• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রুপো জয়ের আনন্দে মিশে গেল ২৭তম জন্মদিন, মুখ্যমন্ত্রীর সঙ্গে কেক কাটলেন মীরাবাঈ

রুপো জয়ের আনন্দে মিশে গেল ২৭তম জন্মদিন, মীরাবাঈয়ের পাশে মণিপুরের মুখ্যমন্ত্রী
  • |
Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিক থেকে ভারতকে প্রথম পদক এনে দেওয়া মীরাবাঈ চানুকে প্রথম হিসেবেই মনে রাখবে দেশ। তাঁর খুলে দেওয়া রাস্তা দিয়েই প্রবেশ করে ভারতকে একে একে গর্বিত করেছেন পিভি সিন্ধু, লাভলিনা বরগোহাঁই, রবিকুমার দাহিয়া, বজরং পুনিয়ারা। ইতিহাস রচনা করেছেন নীরজ চোপড়া। তবু মীরাবাঈ চানুর নাম প্রথম হিসেবেই মনে রাখবে ইতিহাস। সেই বিশেষ মানুষের ২৭তম জন্মদিন বিশেষভাবে পালন করা হবে না, তা কি হয়! টোকিও অলিম্পিকে দেশকে গর্বিত করা চানুর জীবনের বিশেষ দিনে তাঁর পাশে গিয়ে দাঁড়ালেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেণ সিং। যাঁর বাসভবনেই কেক কাটলেন রুপোজয়ী অলিম্পিয়ান।

কেক কাটলেন চানু

কেক কাটলেন চানু

টোকিও অলিম্পিক থেকে পদক জিতে ফেরা মীরাবাঈ চানুর কাছে এবারের জন্মদিন ছিল একেবার অন্যরকম। দেশকে রুপো দিয়ে গর্বিত করা চানু পেয়েছেন রাজকীয় সম্বর্ধনা। পেয়েছেন সরকারি চাকরি। সেসবের মধ্যে নিজের ২৭তম জন্মদিনটিও মনের মণিকোঠায় জমিয়ে রেখে দিলেন ভারতীয় ভারোত্তোলক। মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেণ সিংয়ের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে কেক কাটার সম্মানও যে অন্যরকম, তা মেনে নিলেন চানু।

ভিডিও ভাইরাল

মণিপুরের মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়ে মীরাবাঈ চানুর কেক কাটার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে রুপোজয়ী অ্যাথলিট কেক খাওয়াতে যাচ্ছে এন বীরেন সিংকে। অনুষ্ঠানে মণিপুরের মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যদেরও দেখা যাচ্ছে। যাঁদের টোকিও অলিম্পিকে দেশকে গর্বিত করা মীরাবাঈ চানুকে শুভেচ্ছা জানাতে দেখা যাচ্ছে। এই আতিথেয়তায় আপ্লুত হয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। ভিডিওটি সাড়া ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে আবেগতাড়িত হয়েছেন নেটিজেনরা। চানুকে ২৭তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ক্রীড়াপ্রেমীরা।

খুঁজে পেয়েছেন আপনজনকে

খুঁজে পেয়েছেন আপনজনকে

মীরাবাঈ চানু টোকিও অলিম্পিক থেকে রুপো জিতে দেশকে গর্বিত করেছেন। মহিলাদের ৪৯ কেজি ক্যাটেগরিতে ২০২ কেজির ভার তুলে প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছিলেন মনিপুরী তারকা। দেশে ফিরে অভ্যর্থনায় ভেসেছেন দেশের গর্ব। সেই জৌলুসের মধ্যে মীরার চোখ খুঁজে বেরিয়েছে সেই ট্রাক চালককে, কঠিন সময়ে যাঁর সাহচর্যে তিনি নিজের লক্ষ্যে পৌঁছনোর প্রথম সোপান পেরিয়েছিলেন। অবশেষে দেখা দিয়েছেন সেই অনামী সহৃদয়। সেই ট্রাক চালকের হাতে উপঢৌকন তুলে দিয়েছেন চানুর পরিবারের সদস্যরা। সেই সঙ্গে সম্বর্ধনা দেওয়া হয়েছে আরও অন্যান্য ট্রাক চালককে। জন্মদিনের ঠিক আগে পদকজয়ী অ্যাথলিটের এই ভূমিকাতেও আপ্লুত হয়েছে দেশ। পাশাপাশি চানুর থেকে আরও ভার পারফরম্যান্স আশা করা হয়েছে।

পদক সংখ্যায় রেকর্ড

পদক সংখ্যায় রেকর্ড

২০১২ সালের লন্ডন অলিম্পিকে সর্বকালের সেরা পারফরম্যান্স করেছিল ভারত। ওই গেমস থেকে দুটি রুপো ও চারটি ব্রোঞ্জ সহ মোট ৬টি পদক জিতেছিল দেশ। বজরং পুনিয়ার ব্রোঞ্জের পর নীরজ চোপড়ার সোনার হাত ধরে পদক জয়ের নিরিখে টোকিও গেমসে নতুন রেকর্ড গড়ল টিম ইন্ডিয়া। একটি সোনা, দুটি রুপো এবং চারটি ব্রোঞ্জ সহ চলতি অলিম্পিকে ভারতের সর্বমোট পদক সংখ্যা সাতে পৌঁছে গিয়েছে। খুব কাছে পৌঁছে ভারতীয় মহিলা হকি দল, গল্ফার অদিতি অশোক ও কুস্তিগীর দীপক পুনিয়ার পদক হাতছাড়া না হলে সংখ্যাটা দশে পৌঁছে যেতে পারত।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Tokyo Olympics : Mirabai Chanu celebrates her medal winning birthday with Manipur CM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X