• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সানিয়ার প্রত্যাবর্তন থেকে বক্সিং ডে টেস্ট জয় - ভারতীয় ক্রীড়াক্ষেত্রে কেন স্মরণীয় ২০২০?

  • |

২০২১ আসন্ন। অতীত হতে চলা ২০২০-তে একদিকে যেমন করোনা ভাইরাস মানব জীবনে স্বাভাবিক ছন্দকে ভঙ্গ করেছে, ঠিক তার অন্যদিকে বিশ্বের বিভিন্ন প্রান্তে ঝুঁকি নিয়েই আয়োজন করা হয়েছে একের পর এক ক্রীড়া ইভেন্ট। সবেতেই দাগ কেটে গিয়েছে ভারত। টেনিস তারকা সানিয়া মির্জা থেকে টিম ইন্ডিয়ার বক্সিং ডে টেস্ট জয়, শেষ হতে চলা বছরে ভারতের কিছু ক্রীড়া সাফল্য দেখে নেওয়া যাক।

সানিয়া মির্জার প্রত্যাবর্তন

সানিয়া মির্জার প্রত্যাবর্তন

প্রায় দুই বছর পর টেনিস সার্কিটে প্রত্যাবর্তন ঘটে ভারতীয় তারকা সানিয়া মির্জার। উইক্রেনের নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্ট জেতেন হায়দরাবাদি। ৩৩ বছরের টেনিস তারকার কেরিয়ারে এটি ৪২তম ডবলস খেতাব।

মার্কিন ওপেনে নাগালের জয়

মার্কিন ওপেনে নাগালের জয়

২০২০ সালের শুরুর দিকে অনুষ্ঠিত হওয়া মার্কিন ওপেনের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে কামাল করে দেন সুমিত নাগাল। টুর্নামেন্টের প্রথম রাউন্ডে আমেরিকার ব্র্যাডলে ক্লাহনকে ৬-১, ৬-৩, ৩-৬ ও ৬-১ সেটে হারান ভারতের তরুণ টেনিস তারকা।

ধুয়েমুছে সাফ নিউজিল্যান্ড

ধুয়েমুছে সাফ নিউজিল্যান্ড

২০২০ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। ব্ল্যাক ক্যাপদের তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করেছিল টিম ইন্ডিয়া। যা ভারতীয় ক্রীড়া ক্ষেত্রে এ বছরের অন্যতম সেরা সাফল্য।

করোনার আবহে আইপিএল

করোনার আবহে আইপিএল

করোনা ভাইরাসের আবহে অনিশ্চয়তার মধ্যেই সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হয় আইপিএল ২০২০। দারুণ দক্ষতায় টুর্নামেন্ট আয়োজন করে বিসিসিআই। পঞ্চমবারের জন্য খেতাব জেতে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স।

দারুভালার ইতিহাস

দারুভালার ইতিহাস

প্রথম ভারতীয় হিসেবে ফর্মুলা টু রেস জেতেন ভারতের জেহান দারুভালা। যা এক ইতিহাস। ফর্মুলা টু রেসারদের মধ্যে ১২তম স্থানে রয়েছেন দারুভালা।

বক্সিং ডে টেস্ট জয়

বক্সিং ডে টেস্ট জয়

অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শোচনীয় পরাজয় হজম করে মেলবোর্নে বক্সিং টেস্ট খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া। বিরাট কোহলির অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন অজিঙ্ক রাহানে। তাঁর অধিনায়কোচিত ইনিংসে ঘুরে দাঁড়ায় ভারত। ম্যাচ জেতে টিম ইন্ডিয়া।

কলকাতাঃ শিশুদের মানসিক স্বাস্থ্যের বিকাশে নিউটাউনে ক্যারাটে প্রশিক্ষণ শিবির

ফিরে দেখা ২০২০ : টেস্টের সেরা স্পেলে কে কাকে টেক্কা দিল? কোথায় দাঁড়িয়ে ভারত?

English summary
Which are the best moments of Indian sports in 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X