• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলার স্বপ্না জাতীয় গেমসে রেকর্ড গড়ে মধ্যপ্রদেশকে দিলেন সোনা, এবার ফোকাস হেপ্টাথলনে

Google Oneindia Bengali News

জাতীয় গেমসে জোড়া সোনা নিয়ে ফিরেই বাড়িতে দুর্গাপুজোয় থাকতে না পারার আক্ষেপ মেটাতে চান স্বপ্না বর্মন। বাংলার এই অ্যাথলিট জাতীয় গেমসে অংশ নিয়েছেন মধ্যপ্রদেশের হয়ে। সেখানেই গেমস রেকর্ড গড়ে তিনি হাই জাম্পে সোনা জিতেছেন। স্বপ্নার মতো তাঁর কোচ সুভাষ সরকারও নিশ্চিত হেপ্টাথলনে সোনা জয়ের ব্যাপারে।

বাংলার স্বপ্না রেকর্ড গড়ে মধ্যপ্রদেশকে দিলেন সোনা

(ছবি- মধ্যপ্রদেশের ক্রীড়া দফতর)

২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমসে হেপ্টাথলনে সোনা জেতেন স্বপ্না বর্মন। তিনি চলতি জাতীয় গেমসে ১.৮৩ মিটার লাফিয়ে হাই জাম্পে সোনা জিতলেন। ২০২৩ সালে এশিয়ান গেমস থেকেও সোনা আনাই তাঁর ফোকাস। সংবাদমাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় সোনার মেয়ে বলেন, এবারের গেমসে বাংলার কেউ রেকর্ড গড়তে পারেননি। আমি সেটা করে দেখিয়েছি। হেপ্টাথলনের জন্য শক্তি সঞ্চয় করতে হাই জাম্পে পরের দিকে কয়েকটি প্রয়াস এড়িয়ে যান স্বপ্না। হেপ্টাথলনেও রয়েছে হাই জাম্প। পুজোয় বাড়িতে না থাকার মন খারাপটা স্বপ্না পুষিয়ে ফেলতে চান জোড়া সোনার পদক দিয়েই।

কলকাতা সাইয়ে সকাল-বিকেল কঠোর অনুশীলন করেই এসেছে সাফল্য। আজও জাতীয় গেমসে রেকর্ড গড়ে সোনা জেতার বিভিন্ন মুহূর্তের ছবি স্বপ্না শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। প্রত্যয়ের সঙ্গে লিখেছেন, পরিশ্রমের ফল বৃথা যায় না। এখনও অনেক কিছু করার বাকি আছে। স্বপ্নার সোনা চলতি জাতীয় গেমসে মধ্যপ্রদেশের প্রথম সোনা নিশ্চিত করে দিয়েছে। তাঁর এই সাফল্যকে নিয়ে মধ্যপ্রদেশেও মাতামাতি চলছে।স্বপ্নার কোচ সুভাষ সরকার জানিয়েছেন, স্বপ্নাকে হারানোর মতো হেপ্টাথলনে কেউ নেই। ২০১৭ সালে স্বপ্না ১.৮৬ থেকে ১.৮৭ মিটার লাফাতেন। কোমরের চোটের কারণে সেটা করতে বারণ করে দিয়েছিলেন সুভাষ সরকার। চাপ কমাতেই এই সিদ্ধান্ত। যদিও স্বপ্না এখন পুরো ফিট। জ্যাভলিন, লং জাম্পেও স্বপ্না ভালো করবেন বলে নিশ্চিত তাঁর কোচ। ১১ বছরের নিরলস সাধনাতেই স্বপ্না আজ এই জায়গায় পৌঁছেছেন। এশিয়ান গেমসেও স্বপ্না দেশকে গর্বিত করবেন বলে আশাবাদী তাঁর কোচ।

এদিকে, গতকাল বাংলার মেহুলি ঘোষ জাতীয় গেমসের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন। সোনা জেতেন এলাভেনিল ভালারিভান। রুপো জিতেছেন কর্নাটকের হয়ে প্রতিনিধিত্ব করা তিলোত্তমা সেন। গতকাল মীরাবাঈ চানু ছাড়াও সোনা জিতেছেন ফেন্সার ভবানী দেবী, কুস্তিগীর দিব্যা কাকরান। মুনিতা প্রজাপতি মেয়েদের ২০ কিলোমিটার হাঁটায় রেকর্ড গড়েছেন। ১ ঘণ্টা ৩৮ মিনিট ২০ সেকেন্ড সময় নিয়ে। সবমিলিয়ে অ্যাথলেটিক্সে গতকালই ৯টি নতুন রেকর্ড হয়েছে।

English summary
Swapna Barman Is Confident To Win Heptathlon Gold In National Games. She Has Won Gold In High Jump Registering New Games Record.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X