India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হরিয়ানার মুখ্যমন্ত্রীর অভ্যর্থনায় আপ্লুত টোকিও গেমসে পদকজয়ী রবি-সুমিতের অনুপ্রেরণা প্রধানমন্ত্রী

Google Oneindia Bengali News

নিজের রাজ্য হরিয়ানা পৌঁছে অভ্যর্থনায় ভাসলেন টোকিও অলিম্পিকে রুপোজয়ী কুস্তিগীর রবিকুমার দাহিয়া। মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের প্রশংসা ও সম্বর্ধনা পেয়ে গর্বিত হয়েছে ওই রাজ্যেরই আরও এক কৃতি তথা টোকিও গেমসে ব্রোঞ্জজয়ী ভারতীয় হকি দলের অন্যতম সদস্য সুমিত বাল্মিকী। মানুষের আবেগ, ভালোবাসা, উচ্ছ্বাসে ভেসে দেশের জন্য আরও ভাল কিছু করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন দেশের দুই অ্যাথলিট। এ ব্যাপারে বিস্তারিত জেনে নিন।

হরিয়ানায় অভ্যর্থনা

টোকিও অলিম্পিকের কুস্তি বিভাগে রুপোর পদক জয়ী রবিকুমার দাহিয়া বুধবার হরিয়ানা পৌঁছন। নিজের এলাকা সোনিপথে পৌঁছে মানুষের আবেগ ও ভালোবাসায় তিনি ভেসে যান। রবিকে দেখতে রাস্তায় ভিড় জমান মানুষ। মালা পরিয়ে, ফুল ছুঁড়ে, জয়ধ্বনি দিয়ে রবিকে বরণ করেন তাঁর আত্মীয়, বন্ধু, পরিচিতরা। প্রবল ভিড় ঠেলে গাড়িতে নিজের গ্রাম নাহরিতে পৌঁছন রবি। তাঁকে একবার ছোঁয়ার জন্য আকুল হয়ে পড়েন মানুষ। একই এক অনুষ্ঠানে পদকজয়ী অলিম্পিয়ানকে সম্বর্ধনা জানান হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। রবিকুমারের দুর্দান্ত সাফল্যের প্রেক্ষিতে নাহরি গ্রামে একটি ইন্ডোর স্টেডিয়াম তৈরি করার কথা ঘোষণা করেছেন খট্টর। রাজ্যের ক্রীড়াক্ষেত্রের পরিকাঠামো উন্নয়নের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

কী বললেন রবি

কী বললেন রবি

রাজ্যেক মানুষের উচ্ছ্বাস, উন্মাদনা দেখে আপ্বুত হয়ে পড়েন রবিকুমার দাহিয়া। জানান যে টোকিও গেমসে দেশকে সফলতার মুখ দেখাতে পেরে তিনি গর্বিত। দেশের মানুষের ভালোবাসা, আবেগ তাঁকে আরও ভাল খেলার জন্য অনুপ্রাণিত করবে বলেও জানিয়েছেন রবি। স্বীকার করেছেন যে অলিম্পিক শুরুর আগে তিনি যে পরিমাণ অনুশীলন পেয়েছেন, তাতে ওই প্রতিযোগিতা থেকে তাঁর সোনার পদক আনা উচিত ছিল। সেই অসম্পূ্র্ণ কাজ তিনি আগামী অলিম্পিকে সম্পূর্ণ করতে চান বলেও জানিয়েছেন রুপোজয়ী কুস্তিগীর। সেই সঙ্গে টোকিও অভিযানের আগে অনুপ্রেরণা প্রদানের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও ধন্যবাদ জানিয়েছেন রবি দাহিয়া।

সম্বধর্না সুমিত বাল্মিকীকে

সম্বধর্না সুমিত বাল্মিকীকে

বুধবার হরিয়ানার সোনিপথের খুরদ গ্রামে টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী ভারতীয় পুরুষ হকি দলের সদস্য সুমিত বাল্মিকীকে সম্বর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে হাজির ছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। ধাবার সাফাই কর্মী ভারতীয় হকি দলের হয়ে ইতিহাস রচনা করা সুমিতের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন খট্টর। সুমিতকে সম্মান জানাতে তাঁর গ্রামে একটি হকি নার্সারি ও সিক্স এ সাইডের হকি মাঠ তৈরি করার প্রতিশ্রুতিও দিয়েছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। যে উদ্যোগের সাধুবাদ জানিয়েছেন সুমিত বাল্মিকী। হরিয়ানাক মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানানোর পাশাপাশি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুপ্রেরণার কথাও উল্লেখ করেছেন ভারতীয় হকি তারকা। তাঁর বক্তব্যে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের প্রশংসাও শোনা গিয়েছে।

ভারতীয় হকি দলের ইতিহাস

ভারতীয় হকি দলের ইতিহাস

১৯৮০ সালে অলিম্পিক থেকে শেষবার পদক জিতেছিল ভারতীয় হকি দল। সেবার স্পেনকে হারিয়ে সোনা জিতেছিল মেন ইন ব্লু। আট বছর আগে অলিম্পিকে ব্রোঞ্জও জিতেছিল ভারতীয় পুরুষ হকি দল। ২০১৬ সালের রিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে পৌঁছেও হেরে গিয়েছিল শ্রীজেশরা। তবে টোকিও গেমসে সেই সুযোগ হাতছাড়া করেননি মনপ্রীত সিংরা। ৪১ বছর পর অলিম্পিকের শেষ চারে পৌঁছে ইতিহাস তৈরি করে ভারতীয় পুরুষ হকি দল। গ্রুপ স্তরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ গোল হজম করার পরেও মেন ইন ব্লুদের ঐতিহাসিক প্রত্যাবর্তন দেখে মুগ্ধ হয়েছিল বিশ্ব। টোকিও গেমসের শেষ চারের লড়াইয়ে বেলজিয়ামের কাছে পরাজিত হলেও ব্রোঞ্জ পদকের ম্যাচে জার্মানিকে ৫-৪ গোলে হারায় ভারত।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Tokyo Olympics silver medalist Ravi Kumar Dahiya and Indian hockey team member Sumit Valmiki receive great welcome
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X