• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আবারও বিশ্বের সবচেয়ে ধনী মহিলা ক্রীড়াবিদদের একজন পিভি সিন্ধু

পরপর টুর্নামেন্ট হারের প্রভাব দুরস্ত। ফোর্বস ম্যাগাজিনের প্রকাশিত তালিকায় বিশ্বের সবচেয়ে ধনী মহিলা ক্রীড়াবিদের তালিকায় আবারও জায়গা করে নিলেন ভারতীয় শাটলার পিভি সিন্ধু। একমাত্র ভারতীয় হিসেবে আরও একবার এই নজিরের মালকিন হয়েছেন হায়দরাবাদি তনয়া।

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

তালিকায় ১৩তম

তালিকায় ১৩তম

মঙ্গলবার বিশ্বের সবচেয়ে ধনী মহিলা ক্রীড়াবিদদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। সেই তালিকায় ১৩তম স্থানে রয়েছেন পিভি সিন্ধু। ফোর্বস ম্যাগাজিন জানিয়েছে, গত এক বছরে ভারতীয় শাটলারের আয় ৫৫ লাখ ডলার বা ৩৯ কোটি টাকার কাছাকাছি। এই আয়ের মধ্যে বিভিন্ন টুর্নামেন্ট থেকে পাওয়া পুরস্কার মূল্য, বিজ্ঞাপন সংস্থার সঙ্গে পিভি সিন্ধুর চুক্তি অন্তর্ভূক্ত রয়েছে।

ব্যর্থতা সত্ত্বেও তালিকায়!

ব্যর্থতা সত্ত্বেও তালিকায়!

ফোর্বস ম্যাগাজিন জানিয়েছে, পিভি সিন্ধুর এই আয়ের হিসেব গত এক বছরের। সম্প্রতি একের পর এক টুর্নামেন্ট হারলেও প্রথম ভারতীয় হিসেবে ২০১৮-র মরশুম শেষের বেশ কয়েকটি ওয়ার্ল্ড ট্যুর ফাইনাল জেতেন হায়দরাবাদি শাটলার। এরপর আরও বেশ কয়েকটি বিজ্ঞাপন সংস্থা সিন্ধুর সঙ্গে চুক্তিবদ্ধ হয় এবং তাতে এই ভারতীয় শাটলারের আয় বাড়ে বলে ফোর্বস ম্যাগাজিনের দাবি।

নেমেছেন তিন ধাপ

নেমেছেন তিন ধাপ

২০১৮ সালে ফোবর্স ম্যাগাজিনের প্রকাশিত বিশ্বের সবচেয়ে ধনী মহিলা ক্রীড়াবিদের তালিকার দশ নম্বর স্থানে ছিলেন পিভি সিন্ধু। এবছর তিন ধাপ নেমেছেন ২০১৬ সালের অলিম্পিকে ভারতের হয়ে রূপো জেতা শাটলার। গত ছয় মাসে একাধিক টুর্নামেন্টে লাগাতার হেরেছেন সিন্ধু। সেই জন্যই তাঁর অবস্থান কিছুটা টলমল হয়েছে বলেও জানিয়েছে ফোর্বস ম্য়াগাজিন।

টপার কারা

টপার কারা

গত বছরের মতো এবারও ফোর্বস ম্যাগাজিন প্রকাশিত বিশ্বের সবচেয়ে ধনী মহিলা ক্রীড়াবিদের তালিকার শীর্ষে রয়েছেন ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী মার্কিন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। তাঁর রোজগার ২ কোটি ৯২ লাখ ডলার বা ২০৬ কোটি টাকা। তালিকার দ্বিতীয় রয়েছেন সদ্য যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া ওপেন জয়ী জাপানের টেনিস তারকা নাওমি ওসাকা। তাঁর বার্ষিক আয় ২ কোটি ৪৩ লাখ ডলার বা ১৭১ কোটি টাকা।

English summary
Sindhu is only Indian in Forbes list of world's highest paid female athletes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X