• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Tokyo Olympics : একাধিক সদস্য করোনা আক্রান্ত হওয়ায় শৈল্পিক সাঁতারে নেই গ্রিস, বাড়ছে সংক্রমণ

Google Oneindia Bengali News

দলের চার সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় টোকিও অলিম্পিকের শৈল্পিক সাঁতারের ইভেন্ট থেকে সরে দাঁড়াল গ্রিস। গত সোমবার ওই দলের এক সদস্যের কোভিড ১৯ রিপোর্ট পজিটিভ এসেছিল। মঙ্গলবার ওই দলের বাকি তিন সদস্যেরও করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে গ্রিক অলিম্পিক কমিটির তরফে জানানো হয়েছে। এদিকে টোকিও গেমসের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্তদের মধ্যে কোভিড ১৯ সংক্রমণ বাড়তে থাকা নিয়ে উদ্বিগ্ন জাপান প্রশাসন।

শৈল্পিক সাঁতারে নেই গ্রিস

শৈল্পিক সাঁতারে নেই গ্রিস

আগামী তিন দিনে টোকিও অলিম্পিকে অনুষ্ঠিত হতে চলা একাধিক শৈল্পিক সাঁতার ইভেন্টে অংশ নেওয়ার কথা ছিল গ্রিসের। দলের চার সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় তা আর সম্ভব হচ্ছে না। গ্রিক অলিম্পিক কমিটির তরফে জানানো হয়েছে, গত সোমবার ওই দলের এক সদস্যের কোভিড ১৯ রিপোর্ট পজিটিভ এসেছিল। মঙ্গলবার ওই দলের বাকি তিন সদস্যেরও করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে গ্রিক অলিম্পিক কমিটির তরফে জানানো হয়েছে। এই সিদ্ধান্ত মঞ্জুর করেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

সবমিলিয়ে গত ২৪ ঘণ্টার সংখ্যা কী বলছে

সবমিলিয়ে গত ২৪ ঘণ্টার সংখ্যা কী বলছে

গ্রিসের চার অ্যাথলিটকে ধরলে গত ২৪ ঘণ্টায় ফের বেড়েছে টোকিও গেমসের সঙ্গে প্রত্যক্ষাভাবে যুক্ত ব্যক্তিদের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ। সেই প্রেক্ষিতে গত একদিনে টোকিওয় আরও ১৮ জনের কোভিড ১৯ রিপোর্ট নতুন করে পজিটিভ এসেছে বলে জানানো হয়েছে।তাঁর মধ্যে চার জন অ্যাথলিট এবং বাকিরা অলিম্পিকের স্বেচ্ছাসেবক ও কর্মকর্তা বলে জানানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। কীভাবে সংক্রমণ রোখা যায়, তার পরিকল্পনা করা হচ্ছে।

সবমিলিয়ে কোথায় দাঁড়াল সংখ্যা

সবমিলিয়ে কোথায় দাঁড়াল সংখ্যা

মঙ্গলবারের পরিসংখ্যান ধরে গত ১ জুলাই থেকে সবমিলিয়ে টোকিও অলিম্পিকের সঙ্গে সংযুক্ত মোট ২৯৪ জন এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়েছে। তাঁদের মধ্যে অ্যাথলিটদের সংখ্যা কম হলেও কেবল গেমস ভিলেজে তিরিশ জনেরও বেশি মানুষের কোভিড ১৯ রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছে উদ্যোক্তারা। এই সংখ্যা আগামী দিনে আরও বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

শহরে বাড়ছে করোনা ভাইরাসের প্রভাব

শহরে বাড়ছে করোনা ভাইরাসের প্রভাব

টোকিও অলিম্পিকে করোনা ভাইরাসের প্রভাব বেড়েই চলেছে। বুধবার জাপানের রাজধানীতে যেখানে ৩১৭৭ জনের কোভিড ১৯ টেস্ট পজিটিভ এসেছিল, সেখানে বৃহস্পতিবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮৬৫ জন। তাঁদের মধ্যে ১০০ জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। গত শনিবার টোকিওয় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন মোট ৪০৫৮ জন। যা এ যাবৎকালের মধ্যে সর্বাধিক।

English summary
Tokyo Olympics : Greece forced to withdraw from the artistic swimming as 4 members covid 19 reports comes positive
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion