• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফরাসি ওপেন ব্যাডমিন্টনে জিতলেন সিন্ধু ও লক্ষ্য, চোটের কারণে ছিটকে গেলেন সাইনা

Google Oneindia Bengali News

ফরাসি ওপেন ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেলেন পিভি সিন্ধু। জয় পেলেন লক্ষ্য সেন। তবে চোট পেয়ে ছিটকে যেতে হল সাইনা নেহওয়ালকে। প্রথম রাউন্ডে সিন্ধু দাপটের সঙ্গে হারালেন ডেনমার্কের প্রতিপক্ষ জুলি জ্যাকবসেনকে।

ফরাসি ওপেন ব্যাডমিন্টনে জিতলেন সিন্ধু ও লক্ষ্য

ডেনমার্ক ওপেনে সাইনা, সিন্ধুরা হতাশ করেছিলেন। ফরাসি ওপেন সুপার ৭৫০ ব্যাডমিন্টন প্রতিযোগিতায় অবশ্য অলিম্পিকে ব্যাডমিন্টনে দুবারের পদকজয়ী সিন্ধু এদিন জ্যাকবসেনকে হারালেন স্ট্রেট সেটে। জয় ছিনিয়ে নিতে নিলেন মাত্র ৩৫ মিনিট। খেলার ফল ২১-১৫, ২১-১৮। দ্বিতীয় রাউন্ডে সিন্ধু খেলবেন ডেনমার্কেরই লাইন ক্রিস্টোফারসেনের বিরুদ্ধে। সিন্ধু এই প্রতিযোগিতার তৃতীয় বাছাই।

ফরাসি ওপেন ব্যাডমিন্টনে জিতলেন সিন্ধু ও লক্ষ্য

সিন্ধু গর্জনের দিন অবশ্য ফের হতাশ হতে হল সাইনা নেহওয়ালকে। সাইনা এবার টোকিও অলিম্পিকেও যোগ্যতা অর্জন করতে পারেননি। আজ ফরাসি ওপেনেও তিনি একেবারেই চেনা ছন্দে ছিলেন না। জাপানের সায়াকা তাকাহাশির বিরুদ্ধে সিঙ্গলস ম্যাচে সাইনা ১১-২১, ২-৯ ব্য়বধানে পিছিয়ে ছিলেন। এরপরই চোটের কারণে তিনি সরে দাঁড়াতে বাধ্য হন। উবের কাপ ফাইনালে পাওয়া কুঁচকির চোটই ভোগাচ্ছে সাইনাকে। পুরুষদের সিঙ্গলসে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন লক্ষ্য সেন। লক্ষ্য ২১-১০, ২১-১৬ ব্যবধানে হারালেন আয়ারল্যান্ডের নাহত নিগুয়েনকে। পরের রাউন্ডে তিনি খেলবেন সিঙ্গাপুরের লোহ রিন ইউয়ের বিরুদ্ধে। দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ভারতের সৌরভ ভার্মা ও তাঁর ভাই সমীর।

ফরাসি ওপেন ব্যাডমিন্টনে জিতলেন সিন্ধু ও লক্ষ্য

তবে ছিটকে গিয়েছেন কিদাম্বি শ্রীকান্ত, পারুপল্লী কাশ্যপ, এইচএস প্রণয়ের মতো তারকারা। রিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালিস্ট শ্রীকান্তকে দ্বিতীয় রাউন্ডে হারালেন শীর্ষ বাছাই কেন্তো মোমোতা। তবে শ্রীকান্ত হারলেন বেশ লড়াই করেই। খেলার ফল ১৮-২১, ২২-২০, ২১-১৯। ডেনমার্ক ওপেনেও মোমোতার কাছে হেরেছিলেন শ্রীকান্ত। তবে এদিন তিনি তার চেয়ে অনেক ভালো খেললেন এবং লড়াই চালিয়ে পরাস্ত হলেন। পি কাশ্যপকে হারালেন ফ্রান্সেরই ব্রাইস লেভেরদজ। কাশ্যপ হারলেন ১৭-২১, ২১-১৭, ১১-২১ ব্যবধানে। চতুর্থ বাছাই চাইনিজ তাইপের চৌ তিয়েন চেনের কাছে ১১-২১, ১৪-২১ ব্যবধানে হারলেন প্রণয়। পুরুষদের ডাবলসে এমআর অর্জুন ও ধ্রুব কাপিলা আারল্যান্ডের জুটিকে হারিয়ে পরের রাউন্ডে উঠেছেন। ডাবলসের রাউন্ড অব ৩২-এ ১৮-২১ ব্যবধানে পিছিয়ে পড়ার পরও চাইনিজ তাইপে জুটির বিরুদ্ধে ২১-১৭ ও ২১-১৩ ব্য়বধানে পরের দুটি গেম জিতে পরবর্তী রাউন্ডে গিয়েছেন রাঙ্কিরেড্ডি ও চিরাগ শেঠি। তাঁরা খেলছেন পঞ্চম বাছাই হিসেবে। মিক্সড ডাবলসে জয় পেয়েছে সাত্ত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি ও অশ্বিনী পোনাপ্পার জুটি। বিশ্বের ২৪ নম্বর জুটি ২১-১৯, ২১-১৫ ব্যবধানে হারিয়েছে ডেনমার্কের প্রতিপক্ষকে। তাঁদের পরবর্তী প্রতিপক্ষ দ্বিতীয় বাছাই ইন্দোনেশিয়ান জুটি।

English summary
PV Sindhu And Lakshya Sen Advance Into Second Round Of French Open Badminton. Saina Nehwal Retires Due To Injury.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X