• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার মহামারী খেলার দুনিয়ায় বিভেদ তৈরি করবে না, বার্তা বিশ্ব ব্যাডমিন্টন সংস্থায়

  • |

চিনজুড়ে করোনা ভাইরাসের থাবার ভয়াবহ অবস্থা। ইতিমধ্যেই করোনা ভাইরাসে মৃত্যের সংখ্যা বেড়ে ৪৯০ ছাড়িয়েছে। চিনে মৃতের সংখ্যা উত্তোরত্তর বাড়ছে। গত ২৪ ঘন্টায় চিনে আরও ৬৮ জনের মৃত্যুর খবর জানা গিয়েছে। বৃহস্পতিবার সংখ্যা পাঁচশো ছাপিয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। করোনা ভাইরাসের এই প্রকোপ এখন বিশ্ব স্বাস্থ্য সংস্থার বড় মাথাব্যথার কারণ। চিনের মাটিতে এই মুহূর্তে করেনা ভাইরাসের প্রকোট সবচেয়ে বেশি। তবে এই মুহূর্তে চিনা খেলোয়াড়দের কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করা থেকে বাইরে রাখা হচ্ছে না বল বিশ্ব ব্যাডমিন্টন ফেডারেশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল।

করোনার মহামারি খেলার দুনিয়ায় বিভেদ তৈরি করবে না, বার্তা বিশ্ব ব্যাডমিন্টন সংস্থায়

চিনে এই ভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি হওয়ায়, বিশ্বের বিভিন্ন দেশে চিনের নাগরিক বা চিন ফেরত কাউকে প্রবেশের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে। বিমানবন্দরেই তাঁদের শরীরিক পরীক্ষা হচ্ছে। শুধু তাই নয়, একাধিক বিমান সংস্থাগুলিও চিন সফরের সূচি বাতিল করেছে। কঠিন পরিস্থিতিতে এখন অবশ্য খেলোয়াড়দের আন্তর্জাতিক কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণ থেকে বাদ দেওয়ার কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বিশ্ব ব্যাডমিন্টন ফেডারেনশন পক্ষ থেকে জানানো হয়েছে, 'ফেডারেশন একটা বিষয়ে পরিষ্কার থাকতে চায় যে ভাইরাসের ভয়াভবতার কারণে কোনও প্রতিযোগী যেন আন্তর্জাতিক কোনও টুর্নামেন্টে অংশগ্রহণ করতে বাধা না পায়। সেক্ষেত্রে টুর্নামেন্টের আয়োজক দেশের উপর আমাদের আস্থা রয়েছে। আয়জকদের পক্ষ থেকে নিশ্চয়ই টুর্নামেন্টের অংশগ্রহণকারী সব প্রতিযোগিদের সমানভাবে দেখা হবে।'

উল্লেখ্য ২৫ ফেব্রুয়ারি- ১মার্চ পর্যন্ত চিনের মাটিতে চিনা মাস্টার্স টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও কয়েকজন প্রতিযোগী টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার পর টুর্নামেন্টটি আপাতত স্থগিত হয়েছে।

English summary
The BWF says Chinese players will not be banned from events due to corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X