• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Tokyo Olympics : সিমরনজিতের হারের দিন বক্সিংয়ে পদক নিশ্চিত শেষ চারে পৌঁছনো লাভলিনার, উচ্ছ্বসিত দেশ

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকের মহিলা বক্সিংয়ের সেমিফাইনালে পৌঁছে দেশের হয়ে পদক নিশ্চিত করলেন ভারতের লাভলিনা বরগোঁহাই। ৬৯ কেজি বিভাগের শেষ চারে পৌঁছেছেন অসমের বক্সার। দিনের অন্য ম্যাচ হেরে গেলেন ভারতীয় বক্সার সিমরনজিৎ কৌর। ৬০ কেজি বিভাগের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছেন পাঞ্জাব তনয়াকে। ওই ম্যাচে কোনও লড়াই করতে পারেননি ভারতীয় বক্সার।

লাভলিনার দুর্দান্ত জয়

লাভলিনার দুর্দান্ত জয়

টোকিও অলিম্পিকের প্রি-কোয়ার্টার ফাইনালে হেরে দেশে ক্রীড়াপ্রেমীদের ধাক্কা দিয়েছিলেন মেরি কম। কিংবদন্তির শূন্যতা কিছুটা হলেও পূরণ করলেন লাভলিনা বরগোঁহাই। ৬৯ কেজি বিভাগে দাপুটে জয় পেয়েছেন অসমের বক্সার। চাইনিজ তাইপের চেন নিয়েন-চিনকে ৪-১ পয়েন্টের ব্যবধানে হারিয়েছেন লাভলিনা। তিন রাউন্ডেই দাপট অব্যাহত রেখে তিনি সেমিফাইনালে পৌঁছেছেন। ভারতের জন্য অন্তত একটা ব্রোঞ্জ পদক নিশ্চিত করেছেন বরগোঁহাই। ফাইনালে উঠতে পারলে অন্তত রূপো নিশ্চিত করবেন অসমের বক্সার। দিনের অন্য বক্সিং ম্যাচে হেরে গিয়েছেন ভারতের সিমরনজিৎ কৌর। ৬০ কেজি বিভাগে থাইল্যান্ডের প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে ০-৫ পয়েন্টের ব্যবধানে হেরে গিয়েছেন ভারতীয় বক্সার।

কিরেণ রিজিজুর টুইট

বক্সিংয়ের সেমিফাইনালে পৌঁছে ভারতের হয়ে অন্তত একটি পদক নিশ্চিত করেছেন লাভলিনা বরগোঁহাই। ভারোত্তোলক মীরাবাঈ চানুর রূপোর পর টোকিও অলিম্পিকে এটি ভারতের দ্বিতীয় পদক হতে চলেছে। তা লাভলিনার দুর্দান্ত বক্সিংয়ের জন্য সম্ভব হয়েছে বলে টুইট করে লিখেছেন দেশের প্রাক্তন ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু। অসমের বক্সারকে সোনার লক্ষ্যে ঝাঁপাতে উদ্বুদ্ধ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

হিমন্ত বিশ্ব শর্মা

অলিম্পিকে ইতিহাস রচনা করেছেন অসমের লাভলিনা বরগোঁহাই। টোকিও গেমসের সেমিফাইনালে পৌঁছে দেশের হয়ে পদক নিশ্চিত করেছেন ২৩ বছরের বক্সার। সেই গর্বে গর্বিত হয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। সোশ্যাল মিডিয়ায় লিখেছেন যে এটা একটা বড় পাঞ্চ। টোকিও অলিম্পিকে লাভলিনাকে ভারতের পতাকা উড্ডীন রাখার জন্য অনুপ্রাণিত করেছেন অসমের মুখ্যমন্ত্রী।

উচ্ছ্বসিত সোশ্যাল মিডিয়া

টোকিও অলিম্পিকে ভারতকে গর্বিত করা লাভলিনা বরগোঁহাইয়ের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন দেশের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। টুইট করেছেন তিনি। কিংবদন্তি মেরি কমের হারের জ্বালা ভুলিয়ে লাভলিনা বরগোঁহাইয়ের পারফরম্যান্স দেশের ক্রীড়া প্রেমীদের মুগ্ধ করেছে। অর্জুন পুরস্কারজয়ী বক্সারকে শুভেচ্ছা ও অভিনন্দনের বন্যায় ভাসিয়েছেন নেটিজেনরা।

লাভলিনাকে শুভেচ্ছা পানঘালের

লাভলিনা বরগোঁহাইকে শুভেচ্ছা জানিয়েছেন টোকিও অলিম্পিকে ভারতের পদক জয়ের অন্যতম আশা অমিত পানঘাল। টুইট করেছেন তিনি। টুইট করে লাভলিনাকে শুভেচ্ছা জানিয়েছে ভারতের বক্সিং ফেডারেশনও।

English summary
Tokyo Olympics : Lovlina Borgohain assured bronze by enters into the semi final of boxing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X