• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টোকিও অলিম্পিক কি ফের স্থগিতের পথে, করোনা রুখতে নতুন করে বিদেশি প্রবেশে দরজা বন্ধ করল জাপান

  • |

করোনা অতিমারি ধাক্কায় এক বছরে পিছিয়েছে অলিম্পিক। ২০২০ সালে অলিম্পিক হওয়ার কথা থাকলেও কোভিড ১৯ ভাইরাসের ভয়াবহতার জন্যে তা পিছিয়ে ২০২১ সালে আয়োজন করা হবে বলে জানানো হয়েছিল। কিন্তু সত্যিই কি ২০২১ সালে জাপানের মাটিতে অলিম্পিক আয়োজন হতে চলেছে?

২০২১ সালেও জাপানে অলিম্পিক হবে তো? বিদেশি অ্যাথলিটদের জন্য দরজা বন্ধ করল জাপান

পরিস্থিতি অবশ্য অন্য কথা বলছে, জাপানের সংবাদমাধ্যমে সূত্রে খবর করোনা নিয়ে এখনও আয়োজক দেশ বেশ উদ্বেগে রয়েছে। ইতিমধ্য়ে ব্রিটেনের নতুন করোনা স্ট্রেন বিশ্বের প্রতিটি দেশের কপালেই চিন্তা ভাঁজ ফেলে দিয়েছে।

আর করোনার এই স্ট্রেন যাতে জাপানে ঢুকে না পরে সেই নিয়ে উদ্যোগী তারা। এর মাঝেই এবার গত ছয় মাসের পরিস্থিতি বিচার করে, বিদেশি অ্যাথলিটদের জন্য মুখের উপর দরজা বন্ধ করছে জাপান।

সেদেশের সংবাদমাধ্যমে সূত্রে জানা যাচ্ছে, করোনার নতুন স্ট্রেন যাতে প্রবেশ না করে এই কারণেই এখন বিদেশি অ্যাথলিটদের জাপানের মাটিতে অলিম্পিকের প্রস্তুতি সেরে নেওয়ার বিষয়ে মুখের উপর দরজা বন্ধ করতে চলেছে জাপান।

জানা গিয়েছে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত এই নিষেজ্ঞাধা বহাল থাকতে চলেছে। অর্থাৎ এই সময়ে বিদেশ থেকে কোন অ্যাথলিট অলিম্পিকের প্রস্তুতির জন্য জাপানে ঢুকতে পারবেন না। দেশের নাগরিকদের করোনা থেকে বাঁচাতেই সরকার এই পদক্ষেপ নিয়েছে বলে জানা গিয়েছে।

শুধু তাই নয়, জাপানের ফুটবল লিগেও বিদেশি ফুটবলার, কোচদের অন্য দেশ থেকে উড়ে আসাতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে ২০২১ সালে জাপানে অলম্পিক আয়োজন হবে কিনা, সেই নিয়ে বড় প্রশ্ন উঠে গেল। করোনা রুখতে নতুন করে বিদেশি প্রবেশে জাপান দরজা বন্ধ করে দেওয়ার ফলে,টোকিও অলিম্পিক কি ফের স্থগিতের পথে প্রশ্ন কিন্তু উঠছেই!

English summary
Tokyo Olympics: Japan to ban entry of foreign athletes for COVID-19 emergency
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X