India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়ার সোশ্যাল মিডিয়া স্টক ভ্যালু কত জানেন কি?

Google Oneindia Bengali News

ভারতের প্রথম অ্যাথলিট হিসেবে অলিম্পিক থেকে সোনা জিতে ইতিহাস রচনা করেছেন নীরজ চোপড়া। এরপরেই গগনচুম্বী জনপ্রিয়তার অধিকারী হয়েছেন দেশের ২৩ বছরের জ্যাভলিন থ্রোয়ার। সাম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন মাধ্যমে যতবার নীরজের নাম খোঁজা কিংবা উল্লেখ করা করা হয়েছে, তা এক বিশ্ব রেকর্ড। খ্যাতির শীর্ষে পৌঁছেও মাটির কাছে অবস্থান করা ভারতীয় অ্যাথলিটের সোশ্যাল মিডিয়া স্টক ভ্যালুর পরিমাণ জানলে ভিরমি খাবেন।

নীরজ চোপড়ার স্টক

নীরজ চোপড়ার স্টক

এক রিপোর্টে দাবি করা হয়েছে, টোকিও অলিম্পিক থেকে সোনা জেতার পর নীরজ চোপড়ার জনপ্রিয়তা নিত্যদিন বেড়েই চলেছে। সোশ্যাল মিডিয়ায় বিশ্ব আইকনে পরিণত হয়েছেন ইতিহাস রচনা করা ভারতীয় অ্যাথলিট। ৭ অগাস্টের পর সোশ্যাল প্ল্যাটফর্মে ১৪ লক্ষ ইউজার ২৯ লক্ষ বার নীরজের নাম কোথাও না কোথাও উল্লেখ করেছেন বলে সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে। যা এক বিশ্ব রেকর্ডও বটে। ফেসবুক এবং ইনস্টাগ্রামে ২৩ বছরের অ্যাথলিটের নামের উল্লেখের প্রবণতা ১৪০৫ ও ২০৫৫ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে বলেও জানানো হয়েছে। এর জেরে সোশ্যাল মিডিয়ায় নীরজ চোপড়ার রিজ এবং প্রভাব একলপ্তে বেড়ে ৪১.২ কোটি ছুঁয়ে ফেলেছে। তাঁর সোশ্যাল মিডিয়া ভ্যালুয়েশন ৪২৮ কোটি টাকা বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

অন্যান্য পরিসংখ্যান

অন্যান্য পরিসংখ্যান

রিপোর্টে দাবি করা হয়েছে, টোকিও অলিম্পিক থেকে সোনা জেতার পর নীরজ চোপড়ার সোশ্যাল মিডিয়া ইন্টারাকশান বেড়ে ১.২৭৯ কোটিতে পৌঁছে গিয়েছে। এই বৃদ্ধির শতকরা হার ৮৬.৩ শতাংশ। নীরজের নিজের পোস্ট করা বা অন্যান্য নেটিজেনদের ভিডিওতে ৪০.৫ বার দেখা হয়েছে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। একই সোশ্যাল মিডিয়ায় অনুগামীর সংখ্যা একধাপে অনেকটাই বাড়িয়ে নিয়েছেন নীরজ। ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার্স সংখ্যা ৪৪ লক্ষ। এক্ষেত্রে ২২৯৭ শতাংশ বৃদ্ধি পরিলক্ষিত হয়েছে বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

দেশের গর্ব নীরজ

দেশের গর্ব নীরজ

টোকিও অলিম্পিকের পুরুষদের জ্যাভলিন থ্রো ইভেন্টের ফাইনালে ৮৭.৫৮ মিটার দূরত্ব বর্শা নিক্ষেপ সক্ষম হয়েছিলেন নীরজ চোপড়া। টোকিও অলিম্পিকের ওই ইভেন্টের যোগ্যতা অর্জন পর্বেও প্রথম হয়েছিলেন নীরজ। ওই রাউন্ডে ৮৬.৫৯ দূরত্বে বর্শা ছুঁড়েছিলেন ভারতের গর্ব। চলতি বছরই পাতিয়ালায় হওয়া ইন্ডিয়ন গ্রাঁ পি-তে ৮৮.০৭ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়েছিলেন নীরজ। যা জাতীয় রেকর্ডও বটে। টোকিও গেমসের এই ইভেন্টের যোগ্যতা অর্জন পর্বেই নিজের উপস্থিতি বুঝিয়েছিলেন নীরজ চোপড়া। প্রথম প্রচেষ্টাতেই বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন ভারতীয়। ৮৬.৬৫ মিটার দূরত্বে জ্যাভেলিন ছুঁড়ে প্রথম হয়েছিলেন এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে সোনাজয়ী অ্যাথলিট। ২০১২ সালে মাত্র ১৪ বছর বয়সে জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া। ৬৮.৪৬ মিটার দূরত্বে বর্শা নিক্ষেপ করেছিলেন তিনি। ২০১৪ সালে প্রথম ৭০ মিটারের গণ্ডী পেরিয়েছিলেন নীরজ। ২০১৫ সালে ৮০ মিটারের গণ্ডী পেরিয়েছিলেন ভারতীয় অ্যাথলিট। পাতিয়ালায় অনুষ্ঠিত হওয়া ভার্সিটি চ্যাম্পিয়নশিপে ৮১.০৪ মিটার দূরত্বে বর্শা নিক্ষেপ করে সোনা জিতেছিলেন পানিপথের তরুণ। ২০১৬ সালে পোল্যান্ডে হওয়া অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৮৬.৪৮ মিটার দূরত্বে তিনি বর্শা নিক্ষেপ করে সোনা জিতেছিলেন ভারতীয়।

নীরজের পরবর্তী লক্ষ্য

নীরজের পরবর্তী লক্ষ্য

চোটের কারণে ২০১৯ সালে দোহায় অনুষ্ঠিত হওয়া বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পারেননি নীরজ চোপড়া। প্রতিযোগিতার ২০২২ সালের সংস্করণ আমেরিকায় অনুষ্ঠিত হতে চলেছে। সেখানে অংশ নেওয়া শুধু নয়, দেশের হয়ে সোনা জেতাও যে তাঁর লক্ষ্য তাও জানাতে ভোলেননি চোপড়া। ইতিমধ্যেই এশিয়ান চ্যাম্পিয়নশিপেও সোনা জেতা নীরজ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সেরা হতে পারলে এক বৃত্ত সম্পন্ন হবে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Tokyo Olympics gold medalist Neeraj Chopra's social media valuation is 428 crore rupees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X