• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্থগিত অলিম্পিক, ১ বছর পিছোল বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপও

করোনা ভাইরাসের জন্য এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে অলিম্পিক। বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতাকে জায়গা দিতে এক বছর পিছিয়ে দেওয়া হল বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপও। কবে থেকে শুরু হবে এই প্রতিযোগিতা, দেখে নেওয়া যাক।

মেষ

মেষ

মেষ জাতক/জাতিকাদের কেরিয়ারের ক্ষেত্রে ২০১৭ সালটা দারুণ কাটবে। শনি এবং মঙ্গলের প্রভাবে পেশাগত দিকে উন্নতি হবে। এই সময়ে আপনি উপলব্ধি করবেন এবছর কর্মক্ষেত্রে যে অবস্থা আপনার রয়েছে এত ভাল অবস্থা আগে কখনও ছিল না। আপনার কাজের দক্ষতা বেড়ে যাবে। আপনার কর্মজীবনের মধ্যে এইবছরই সবচেয়ে বেশি উন্নতি হবে আপনার। তবে কিছু মানুষের ক্ষেত্রে কাজের ক্ষেত্র বদলের সম্ভাবনা রয়েছে। তবে মাথায় রাখবেন আপনি যদি জীবনে সমস্যার মুখোমুখি দাঁড়িয়ে লড়াই করার শক্তি রাখেন তবেই সাফল্য আসবে আপনার জীবনে। নতুন যোগাযোগ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

করোনা ভাইরাসে ক্ষতি

করোনা ভাইরাসে ক্ষতি

করোনা ভাইরাসের প্রভাবে ইতিমধ্যে সাড়ে ৮৮ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। আমেরিকা, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানির মতো বিশ্বের এগিয়ে থাকা দেশে মারণ ভাইরাসের প্রভাব পড়েছে সবচেয়ে বেশি।

বৃষ

বৃষ

কেরিয়াররে দিক থেকে এবছর বৃষরাশির জাতক-জাতিকাদের অনেক বেশি পরিকল্পনা করে চলতে হবে। কর্তৃপক্ষের সঙ্গে নানা বিষয়ে মনোমালিন্য হতে পারে। বিবাদ চরমে উঠতে পারে। অন্যের মতো আপনার এবছর উন্নতি নাও হতে পারে। ফলে স্বাভাবিকভাবেই বিষণ্ণতা আসতে পারে জীবনে। তাই যেভাবে পেশাগত জীবনে এতদিন চলছিলেন, সেভাবে না চলে অন্য রণকৌশল আপন করতে হবে। কর্মক্ষেত্রে বিবাদে জড়াবেন না। তাতে আপনার পক্ষে ফল ভালো হবে না। নিজের কর্মক্ষমতাকে সকলের সামনে নিয়ে আসুন যাতে কাজের জায়গায় পরিবেশ সুস্থ থাকে। বছরের শেষে কাজের জায়গা স্থানান্তরিত হতে পারে।

পিছিয়ে গিয়েছে অলিম্পিক

পিছিয়ে গিয়েছে অলিম্পিক

২০২০-র ২৪ জুলাই জাপানের রাজধানী টোকিও-তে শুরু হওয়ার কথা ছিল অলিম্পিক। করোনা ভাইরাসের জন্য তা এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। ঠিক হয়েছে, ২০২১-র ২৩ জুলাই থেকে শুরু হবে অলিম্পিক। চলবে ৮ অগাস্ট পর্যন্ত।

মিথুন - Gemini

মিথুন - Gemini

বছরের শুরুটা খুব ধীরগতিতে হবে। আপনার অত্যধিক চেষ্টার পরেও চাকরি থেকে সাধারন ফলাফল পেতে পারেন। কিন্তু এতে নিরাশ বা হতাশ একেবারে হবেন না এবং চেষ্টা করতে থাকুন। কাজের ধরণে পরিবর্তন আনার চেষ্টা করুন। প্রয়োজনে পেশা বদলের কথাও ভাবতে পারেন। পেশা বদলে উন্নতির সম্ভবনা রয়েছে দীর্ঘ মেয়াদে। কাজ বা ব্যবসার ক্ষেত্রে নতুন কার্যপদ্ধতি আপনাকে সাময়িকভাবে সমস্যায় ফেলতে পারে।

কবে হওয়ার কথা ছিল বিশ্ব অ্যাথলেটিক্স

কবে হওয়ার কথা ছিল বিশ্ব অ্যাথলেটিক্স

২০২১-র ৬ অগাস্ট থেকে শুরু হওয়ার কথা ছিল বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। ১৫ অগাস্ট পর্যন্ত তা চলার কথা ছিল। কিন্তু অলিম্পিক এক বছর পিছিয়ে যাওয়ায়, ওই সময়ই তা অনুষ্ঠিত হওয়ার কথা। বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতাকে জায়গা করে দিতে এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপও।

কর্কট

কর্কট

কর্কট রাশির জাতক/জাতিকারদের ক্ষেত্রে এবছর কেরিয়ারের দিকটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। বছরের দ্বিতীয় ভাগে চাকুরিজীবীরা তাঁদের পরিশ্রমের ফল পদোন্নতি বা বেতন বৃদ্ধির রূপে পেতে পারেন। কাজের ক্ষেত্রে বুদ্ধিমত্তার পরিচয় দিতে হবে। কাজের ক্ষেত্রে সবার নজরে পড়বেন। গুরুত্বপূর্ণ পরিস্থিতি সামাল দিয়ে প্রশংসা পাবেন। সহকর্মীদের কাজে উৎসাহ দিলে আপনার কাজ আরও সহজ হয়ে যাবে। তবে কাজের ক্ষেত্রে আপনার জেদ ও রাগের কারণে সমস্যা তৈরি হতে পারে। তবে আপনার লক্ষ্য এবছরই পূর্ণ হবে। যারা অন্য চাকরি খুঁজছেন তারা বছরের শেষভাগ পর্যন্ত অপেক্ষা করলে ভাল প্রস্তাব পেতে পারেন। কাজে বিনা কারণে তাড়াহুড়া করা থেকে দূরে থাকলে খুব ভালো হবে।

নতুন দিন ও স্থান

নতুন দিন ও স্থান

বিশ্ব অ্যাথলেটিক্সের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে ২০২২-র ১৫ জুলাই থেকে শুরু হবে প্রতিযোগিতা। চলবে ২৪ জুলাই পর্যন্ত। ওরেগনের ইউগেনে-তে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের আসর বসবে বলে জানানো হয়েছে।

 সিংহ

সিংহ

চাকুরীজীবীরা নিজের দক্ষতায় এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন। সরকারী চাকরি যাঁরা করেন তাঁদের বিশেষ সাফল্য পাওয়ার বিশেষ সম্ভাবনা নেই। আপনার আটকে থাকা কাজের গতি বাড়বে। কিন্তু রিয়েল স্টেটের কাজ যাঁরা করেন তাঁদের সাবধানে থাকতে হবে নাহলে ক্ষতি হবার সম্ভাবনা রয়েছে। আপনার কর্মক্ষেত্রের লক্ষ্যপূরণে শনি ও শুক্রের বিশেষ অবদান থাকবে। কাজের ক্ষেত্রে আপনার নির্দেশ ও উপদেশ শোনার জন্য অনেকে অপেক্ষা করে আছেন। আপনি ব্যবসার ক্ষেত্রে থাকলে কো-অপারেটিভ চুক্তির দিকে এগোতে পারেন, তা ভাল ফল দেবে।

কন্যা

কন্যা

কন্যা রাশির জাতক-জাতিকাদের কেরিয়ারের ক্ষেত্রে এবছরটা বেশ কঠিন। কর্মক্ষেত্রে বারবার বদল আসতে পারে, আপনার বারবার বদলি হওয়ার সম্ভাবনা। তবে আগের বছরের কর্মফল এবছরে পাবেন। কর্মক্ষেত্রে সহকর্মী ও কর্তৃপক্ষের সঙ্গে ভালো সম্পর্ক থাকলে আখেরে আপনারই সুবিধা। কোনওকিছুকেই অবহেলা করবেন না। বরং চাকরি অথবা ব্যবসার ক্ষেত্রে আরও বেশি পরিশ্রম করতে হবে। বছরের শেষ ভাগে গিয়ে কাজের জায়গায় কিছুটা নিশ্চিন্ত হবেন। কারও মিথ্যা কথায় প্রভাবিত হবেন না। নেতিবাচক বন্ধুদের কাছ থেকে দূরে থাকুন। কারণ এদের যে কেউ আপনার ক্ষতি করতে পারে।

তুলা

তুলা

২০১৭ সাল তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত ভালো। কেরিয়ারে উন্নতির বছর এটি। বিশেষ করে যারা ইন্টেলেকচুয়াল কাজে কর্মরত তাদের প্রভূত উন্নতি হতে পারে এবছর। এই রাশির জাতক-জাতিকারা নিজের কেরিয়ারে উন্নতির দারুণ সুযোগ পাবেন। অনেককিছু শেখার সুযোগ পাবেন। যারা পড়াশোনা করছেন তাদের উন্নতির সুযোগ রয়েছে। কর্পোরেটে কাজ করা ব্যক্তিরা কর্মক্ষেত্রে নতুন কমিটমেন্টে জড়িতে পড়তে পারেন। আপনার ব্যালান্স করে চলার ক্ষমতা কর্মক্ষেত্রে আপনাকে এগিয়ে দিতে পারে।

বৃশ্চিক

বৃশ্চিক

কেরিয়ারের দিক থেকে বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা মধ্যমমানের অভিজ্ঞতার সাক্ষী হবেন। অযাচিত সমস্যা, বিলম্ব, প্রতিযোগিতা, পিছন থেকে ছুরি মারা সবই আসতে পারে পেশাগত জীবনে। তবে ধৈর্য্য হারাবেন না। লড়ে যেতে হবে। কারণ শেষপর্যন্ত জয় আপনারই হবে। নিজের প্রফেশনাল ইচ্ছেকে পূরণ করুন, কঠোর পরিশ্রম করে কর্তৃপক্ষের মন জয় করুন। সময় খারাপ চললেও মঙ্গলের প্রভাবে আপনার এনার্জিতে খামতি থাকবে না। আশাবাদী মন নিয়ে কোনও কাজে এগোলে সমস্যা কেটে যাবে। যারা বিজ্ঞান নিয়ে পড়াশোনা করছেন তাদের জন্য অপ্রত্যাশিত সাফল্য আসতে পারে।

ধনু

ধনু

কেরিয়ারে আপনার কমিটমেন্ট প্রয়োজন পড়বে এবছর। মনযোগ দিয়ে কাজ করতে হবে। ভালো করে কাজ করলে কর্তৃপক্ষের চোখে পড়তে পারেন। যারা উচ্চশিক্ষায় যেতে চান অথবা গবেষণায় মনোনিবেশ করতে চান, তাদের জন্য এইবছরটা আদর্শ। কাজের জায়গায় নতুন যোগাযোগ আসতে পারে। সেটাকে কাজে লাগিয়ে কেরিয়ারে এগিয়ে যান।

মকর

মকর

কাজকর্ম বৃদ্ধি পাবার জন্য আপনার আয় বাড়ার সম্ভাবনাও রয়েছে। কর্মস্থলে আপনি কোন বড় কর্মকর্তার সাহায্য পেতে পারেন। উচ্চ আধিকারিকের থেকে আপনি প্রশংসা পেতে পারেন। ভাগ্য এই সময় আপনার সঙ্গ দেবে। অর্থ উপার্জনের জন্য সময় ভালো। তবে এই বছর আপনি যা আয় করবেন তার থেকে বেশী ব্যয় করবেন। শুক্রের প্রভাবে সৃজনশীল পরিকল্পনা আপনার কাজে উন্নতি করতে সাহায্য করবে। তবে কর্মক্ষেত্রে আপনার কোনও ঘনিষ্ঠ আপনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারে। তাই আগে থেকে সতর্ক থাকুন।

কুম্ভ

কুম্ভ

২০১৭ সাল কুম্ভ রাশির জাতক/জাতিকারা ব্যক্তিগত চেষ্টায় নিজেদের কেরিয়ার নতুন পরিবর্তন আনতে সফল হবেন। কুম্ভ রাশির প্রত্যেকে না হলেও অধিকাংশ জাতক জাতিকা দীর্ঘমেয়াদী প্রকল্পে নতুন করে শুরু করতে পারবেন। তবে অনেক পুরনো কাজ শেষ করতে সক্ষম হলেও নতুন করে অনেক পুরনো কাজ আবার জমা থেকে যাবে।

মীন

মীন

মীন রাশির জাতক-জাতিকাদের কেরিয়ারে জন্য ২০১৭ ভালো বছর। আপনার কর্মক্ষেত্রের পরিবেশ সুন্দর হবে, বন্ধুত্বপূর্ণ পরিবেশ পাবেন এবং কাজের ততধিক চাপ থাকবে না। পেশাগত যত মাইলফলক রয়েছে সেগুলি আপনি পূরণ করতে পারবেন। এতদিন যা পারেননি তাই পূরণ হতে পারে। কাজে উৎসাহ পাবেন, কর্তৃপক্ষের বাহবা পাবেন। যারা ব্যবসা করেন তাদের জন্যও এবছর শুভ। যারা ট্রেনিং অথবা রিসার্চের সঙ্গে যুক্ত তাদের এবছর দারুণ উন্নতির সম্ভাবনা।

English summary
World Athletics Championships has rescheduled for July 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X