• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Tokyo Olympics : নতুন করে করোনা আক্রান্ত ২৯, সবমিলিয়ে সংখ্যাটা কোথায় গিয়ে দাঁড়াল?

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকের সঙ্গে যুক্ত নতুন করে আরও ২৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে বেশ কয়েকজন অ্যাথলিট রয়েছেন বলে জানানো হয়েছে। গেমস ভিলেজেও বেশ কয়েকজনের কোভিড ১৯ রিপোর্ট পজিটিভ আসার উদ্যোক্তাদের তৎপরতা বেড়ে গিয়েছে। কীভাবে সংক্রমণ আটকানো যায়, সেই ভাবনাই করে চলেছে জাপান প্রশাসন।

Tokyo Olympics : নতুন করে করোনা আক্রান্ত ২৯, সবমিলিয়ে সংখ্যাটা কোথায় গিয়ে দাঁড়াল?

করোনা ভাইরাসে আক্রান্ত অ্যাথলিটদের মধ্যে গ্রিসের চার সাঁতারু রয়েছেন বলে জানানো হয়েছে। গ্রিক অলিম্পিক কমিটির তরফে জানানো হয়েছে, গত সোমবার ওই দলের এক সদস্যের কোভিড ১৯ রিপোর্ট পজিটিভ এসেছিল। মঙ্গলবার ওই দলের বাকি তিন সদস্যেরও করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে গ্রিক অলিম্পিক কমিটির তরফে জানানো হয়েছে। এই সিদ্ধান্ত মঞ্জুর করেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। আগামী দুই দিনে টোকিও অলিম্পিকে অনুষ্ঠিত হতে চলা একাধিক শৈল্পিক সাঁতার ইভেন্টে অংশ নেওয়ার কথা ছিল গ্রিসের। দলের চার সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় তা আর সম্ভব হচ্ছে না।

গ্রিসের চার অ্যাথলিটকে ধরলে গত ২৪ ঘণ্টায় ফের বেড়েছে টোকিও গেমসের সঙ্গে প্রত্যক্ষাভাবে যুক্ত ব্যক্তিদের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ। সেই প্রেক্ষিতে গত একদিনে টোকিওয় আরও ২৯ জনের কোভিড ১৯ রিপোর্ট নতুন করে পজিটিভ এসেছে বলে জানানো হয়েছে। তাঁদের মধ্যে অধিকাংশই অলিম্পিকের স্বেচ্ছাসেবক ও কর্মকর্তা বলে জানানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। কীভাবে সংক্রমণ রোখা যায়, তার পরিকল্পনা করা হচ্ছে।

বুধবারের পরিসংখ্যান ধরে গত ১ জুলাই থেকে সবমিলিয়ে টোকিও অলিম্পিকের সঙ্গে সংযুক্ত ব্যক্তিদের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ৩০০ ছাড়িয়ে গিয়েছে। তাঁদের মধ্যে অ্যাথলিটদের সংখ্যা কম হলেও কেবল গেমস ভিলেজে তিরিশ জনেরও বেশি মানুষের কোভিড ১৯ রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছে উদ্যোক্তারা। এই সংখ্যা আগামী দিনে আরও বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

টোকিও অলিম্পিকের সঙ্গে পাল্লা দিয়ে টোকিওয় করোনা ভাইরাসের প্রভাব বেড়েই চলেছে। মঙ্গলবার জাপানের রাজধানীতে যেখানে ৩৮৬৫ জনের কোভিড ১৯ টেস্ট পজিটিভ এসেছিল, সেখানে বুধবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৪ হাজারক মানুষ। তাঁদের মধ্যে প্রায় ১০০ জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। গত শনিবার টোকিওয় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন মোট ৪০৫৮ জন। যা এ যাবৎকালের মধ্যে সর্বাধিক। যদিও তাতে খুব বেশি উদ্বিগ্ন দেখাচ্ছে না অলিম্পিক কমিটিকে। বরং গেমসের সফলতা নিয়েই তারা মেতে রয়েছে।

English summary
Tokyo Olympics : 29 new games related cases has found in the capital of Japan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X