• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জাতীয় সংগীত শুনেই আবেগতাড়িত হয়ে পড়েন সোনার মেয়েরা, জানালেন রানি তিরকি

Google Oneindia Bengali News

কমনওয়েলথ গেমস ২০২২-এ লন বোলস ইভেন্টে ঐতিহাসিক স্বর্ণপদক জয়ের পরে, রূপা রানি তিরকে বলেছেন যে যখন তারা যখন পদক নিতে মঞ্চে উঠেছিলেন এবং জাতীয় সঙ্গীত বাজছিল তখন তাদের শরীর জুড়ে বইছিল আবেগ ও আনন্দের রেশ। রোম খাড়া হয়ে ওঠে। ভারতীয় লন বোলস দল ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১৭-১০ ব্যবধানে পরাজিত করে সোনা জিতে নেয়। পদক নিতে উঠে তাদের মনে কতটা উত্তেজনা ছিল সেই কথাই বলেছেন রূপা রানি।

জাতীয় সংগীত শুনেই আবেগতাড়িত হয়ে পড়েন সোনার মেয়েরা, জানালেন রানী তিরকি

রূপা রানি তিরকি বলেছেন, "আমি খুব গর্বিত বোধ করছি। যখন আমরা মঞ্চে গিয়েছিলাম এবং জাতীয় সঙ্গীত বাজানো হয়েছিল তখন আমাদের রোম খাড়া হয়ে গিয়েছিল উত্তেজনায়। আমরা এটি কখনও ভাবিনি কিন্তু এখন সেটা সম্ভব হয়েছে।" ঐতিহাসিক সোনা জয়ী দলের অন্য সদস্য নয়নমনি সাইকিয়া বলেন, পুরো খেলায় তারা আশা হারায়নি এবং দলের মধ্যে যোগাযোগ তাদের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পয়েন্ট নিশ্চিত করতে সাহায্য করে।

নয়নমনি সাইকিয়া বলেন, "আমাদের মনোবল কিছুটা নিচে নেমে গিয়েছিল যখন তারা ১-১ সমতা ফিরিয়ে নিয়েছিল। কিন্তু আমরা আশা হারাইনি। আমরা একে অপরের সাথে কথা বলেছি এবং বুঝতে পেরেছি যে আমরা এটি করতে পারি। আমরা একবারে একটি পয়েন্ট সুরক্ষিত করব এবং এটি কভার করব বলে ঠিক করি।"

ইভেন্টটি সম্পর্কে কথা বলতে গেলে, যারা ৪৪টি পদক নিয়ে খেলাধুলার সেরা দলগুলির মধ্যে রয়েছে। এই ঐতিহাসিক ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করেছেন রূপা রানী তিরকি, নয়নমনি সাইকিয়া, লাভলি চৌবে এবং পিঙ্কি সিং। ভারত ম্যাচ জিতেছে ১৭-১০ ব্যবধানে।

দক্ষিণ আফ্রিকা ২-২ ব্যবধানে লড়াই করার আগে ভারত লিড নিয়ে ম্যাচ শুরু করেছিল। ভারত তাদের প্রতিপক্ষের উপর আধিপত্য বজায় রেখেছিল কারণ ৭ রাউন্ড শেষের পরে, স্কোর তাদের পক্ষে পড়েছিল ৭-২। ৮ রাউন্ড শেষের পরে, দক্ষিণ আফ্রিকা টেবিলে দুটি পয়েন্ট পেয়েছিল, কিন্তু ভারত আরও একটি পয়েন্ট পেয়ে তাদের লিডকে ৮-৪-এ বাড়িয়ে নিয়ে যায়।

দক্ষিণ আফ্রিকা তাদের লড়াই চালিয়ে যায় এবং ৯ রাউন্ডের-এর শেষে স্কোরলাইন ৮-৬ করে, যদিও ভারত তখনও দুই পয়েন্টের লিড ছিল। শেষ দশ রাউন্ডের পরে, স্কোর ৮-৮-এ সমতা দাঁড়ায়। ভারত ১১ এন্ডের পরে তাদের লিড কমে যায় কারণ দক্ষিণ আফ্রিকা তাদের ৮-১০ এ, অর্থাৎ ২ পয়েন্টে এগিয়ে ছিল।

১৩ এন্ডের পরে পরিস্থিতি আবার ভারতের পক্ষে যেতে শুরু করে, কারণ তারা আরও দুটি পয়েন্ট স্কোর করে আবার ১২-১০ এর লিড অর্জন করে। এরপরে আর ফিরে তাকায়নি ভারত এবং তাদের লিড ১৫-১০-এ বাড়িয়ে নেয়। পরে ম্যাচ শেষ করে ১৭-১০ ব্যাবধানে।

এর আগে, দিনে, তানিয়া চৌধুরী, পিঙ্কি এবং রূপা রানী ত্রিকে নিয়ে গঠিত ভারতীয় মহিলা ট্রিপলস দল তাদের রাউন্ড ওয়ান ম্যাচে নিউজিল্যান্ডকে ১৫-১১ ব্যবধানে পরাজিত করেছিল ১৮ এন্ডের শেষে। কিন্তু মহিলাদের জোড়া বিভাগে, লাভলী চৌবে, নয়নোনি সাইকিয়াকে নিয়ে গঠিত টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডের কাছে ৯-১৮ ব্যবধানে পরাজিত হয়েছিল।

এর আগে রবিবার, দীনেশ কুমার এবং সুনীল বাহাদুরের ভারতের লন বোলস পুরুষদের জোড়া দল তাদের বিভাগ সি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের পরে তাদের ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছিল।অন্যদিকে তানিয়া চৌধুরী লন বোলসে উত্তর আয়ারল্যান্ডের শাওনা ও'নিলকে ২১-১২ ব্যবধানে ১৯-এ শেষ করার পর পরাজিত করে তার হারের ধারাটি ভেঙে দেন। তবে ম্যাচ জিতলেও, তিনি কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন কারণ তিনি এর আগে ডি হগান (স্কটল্যান্ড), আর্থার আলমন্ড (ফকল্যান্ড দ্বীপপুঞ্জ) এবং লরা ড্যানিয়েলস (ওয়েলস) এর বিরুদ্ধে টানা তিনটি ম্যাচ হেরেছিলেন।

English summary
rupa rani tirkey about his podium experience
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X