোচের সঙ্গে কথা

কোভিড যুদ্ধে দাবাড়ুরা

কোভিড যুদ্ধে দাবাড়ুরা

বৃহস্পতিবার একই সময়ে দাবা খেলতে বসবেন বিশ্বনাথন আনন্দ সহ ভারতের আরও চার দাবা গ্র্যান্ডমাস্টার্স। দেশ বা বিশ্বের যে কোনও প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা যে কোনও দাবাড়ু, যাঁর ঝুলিতে চেজ ডট কম ব্লিটজ রয়েছে বা বিশ্ব সংস্থার অধীনে যাঁর দুই হাজারের নিচে রেটিং, তিনি বা তাঁরা এই প্রদর্শনী ম্যাচে অংশ নিতে পারেন বলে জানানো হয়েছে। যে বা যারা বিশ্বচ্যাম্পিয়ন আনন্দের বিরুদ্ধে খেলবেন, তাঁকে বা তাঁদের ১৫০ মার্কিন ডলার বা ১১ হাজার টাকা রেজিস্ট্রেশন ফি দিতে হবে। ভারতের বাকি গ্র্যান্ডমাস্টার্সের বিরুদ্ধে প্রতিযোগিতায় নামতে চাওয়া দাবাড়ুদের ২৫ মার্কিন ডলার বা প্রায় ১৯০০ টাকা দিয়ে ইভেন্টে অংশ নিতে হবে বলে জানানো হয়েছে।

চেজ ডট কমে দেখা যাবে খেলা

চেজ ডট কমে দেখা যাবে খেলা

বৃহস্পতিবার সন্ধ্যে সাড়ে সাতটা থেকে চেজ ডট কমে এই প্রদর্শনী ম্যাচগুলি দেখা যাবে বলে জানানো হয়েছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে শরিক হতে ত্রাণ তহবিলে ১০ হাজার মার্কিন ডলার বা প্রায় ৭ লক্ষ ৩৪ হাজার টাকা জমা করাই তাদের লক্ষ্য বলে জানিয়েছে অল ইন্ডিয়া চেজ ফেডারেশন।

আনন্দ ছাড়া অংশ নেবেন যারা

আনন্দ ছাড়া অংশ নেবেন যারা

বিশ্বচ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ ছাড়াও এই প্রদর্শনী প্রতিযোগিতায় অংশ নেবেন ভারতের আরও চার জন গ্র্যান্ডমাস্টার্স। তাঁরা হলেন কোনেরু হাম্পি, দ্রোণাভালি হারিকা, নিহাল সারিন ও প্রগনানন্দা রমেশবাবু। রেড ক্রস ইন্ডিয়া ও অল ইন্ডিয়া চেজ ফেডারেশনের চেকমেট কোভিড উদ্যোগে সামিল হওয়ার সুযোগ পেয়ে নিজেদের গর্বিত বলে মনে করছেন দাবাড়ুরা।

কোভিড যুদ্ধে ক্রীড়া মহল

কোভিড যুদ্ধে ক্রীড়া মহল

কোভিড ১৯ যুদ্ধে দেশের পাশে দাঁড়িয়েছেন সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, শিখর ধাওয়ান, অজিঙ্ক রাহানে, হার্দিক পান্ডিয়া, ক্রুণাল পান্ডিয়া, জয়দেব উনাদকাট, শ্রীবৎস গোস্বামী, লক্ষ্মীরতন শুক্লা, ঋষভ পন্থের মতো প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। দুঃসময়ে ভারতকে আর্থিক সাহায্যে এগিয়ে এসেছেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, ব্রেট লি-র মতো রথীরা। ক্রিকেট অস্ট্রেলিয়া, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস, পাঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদের মালিকপক্ষ নিজেদের মতো করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

English summary
World Champion Viswanathan Anand and four other Indian Grandmasters will play raise Covid 19 relief funds
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X