• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পিভি সিন্ধু ছিটকে গেলেন বিশ্ব ব্যাডমিন্টন থেকে, কমনওয়েলথ গেমসে সোনা জেতেন চোট জয় করেই

Google Oneindia Bengali News

পিভি সিন্ধুর কেরিয়ারে বড় ধাক্কা। প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন তথা দেশের এক নম্বর শাটলার এবার ছিটকে গেলেন বিডব্লিউএফ বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে। কমনওয়েলথ গেমসে কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলার সময় চোট পেয়েছিলেন। সেই চোট নিয়েই সেমিফাইনাল ও ফাইনাল খেলেন। মহিলা সিঙ্গলসে সোনাও জেতেন। কিন্তু বিশ্ব ব্য়াডমিন্টন চ্যাম্পিয়নশিপে নামতে পারছেন না।

সিন্ধুর চোট

সিন্ধুর চোট

সিন্ধুর বাবা, পিভি রামানা স্পোর্টসস্টারকে জানিয়েছেন, বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে কোয়ার্টার ফাইনাল খেলার সময় গোড়ালিতে যে চোট লাগে, সেই যন্ত্রণা উপেক্ষা করেই সিন্ধু সেমিফাইনালে খেলেন। এরপর ফাইনালে তিনি চোটের জায়গায় কষে ব্যান্ডেজ বেঁধে খেলতে নেমেছিলেন। উল্লেখ্য, ফাইনালে কানাডার মিশেল লি-কে ২১-১৫, ২১-১৩ ব্যবধানে হারিয়ে সিন্ধু সোনা জেতেন। কমনওয়েলথ গেমসের মহিলা সিঙ্গলসে এটিই তাঁর প্রথম সোনা জয়। কমনওয়েলথ গেমসে এটি সিন্ধুর পঞ্চম পদক। মিক্সড টিম ইভেন্টে তিনি দুটি পদক জিতেছেন। ২০১৪ সালে ব্রোঞ্জ, ২০১৮ সালে রুপোর পর এবারের গেমসে সিঙ্গলসে সোনা পান সিন্ধু।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে নেই

বিশ্ব চ্যাম্পিয়নশিপে নেই

রামানা বলেছেন, সিঙ্গাপুর ওপেন ও কমনওয়েলথ গেমসে সিন্ধু যে ফর্মে ছিলেন তাতে বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতে না পারাটা হতাশাজনক। কিন্তু বিষয়টি আমাদের কারও হাতেই নেই। আপাতত কত দ্রুত চোট সারিয়ে তিনি মাঠে ফিরতে পারেন সেদিকেই ফোকাস স্থির রাখা হচ্ছে। অক্টোবরের মাঝামাঝি থেকে ডেনমার্ক ও প্যারিস ওপেনে সিন্ধু খেলতে পারবেন বলেই মনে করা হচ্ছে। সিন্ধুর বাঁ পায়ের গোড়ালিতে যে চোট লেগেছে চিকিৎসার পরিভাষায় তাকে বলা হচ্ছে স্ট্রেস ফ্র্যাকচার ইনজুরি।

পদকের ভরসা সাইনা

পদকের ভরসা সাইনা

এবারের বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ টোকিওয় শুরু হচ্ছে ২১ অগাস্ট। চলবে ২৮ তারিখ পর্যন্ত। বিশ্ব চ্যাম্পিয়নশিপে সিন্ধুর ট্র্যাক রেকর্ডও বেশ ভালো। ২০১৯ সালে তিনি সোনা জিতেছিলেন। এ ছাড়াও দুটি করে রুপো ও ব্রোঞ্জ জিতেছেন। ২০১৬ সালের অলিম্পিকে সিন্ধু জিতেছিলেন রুপো, গত বছর টোকিওয় ব্রোঞ্জ জেতেন। এবারের কমনওয়েলথ গেমসের সমাপ্তি অনুষ্ঠানে সিন্ধু ছিলেন অন্যতম পতাকাবাহক। পদক তালিকায় ভারতকে চারে উঠিয়ে আনার ক্ষেত্রেও তিনি অন্যতম ভূমিকা নেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপে সাইনা নেহওয়ালের উপর পদকের প্রত্যাশা থাকছে।

পুরুষ সিঙ্গলসে কঠিন সূচি

পুরুষ সিঙ্গলসে কঠিন সূচি

সিন্ধু ছিটকে গেলেও নজর থাকবে লক্ষ্য সেনের দিকে। কমনওয়েলথ গেমসে সিঙ্গলসে সোনাজয়ী লক্ষ্যকে অবশ্য কঠিন প্রতিপক্ষদের সামলেই প্রথম সোনা জয়ের দিকে এগিয়ে যেতে হবে। সিন্ধুরও কঠিন প্রতিপক্ষদের সামলাতে হতো, বিশেষ করে সেমিফাইনাল অবধি তাঁকে খেলতে হতো বর্তমান এশীয় চ্যাম্পিয়ন ঝি ওয়াং, কোরীয় শাটলার আন সে ইয়ংয়ের বিরুদ্ধে। কিদাম্বি শ্রীকান্ত, লক্ষ্য সেন ও এইচএস প্রণয় সূচির একই অর্ধে থাকায় যা পরিস্থিতি তাতে তাঁদের একজন সেমিফাইনালে যেতে পারবেন। নজর থাকবে কমনওয়েলথে সোনাজয়ী চিরাগ শেট্টি-সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি জুটির দিকেও।

English summary
PV Sindhu Ruled Out Of BWF World Championships Due To Ankle Injury. According To Her Father P.V. Ramana, Sindhu First Suffered The Injury During The Quarterfinal Of The Birmingham Commonwealth Games.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X