• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবা-মাকে নিয়ে দেখা স্বপ্ন সার্থক হল টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়ার, ভাইরাল টুইট

Google Oneindia Bengali News

অলিম্পিক থেকে পাওয়া একটা সোনার পদক অ্যাথলিটদের জীবনকে কীভাবে অন্যখাতে টেনে নিয়ে যেতে পারে, তা টের পাচ্ছেন নীরজ চোপড়া। টোকিও গেমসের জ্যাভলিন থ্রো ইভেন্ট থেকে সোনা জিতে দেশের নায়ক হয়ে যাওয়া ২৩ বছরের অ্যাথলিট ভারতে ফিরে সম্মান-সম্বর্ধনায় ভেসে গিয়েছেন। এক এক করে পূরণ হয়েছে নীরজের সব আশা। যে স্বপ্ন শৈশব থেকে দেখে আসছেন এই অ্যাথলিট, সেটাও পূরণ হল অবশেষে। বাবা-মায়ের সাধ পূরণ করতে পেরে আপ্লুত হয়েছেন নীরজ চোপড়া। ভাইরাল হয়েছে টুইট।

বাবা-মায়ের স্বপ্ন পূরণ

অলিম্পিক থেকে সোনা জিতে নীরজ চোপড়ার কেরিয়ার যে উচ্চতাতেই পৌঁছে যাক, তাঁর পা যে এখনও মাটিতেই রয়েছে, তা প্রমাণ হল আরও একবার। শনিবার নিজের মা ও বাবার বহু পুরনো এক স্বপ্ন পূরণ করলেন ২৩ বছরের অ্যাথলিট। সোনার ছেলের সৌজন্যে প্রথমবার বিমানে ওঠার সুযোগ পেলে নীরজের অভিভাবকরা। এ সংক্রান্ত অ্যাথলিটেরই পোস্ট করা এক টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে নীরজকে তাঁর বাবা ও মায়ের সঙ্গে একই বিমানে সওয়ার হতে দেখা গিয়েছে। নিজের স্বপ্নপূরণের কথাও ওই টুইটেই লিখেছেন টোকিও অলিম্পিকে সোনাজয়ী ভারতীয় অ্যাথলিট। ছবিতে নীরজের আত্মীয়, বন্ধু এবং কোচকেও দেখা গিয়েছে।

এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমস

এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমস

২০২২ সালে অনুষ্ঠিত হতে চলেছে এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমস। দুই টুর্নামেন্টে আরও একবার দেশকে গর্বিত করতে চান নীরজ চোপড়া। তার আগে দেশের বিভিন্ন স্থানে সফর, শারীরিক অসুস্থতার কারণে এখনও তিনি অনুশীলনই শুরু করতে পারেননি। ফলে চলতি বছর অনুষ্ঠিত হতে চলা আর কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টে যে তিনি অংশ নেবেন না, তা নিজের ইনস্টাগ্রাম পোস্টে জানিয়ে দিয়েছেন নীরজ চোপড়া। উল্লেখ্য ২০১৮ সালের এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে সোনা জিতে দেশকে গর্বিত করা ২৩ বছরের অ্যাথলিট এশিয়ান চ্যাম্পিয়নশিপের জ্যাভলিন থ্রো ইভেন্টে প্রথম হয়েছিলেন। মানুষের এতদিনের সমর্থন, ভরসা এবং ভালোবাসা পেয়ে তিনি আপ্লুত বলে জানিয়েছেন চোপড়া।

নীরজ ও রেকর্ড

নীরজ ও রেকর্ড

টোকিও অলিম্পিকের পুরুষদের জ্যাভলিন থ্রো ইভেন্টের ফাইনালে ৮৭.৫৮ মিটার দূরত্ব বর্শা নিক্ষেপ সক্ষম হয়েছিলেন নীরজ চোপড়া। টোকিও অলিম্পিকের ওই ইভেন্টের যোগ্যতা অর্জন পর্বেও প্রথম হয়েছিলেন নীরজ। ওই রাউন্ডে ৮৬.৫৯ দূরত্বে বর্শা ছুঁড়েছিলেন ভারতের গর্ব। চলতি বছরই পাতিয়ালায় হওয়া ইন্ডিয়ন গ্রাঁ পি-তে ৮৮.০৭ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়েছিলেন নীরজ। যা জাতীয় রেকর্ডও বটে। টোকিও গেমসের এই ইভেন্টের যোগ্যতা অর্জন পর্বেই নিজের উপস্থিতি বুঝিয়েছিলেন নীরজ চোপড়া। প্রথম প্রচেষ্টাতেই বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন ভারতীয়। ৮৬.৬৫ মিটার দূরত্বে জ্যাভেলিন ছুঁড়ে প্রথম হয়েছিলেন এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে সোনাজয়ী অ্যাথলিট। ২০১২ সালে মাত্র ১৪ বছর বয়সে জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া। ৬৮.৪৬ মিটার দূরত্বে বর্শা নিক্ষেপ করেছিলেন তিনি। ২০১৪ সালে প্রথম ৭০ মিটারের গণ্ডী পেরিয়েছিলেন নীরজ। ২০১৫ সালে ৮০ মিটারের গণ্ডী পেরিয়েছিলেন ভারতীয় অ্যাথলিট। পাতিয়ালায় অনুষ্ঠিত হওয়া ভার্সিটি চ্যাম্পিয়নশিপে ৮১.০৪ মিটার দূরত্বে বর্শা নিক্ষেপ করে সোনা জিতেছিলেন পানিপথের তরুণ। ২০১৬ সালে পোল্যান্ডে হওয়া অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৮৬.৪৮ মিটার দূরত্বে তিনি বর্শা নিক্ষেপ করে সোনা জিতেছিলেন ভারতীয়।

বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিততে চান

বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিততে চান

চোটের কারণে ২০১৯ সালে দোহায় অনুষ্ঠিত হওয়া বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পারেননি নীরজ চোপড়া। প্রতিযোগিতার ২০২২ সালের সংস্করণ আমেরিকায় অনুষ্ঠিত হতে চলেছে। সেখানে অংশ নেওয়া শুধু নয়, দেশের হয়ে সোনা জেতাও যে তাঁর লক্ষ্য তাও জানাতে ভোলেননি চোপড়া। ইতিমধ্যেই এশিয়ান চ্যাম্পিয়নশিপেও সোনা জেতা নীরজ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সেরা হতে পারলে এক বৃত্ত সম্পন্ন হবে।

English summary
Tokyo Olympics gold medalist Neeraj Chopra's deram comes true after her takes parents on flight
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X