India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টোকিও অলিম্পিকে শৃঙ্খলাভঙ্গের জন্য ক্ষমা চাইলেন ভিনেশ ফোগাট, তবুও ধাক্কা কেরিয়ারে

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকে কুস্তিতে তাঁকে ভাবা হচ্ছিল পদকজয়ের অন্যতম সেরা দাবিদার হিসেবে। যদিও নিজের সুনামের প্রতি চূড়ান্ত অবিচার করে হতাশাজনক পারফরম্যান্স উপহার দেন। দেশে ফিরে শৃঙ্খলাভঙ্গের দায়ে রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়া তাঁকে সাময়িক সাসপেন্ড করে শোকজ করেছিল। সেই উত্তরে ক্ষমা চাইলেও বড় ধাক্কা খেতে চলেছে ভিনেশ ফোগাটের কেরিয়ার।

ক্ষমা চাইলেন ভিনেশ

ক্ষমা চাইলেন ভিনেশ

অক্টোবরে নরওয়ের অসলোতে বসবে ২০২১ সালের বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ। তাতে ভিনেশ ফোগাটকে অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে না বলেই সূত্রের খবর। ভিনেশের বিরুদ্ধে অভিযোগ, তিনি গেমস ভিলেজে না থেকে অন্যান্য কুস্তিগীরদের সঙ্গে অনুশীলন পর্যন্ত করেননি। শুধু তাই নয়, তিনি যে পোশাক পরে বাউটে নেমেছিলেন তাতে তাঁর ব্যক্তিগত স্পনসরের নাম ও লোগো ছিল। ভারতীয় কুস্তিগীরদের অলিম্পিকের জন্য যে পোশাক দেওয়া হয়েছিল তাও পরেননি ভিনেশ। মহিলাদের বিভাগে অলিম্পিকে তিনি ৫৩কেজি বিভাগে শীর্ষ বাছাই হিসেবে নেমেছিলেন। কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয় তাঁকে।

শাস্তিতে কেরিয়ারে ধাক্কা

শাস্তিতে কেরিয়ারে ধাক্কা

রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়া ভিনেশকে যে শোকজ করেছিল তাতে তিনি ক্ষমা চেয়েছেন। ভিনেশ মানসিকভাবেও এতটা বিপর্যস্ত যে হরিয়ানা সরকারের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানেও উপস্থিত হননি। ভিনেশের সঙ্গে সোনম মালিককেও বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে নামার অনুমতি সম্ভবত দেওয়া হবে না ফেডারেশনের তরফে। সোনম মালিক অলিম্পিকে ৬২ কেজি বিভাগে অংশ নিয়েছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, টোকিও রওনা হওয়ার আগে রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার অফিস থেকে তাঁর পাসপোর্টটি সংগ্রহ করার জন্য অনুরোধ করেছিলেন সাইয়ের আধিকারিকদের। উল্লেখ্য, বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের জন্য ট্রায়াল এ মাসের শেষেই শুরু হওয়ার কথা।

পদকজয়ীদের সংবর্ধনা

পদকজয়ীদের সংবর্ধনা

এরই মধ্যে টোকিও অলিম্পিকে পদকজয়ীদের আজ দিল্লিতে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে সংবর্ধনা প্রদান করা হল। দিল্লিতে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। সোনাজয়ী নীরজ চোপড়াকে দেওয়া হল ৭৫ লক্ষ টাকা। রুপোজয়ী মীরাবাঈ চানু ও রবি দাহিয়া দুজনেই পেলেন ৪০ লক্ষ টাকা করে। ব্রোঞ্জজয়ী বজরং পুনিয়া, পিভি সিন্ধু, লাভলিনা বরগোঁহাই ও ভারতীয় হকি দলকে ২৫ লক্ষ টাকা করে দেওয়া হয়েছে। এবারের অলিম্পিকে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করা অনেক অলিম্পিয়ানও ছিলেন এদিনের অনুষ্ঠানে। সকালে তাঁরা উপস্থিত ছিলেন লালকেল্লায় স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে। এবারের অলিম্পিকেই সবচেয়ে বেশি সাতটি পদক জিতেছে ভারত।

English summary
Vinesh Phogat Apologized To WFI But May Not Be Allowed To Compete At The Wrestling World Championships. Union Minister Anurag Thakur Felicitated Indian Olympic Medalists.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X