• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Tokyo Olympics : টোকিওর ব্রোঞ্জ কোভিড যুদ্ধে উৎসর্গ করলেন সিন্ধু, দিলেন বার্তা

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিক থেকে জয় করা ব্রোঞ্জ পদক কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে মৃত মানুষ এবং তাঁদের পরিবারকে উৎসর্গ করেছেন পিভি সিন্ধু। গত দেড় বছর ধরে ভারত তথা গোটা বিশ্ব যেভাবে অতিমারীর জেরে প্রভাবিত, সেই যুদ্ধ জিততে সকলকে একত্রিত হয়ে লড়াই করতে হবে বলে মনে করেন সিন্ধু। একই সঙ্গে আগামী অলিম্পিকেও যে তিনি দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চান, তাও জানিয়ে দিয়েছেন সিন্ধু।

সিন্ধুর ব্রোঞ্জ জয়

সিন্ধুর ব্রোঞ্জ জয়

শুরু থেকেই ম্যাচে প্রাধান্য কায়েম করেন সিন্ধু। প্রথম গেমে শুরু থেকেই এগোতে থাকেন হায়দরাবাদি শাটলার। চিনা প্রতিপক্ষের বিরুদ্ধে ৫-২ ফলাফলে এগিয়ে যান পিভি সিন্ধু। সেখান থেকে কিছুটা লড়াই করার চেষ্টা করেন হি। একটা সময়ে ৬-৬ ফলাফলে আটকে যায় খেলা। সেখান থেকে ফের পয়েন্টের ব্যবধান বাড়াতে থাকেন সিন্ধু। ভারতীয় শাটলারকে আর ধরতে পারেননি চিনা প্রতিপক্ষ। প্রথম গেমে ২১-১৩ পয়েন্টের দাপুটে জয় পান সিন্ধু। ম্যাচের দ্বিতীয় সেটও প্রাধান্য নিয়ে জেতেন সিন্ধু। ২১-১৫ পয়েন্টের ব্যবধান নিয়ে শেষ হাসি হাসেন ভারতীয় শাটলার। মাত্র ৫৩ মিনিটে শেষ হয় ম্যাচ। দেশের প্রথম মহিলা অ্যাথলিট হিসেবে দুই অলিম্পিকে সোনা জিতে ইতিহাস লিখলেন হায়দরাবাদি।

করোনার জেরে দুঃসময়

করোনার জেরে দুঃসময়

টোকিও অলিম্পিকে জয় করা ব্রোঞ্জ পদক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া মানুষ ও তাঁদের পরিবারকে উৎসর্গ করেছেন পিভি সিন্ধু। তাঁর কথায়, গত এক বছর ধরে অতিমারীতে প্রভাবিত দেশ। বহু মানুষ এবং তাঁদের পরিবারের ওপর কোভিড ১৯-এ নেতিবাচক প্রভাব পড়েছে। তাঁদের দুঃখে তিনি সমব্যাথী বলে জানিয়েছেন সিন্ধু। সেই সঙ্গে এই পদক নিজের পরিবার, কোচ, সাপোর্ট স্টাফদের সঙ্গে ভাগাভাগি করে নিয়েছেন ভারতীয় শাটলার।

আরও একটি অলিম্পিক খেলবেন?

আরও একটি অলিম্পিক খেলবেন?

দেশের প্রথম মহিলা অ্যাথলিট হিসেবে পরপর দুটি অলিম্পিকে পদক জেতা পিভি সিন্ধুই এখন দেশের নতুন সেনসেশন। ভারতীয় শাটলারের পারফরম্যান্স যে বাকিদের অনুপ্রেরণা জোগাবে, তা আর বলার অপেক্ষা রাখে না। সেই আবহে ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা প্যারিস অলিম্পিকেও তিনি দেশের হয়ে অংশ নিতে চান বলে জানিয়েছেন সিন্ধু। ২৬ বছরের ভারতীয় শাটলার তখন ২৯-এর ঘরে থাকবেন। ফিটনেস বজায় থাকলে ওই অলিম্পিক থেকেও পিভি পদক জিততে পারেন বলে মনে করেন ভারতের ক্রীড়াপ্রেমীরা।

নতুনদের উদ্বুদ্ধ করতে চান

নতুনদের উদ্বুদ্ধ করতে চান

টোকিও অলিম্পিকে তাঁর এই ঐতিহাসিক ব্রোঞ্জ পদক জয় দেশের আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ করবে বলে বিশ্বাস করেন পিভি সিন্ধু। তাঁর এই সাফল্য দেখে দেশের ভাবি প্রতিভারা অলিম্পিকে দেশকে গর্বিত করার স্বপ্ন দেখবে বলেও বিশ্বাস করেন হায়দরাবাদি শাটলার। একই সঙ্গে তিনি এও বিশ্বাস করেন যে পরিশ্রমই সাফল্যের চাবিকাঠি।

English summary
Tokyo Olympics : PV Sindhu dedicates her bronze medal for covid 19 victims
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion