• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Tokyo Olympics : গেমস ভিলেজে মদ্যপান, কোভিড বিধি ভাঙা অ্যাথলিটদের বিরুদ্ধে তদন্ত

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিক চলাকালীন মদ্য়পান তো দূর, মদ কেনাবেচার ওপরও নিষেধাজ্ঞা জারি করেছিল জাপান সরকার। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবু তারই মধ্যে টোকিওয় বেড়ে চলেছে গেমস সম্পর্কিত কোভিড ১৯ সংক্রমণের ঘটনা। সেই আবহে এবার গেমস ভিলেজে মদ্যপান করে নতুন বিতর্ক তৈরি করলেন অ্যাথলিটরা। করোনাবিধি ভঙ্গ করার দায়ে তাঁদের কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে। এ ব্যাপারে বিস্তারিত জেনে নিন।

Tokyo Olympics : লাভলিনা ছাড়া বাকি বক্সারদের ব্যর্থতা নিয়ে কী বললেন ফেডারেশন সভাপতি?Tokyo Olympics : লাভলিনা ছাড়া বাকি বক্সারদের ব্যর্থতা নিয়ে কী বললেন ফেডারেশন সভাপতি?

আদতে কী ঘটেছে

আদতে কী ঘটেছে

এ ব্যাপারে আলোকপাত করেছেন টোকিও অলিম্পিকের চিফ এগজিকিউটিভ তোশিরো মুতো। জানিয়েছেন যে গত শুক্রবার গেমস ভিলেজের অন্তর্গত এক পার্কে মদ্যপান করেন কোনও দেশের একদল অ্যাথলিট এবং সাপোর্ট স্টাফরা। নিজ নিজ ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ উদযাপন করতেই তাঁরা ওভাবে উচ্ছ্বাসে মেতেছিলেন বলে প্রাথমিকভাবে মুতো। এই কাজের মাধ্যমে অভিযুক্তরা কোভিড বিধি ভঙ্গ করেছেন বলেও তাঁর দাবি।

অ্যাথলিটদের বিরুদ্ধে তদন্ত শুরু

অ্যাথলিটদের বিরুদ্ধে তদন্ত শুরু

অভিযুক্ত অ্যাথলিটদের নাম কী এবং তাঁরা কোন দেশের, তা নিরাপত্তার স্বার্থে জানানো হয়নি। তবে গেমস ভিলেজে মদ্যপান করা ব্যক্তিদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে গেমসের আয়োজক সংস্থা। আদতে কেন এমন আচরণ করা হল, সেটা জানাই তাঁদের প্রাথমিক লক্ষ্য বলে জানিয়েছেন টোকিও অলিম্পিকের চিফ এগজিকিউটিভ তোশিরো মুতো। দোষী প্রমাণিত হলে ওই অ্যাখলিট এবং তাঁদের সাপোর্ট স্টাফদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানানো হয়েছে।

কোভিডের কারণে কড়াকড়ি

কোভিডের কারণে কড়াকড়ি

২০২০ সালে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের জেরে এক বছরের জন্য স্থগিত করে দেওয়া হয় অলিম্পিক। চলতি বছর গেমস আয়োজন করতেও নানা চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয় জাপান সরকার ও আইওসি-কে। তীব্র বিরোধিতার আবহে টোকিও অলিম্পিক নবম দিন শেষ করতে চলেছে। যেখানে অতিমারীর প্রভান থেকে বাঁচতে নানা বিধি আরোপ করেছে প্রশাসন। জরুরি অবস্থা জারি করার পাশাপাশি কোভিড ১৯ সংক্রমণ রুখতে স্টেডিয়ামগুলিতে দর্শকদের প্রবেশ কার্যত নিষিদ্ধ করা হয়েছে। পরিবর্তন আনা হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান ও মেডেল সেরেমনিতেও। টোকিও অলিম্পিক চলাকালীন মদ্য়পান তো দূর, মদ কেনাবেচার ওপরও নিষেধাজ্ঞা জারি করেছিল জাপান সরকার। এ নিয়ম ভাঙার শাস্তি কঠিন হবে বলেও সতর্ক করা হয়। তা সত্ত্বেও গেমস ভিলেজে অ্যাথলিটদের মদ্যপানের ঘটনা দুর্ভাগ্যজনক বলে জানানো হয়েছে।

বাড়ছে করোনার সংক্রমণ

বাড়ছে করোনার সংক্রমণ

এত কড়াকড়ি সত্ত্বেও অলিম্পিক চলাকালীন টোকিও সহ জাপানে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। গেমসের সঙ্গে সম্পর্কিত ২০০-রও মানুষ ইতিমধ্যে কোভিড ১৯ সংক্রমিত হয়েছেন। তার মধ্যে ২০ জনেরও বেশি অ্যাথলিট বলে জানানো হয়েছে। গেমস ভিলেজে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ ছাড়িয়ে গিয়েছে। সেই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। সেসবের মধ্যে অ্যাথলিটদের অনিয়ম বরদাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন টোকিও অলিম্পিকের উদ্যোক্তারা। কোভিড ১৯ বিধিভঙ্গের শাস্তি কঠিন হতে পারে বলে জানানো হয়েছে।

English summary
Tokyo Olympics : Some athletes under scaner for drinking party at Games Village
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion