• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুইস ওপেনের ফাইনালে স্বপ্নভঙ্গ, মারিনের কাছে পরাস্ত সিন্ধু

সুইস ওপেনের ফাইনালে স্বপ্নভঙ্গ। আজ ফাইনালে শীর্ষবাছাই ক্যারোলিনা মারিনের কাছে হারলেন পিভি সিন্ধু। হারতে হলো স্ট্রেট গেমে।

সুইস ওপেনের ফাইনালে স্বপ্নভঙ্গ, মারিনের কাছে পরাস্ত সিন্ধু

আজ সুইৎজারল্যান্ডের বাসেলে সুইস ওপেন ফাইনালের আগে পারস্পরিক সাক্ষাতের নিরিখেও ৮-৫ ব্যবধানে এগিয়ে থেকেই শুরু করেন মারিন।

বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু সুপার ৩০০ টুর্নামেন্টে ফাইনালের আগে পর্যন্ত অপ্রতিরোধ্য ছিলেন। তিনি ফাইনালে উঠেছিলেন ৪৩ মিনিটের মধ্যে মিয়া ব্লিচফেল্টকে স্ট্রেট গেমে উড়িয়ে। তার আগে কোয়ার্টার ফাইনালে তিনি হারান বুসানান ওঙ্গামরুংফানকে। রাউন্ড অব সিক্সটিনে সিন্ধুর কাছে পরাস্ত হন আইরিস ওয়াং। নেসলিহান ইজিটকে হারিয়ে সুইস ওপেন অভিযান শুরু করেছিলেন তিনি। সব কটি ম্যাচেই একটিও গেম হারেননি সিন্ধু।

যদিও শক্ত প্রতিপক্ষ মারিনের বিরুদ্ধে এক সময় গেম ৬-৪-এ এগিয়ে ছিলেন সিন্ধু। কিন্তু এরপরেই মারিন দুরন্ত গতিতে এগিয়ে ৯-৬ করে ফেলেন এবং প্রথম গেম তিনি জিতে নেন ২১-১২ ব্যবধানে। এ জন্য তাঁর লাগে মাত্র ১৯ মিনিট। দ্বিতীয় গেমেও মারিন এক সময় ৫-০-এ এগিয়ে যান। এদিন তাঁর সামনে কার্যত দাঁড়াতেই পারেননি সিন্ধু। দ্বিতীয় গেম জিততে মারিনের সময় লাগে ১৬ মিনিট। ৩৫ মিনিটে ২১-১২, ২১-৫-এ সিন্ধুকে হারিয়ে চ্যাম্পিয়ন হন শীর্ষবাছাই ক্যারোলিনা মারিন।

২০১৯ সালে শেষবার কোনও খেতাব জিতেছেন সিন্ধু, সেটাও বাসেলে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে। করোনা পরিস্থিতির পর কোর্টে ফিরেও ছন্দে নেই বর্তমানে বিশ্বের সাত নম্বর তারকা সিন্ধু। তাইল্যান্ড ওপেনের কোয়ার্টার ফাইনাল অবধি উঠেছিলেন। কিন্তু বিডব্লুএফ ওয়ার্লড ট্যুর ফাইনালের গ্রুপ পর্যায়েই হেরে যান। তবে বাসেলে সুইস ওপেনে ভালো ছন্দেই এগোচ্ছিলেন। তবে বিশ্ব ক্রমতালিকায় তিনে থাকা মারিন চলতি বছর দারুণ ছন্দে রয়েছেন। সিন্ধু যেখানে সুইস ওপেনে নামার আগে ৩টি জয় ও ৪টি পরাজয়ের সম্মুখীন হয়েছিলেন, সেখানে মারিন ১২টি জয় ও মাত্র ২টি পরাজয়ের সম্মুখীন হয়ে সুইস ওপেনে আসেন। ২০১৯-এ শেষ সাক্ষাতে ইন্দোনেশিয়ান মাস্টার্সের পর ফের আজ মারিনের কাছে হারলেন সিন্ধু। রিও অলিম্পিক্সেও মারিনই সিন্ধুর সোনা জয়ের স্বপ্ন চুরমার করে দিয়েছিলেন।

English summary
Swiss Open Final In Switzerland's Basel. Top Seed Carolina Marin Beat PV Sindhu In Straight Games.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X