• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Tokyo Olympics : শুটিংয়ে পদক জয়ের সব আশা শেষ, ৫০ মিটার রাইফেলের ফাইনালেও নেই ভারত

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিক থেকে শূন্য হাতেই দেশে ফিরতে হচ্ছে ভারতীয় শুটাররা। সোমবার ভারতীয় ক্রীড়াপ্রেমীদের নজর ছিল পুরুষদের ৫০ মিটার রাইফেলর থ্রি পজিশনে। কিন্তু ওই ইভেন্টের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছেন ঐশ্বর্য প্রতাপ সিং তোমর ও সঞ্জীব রাজপুত। যোগ্যতা অর্জন পর্বে প্রথম ১৫ জনের তালিকাতেই প্রবেশ করতে পারেননি ভারতের দুই শুটার।

Tokyo Olympics : শুটিংয়ে পদক জয়ের সব আশা শেষ, ৫০ মিটার রাইফেলের ফাইনালেও নেই ভারত

এর আগে মহিলাদের ৫০ মিটার রাইফেলের থ্রি পজিশনের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিলেন অঞ্জুম মৌদগিল, তেজস্বিনী সাওন্তরা। এবার একই ইভেন্টের পুরুষদের বিভাগেও ব্যর্থ হল ভারত। যোগ্যতা অর্জন পর্বে ১১৬৭ পয়েন্ট অর্জন করতে সক্ষম হয়েছেন ঐশ্বর্য প্রতাপ সিং তোমর। ২১তম স্থানে তিনি প্রতিযোগিতা শেষ করেছেন। ৩২তম স্থানে প্রতিযোগিতা শেষ করেছেন সঞ্জীব রাজপুত। ১১৫৭ পয়েন্ট অর্জন করতে সক্ষম হয়েছেন এই ভারতীয় শুটার।

গত শনিবার মহিলাদের ৫০ মিটার রাইফেলের থ্রি পজিশনের যোগ্যতা অর্জন পর্বে নেমেছিলেন ভারতের অঞ্জুম মৌদগিল, তেজস্বিনী সাওন্ত। ইভেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে ১৫তম স্থান দখল করতে সক্ষম হয়েছিলেন অঞ্জুম। তিনি ১১৬৭ পয়েন্ট অর্জন করেছিলেন। ১১৫৪ পয়েন্ট নিয়ে ৩৩তম স্থানে প্রতিযোগিতা শেষ করেছিলেন তেজস্বিনী। প্রথম দিকে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত আর খেই রাখতে পারেননি ভারতের দুই মহিলা শুটার।

একই রকম অবস্থা হয় পুরুষ শুটারদেরও। কোয়ালিফিকেশন রাউন্ডের শুরুর দিকে প্রথম চার জনের মধ্যে অবস্থান করছিলেন ঐশ্বর্য। কিন্তু শেষ পর্যন্ত আর লড়াই করতে পারেননি ভারতীয় শুটার। যদিও ইভেন্টের প্রথম থেকেই অনেকটা পিছিয়ে ছিলেন সঞ্জীব রাজপুত। তাঁদের এই পারফরম্যান্সে হতাশ দেশের ক্রীড়া মহল।

এর আগে টোকিও অলিম্পিকে মহিলা ও পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল, রাইফেল ইভেন্টের ব্যক্তিগত, দলগত এবং মিক্সড ইভেন্ট থেকে পদক আনতে ব্যর্থ হয়েছিলেন ভারতীয় শুটাররা। স্কিট শুটিং ইভেন্টের ফাইনালে পৌঁছতে ব্যর্থ হয়েছিল ভারত। একমাত্র সৌরভ চৌধুরী ছাড়া টোকিও অলিম্পিকের কোনও ইভেন্টের শেষ রাউন্ডে পৌঁছতে পারেননি ভারতীয় শুটাররা। এই অবস্থায় মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টের দিকে তাকিয়ে ছিল দেশ। সেখানেও ব্যর্থতাই ধরা দেয়। ফাইনালে উঠতে ব্যর্থ হন মানু ভাকের ও রাহি স্বর্ণবতও।

গত পাঁচ বছরে বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্ট থেকে পদক অর্জন করা ভারতীয় শুটাররা কেন টোকিও অলিম্পিকে ধোপে টিকলেন না, তা নিয়ে তদন্ত শুরু করেছে দেশের জাতীয় রাইফেল অ্যাসোসিয়েশন। যদিও এই ব্যর্থতার দায় দেশের শুটার এবং কোচদের দিতে রাজি হননি এনআরআই প্রধান রনিন্দর সিং।

English summary
Tokyo Olympics : Indian shooter fails to qualify for the final of 50m rifle three position
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X