• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টোকিও অলিম্পিকের কুস্তিতে শক্ত প্রতিপক্ষের সামনে অংশু, তুলনায় সহজ লড়াই রবি ও দীপকের

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকের কুস্তিতে আজ ভারতের শুরুটা একেবারেই ভালো হয়নি। প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছেন সোনম মালিক। কাল অভিযানে নামছেন এক মহিলা-সহ তিন ভারতীয় কুস্তিগীর। তাঁদের মধ্যে তুলনায় সহজ প্রতিপক্ষ পেয়েছেন রবি দাহিয়া ও দীপক পুনিয়া। কিন্তু অংশু মালিককে অলিম্পিক অভিযানে শুরুতেই সামলাতে হবে কঠিন চ্যালেঞ্জ।

কঠিন চ্যালেঞ্জের মুখে অংশু

কঠিন চ্যালেঞ্জের মুখে অংশু

আজই ভারতীয় কুস্তিগীরদের কে কার বিরুদ্ধে লড়বেন তা চূড়ান্ত হয়েছে। অংশু মালিক বর্তমানে এশীয় চ্যাম্পিয়ন। তিনি নামছেন ৫৭ কেজি ফ্রিস্টাইলে। বেলারুশের গ্র্যাপলার ইরিনা কুরাচকিনার বিরুদ্ধে তিনি নামবেন কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে। কুরাচকিনা শুধু বর্তমানের ইউরোপীয় চ্যাম্পিয়নই নন, দু-বার বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জও জিতেছেন। এই শক্ত বাধা উতরে গেলে শেষ চারে ওঠার লড়াই ১৯ বছরের অংশুর পক্ষে আরও কঠিন। সেক্ষেত্রে তাঁর সম্ভাব্য প্রতিপক্ষ রিও অলিম্পিকের রুপোজয়ী রাশিয়ান অলিম্পিক কমিটির হয়ে টোকিও অলিম্পিকে অংশ নিতে চলা ভালেরিয়া কবলোভা। ফলে পদক জয়ের লড়াইটা নিঃসন্দেহে অংশুর পক্ষে বেশ কঠিন।

দীপকের সামনে

দীপকের সামনে

তবে তুলনায় পদকের লক্ষ্যে এগিয়ে যাওয়ার পর কিছুটা সহজ দুই পুরুষ কুস্তিগীরের কাছে। রবি দাহিয়া ও দীপক পুনিয়া কাল নামছেন নিজেদের বিভাগে। দীপক পুনিয়া নামবেন পুরুষদের ৮৬ কেজি ফ্রিস্টাইল বিভাগে। প্রি কোয়ার্টারে তাঁর প্রতিপক্ষ নাইজেরিয়ার একেরেকেমে আগিওমর। আগিওমর ৭৯ কেজি বিভাগে প্রাক্তন আফ্রিকান চ্যাম্পিয়ন এবং ২০২০ সালে আফ্রিকান চ্যাম্পিয়নশিপে ৮৬ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতেছিলেন। বিশ্বচ্যাম্পিয়নশিপে রুপোজয়ী দীপক পুনিয়া প্রথম বাধা টপকাতে পারলে কোয়ার্টার ফাইনালে তাঁর সামনে পড়বেন চিনের লি জুশেন অথবা পেরুর পুল অ্যামব্রোসিও।

এগিয়ে থাকবেন রবি

এগিয়ে থাকবেন রবি

রবি দাহিয়া কাল অলিম্পিক অভিযান শুরু করছেন ৫৭ কেজি ফ্রিস্টাইলে কলম্বিয়ার অস্কার টিগ্রেরসের বিরুদ্ধে। এশীয় চ্যাম্পিয়ন রবি কোয়ার্টার পৌঁছালে সেখানে তাঁর সম্ভাব্য প্রতিপক্ষ আলজেরিয়ার আব্দেলহাক খেরবাচে অথবা বুলগেরিয়ার জিওর্জি ভানগেলভ। ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী রবি যে ফর্মে রয়েছেন তাতে তাঁর সেমিফাইনালে ওঠা খুব একটা কঠিন নয় বলেই মনে করা হচ্ছে। সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ হতে পারেন শীর্ষ বাছাই সার্বিয়ান স্টিভান আন্দ্রিজা মিচিচ অথবা জাপানের ইউকি তাকাহাশি।

সেরা সাফল্যের প্রত্যাশা

সেরা সাফল্যের প্রত্যাশা

টোকিও অলিম্পিকে ভারত থেকে অংশ নিয়েছেন সাতজন কুস্তিগীর। তার মধ্যে প্রথম দিনেই বিদায় নিয়েছেন সোনম মালিক। ৬২ কেজি বিভাগে তিনি এগিয়ে থেকেও শেষে পরাস্ত হয়েছেন মঙ্গোলিয়ার প্রতিপক্ষের কাছে। পদক জয়ের নিরিখে ফেভারিট ধরা হচ্ছে ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়াকে। রিও অলিম্পিক থেকে কুস্তিতে একমাত্র সাক্ষী মালিক ব্রোঞ্জ জিতেছিলেন। তবে এবার টোকিও অলিম্পিকের কুস্তিতে ভারত ভালো করবে বলেই আশায় ক্রীড়ামহল।

English summary
Ravi Dahiya And Deepak Punia Get Good Draw In Tokyo Olympics Wrestling. Anshu Malik To Face European Champion In The Round Of 16.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X