• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএএএফ-র ভেটারান পিন মনোনিত হলেন ভারতের পিটি উষা

বিশ্ব অ্যাথলিটে অসামাণ্য অবদানের ভারতের প্রাক্তন দৌড়বিদ পিটি উষাকে 'ভেটারান পিন' মনোনিত করল ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়শন অফ অ্যাথলেটিক্স ফেডারেশন বা আইএএএফ।

আইএএএফ-র ভেটারান পিন মনোনিত হলেন ভারতের পিটি উষা

'ট্র্যাকের রানী' বলে পরিচিত ভারতের এই প্রাক্তন অ্যাথলিট নিজেই টুইট করে এই খবর জানিয়েছেন। 'ভেটারান পিন'-র মতো সম্মানের জন্য তাঁর নাম মনোনয়ন করায় আইএএএফ-কে ধন্যবাদও জানিয়েছেন পিটি উষা।

১৯৮৫ সালের জাকার্তা এশিয়ান গেমসে ১০০, ২০০, ৪০০ মিটার স্প্রিন্ট, ৪০০ মিটার হার্ডেল ও রিলে-তে সোনা জেতেন ভারতীয় লেজেন্ড। ওই প্রতিযোগিতায় একটি ব্রোঞ্জও জেতেন পিটি উষা। ১৯৮৪ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সের ৪০০ মিটার হার্ডেলেও ব্রোঞ্জ জেতেন এই কেরালিয়ন। এমনকী ট্র্যাক ছাড়ার পরও খেলা থেকে দূরে থাকেননি তিনি। ভারতীয় অ্যালিথিটিক্সে বেশ কয়েক জন তারকার জন্ম হয় ৫৫ বছরের লেজেন্ডের হাত ধরে।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">IAAF Veteran Pin for the long and meritorious service to the cause of World Athletics!<br>Thank you IAAF for this incredible honour 🙏 <a href="https://t.co/QDILgouvgL">pic.twitter.com/QDILgouvgL</a></p>— P.T. USHA (@PTUshaOfficial) <a href="https://twitter.com/PTUshaOfficial/status/1151665580065226753?ref_src=twsrc%5Etfw">July 18, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

এহেন ক্রীড়াবিদকে 'ভেটারান পিন' সম্মানে মনোনিত করতে পেরে তারাও নিজেদের গর্বিত মনে করছেন বলে জানিয়েছে ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়শন অফ অ্যাথলেটিক্স ফেডারেশন বা আইএএএফ। ২৪ সেপ্টেম্বর দোহার কাতার ন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হতে চলা ৫২তম আইএএএফ কংগ্রেস সেরেমানিতে পিটি উষাকে আমন্ত্রণ জানানো হয়েছে।

English summary
PT Usha nominated for IAAF Veteran Pin for his life achievements
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X