• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমনওয়েলথে সোনা জিতে রেকর্ড জেরেমির, শুভেচ্ছা প্রধানমন্ত্রী - রাষ্ট্রপতির

Google Oneindia Bengali News

ভারতীয় ভারোত্তোলকরা বার্মিংহামে কমনওয়েলথ গেমসে পারফর্ম করছেন। তরুণ জেরেমি লালরিনুঙ্গা রবিবার গেমসে দূরন্তভাবে স্বর্ণপদক জেতার পথে গেমসের অনেক রেকর্ড ভেঙে ফেলেছেন। এটি প্রতিযোগিতায় ভারতের পদক সংখ্যা পাঁচে নিয়ে গেছে। দেশে এখনও পর্যন্ত সমস্ত পদক ভারোত্তোলন থেকেই এসেছে। লালরিনুঙ্গার এই জয়ের জন্য প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতি সবাই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন।

 কমনওয়েলথে সোনা জিতে রেকর্ড জেরেমির, শুভেচ্ছা প্রধানমন্ত্রী - রাষ্ট্রপতির

তাঁর এই জয়কে শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদী , দ্রৌপদী মুর্মু, গৌতম গম্ভীর সহ আরও অনেকে। নরেন্দ্র মোদী লিখেছেন যে, ইতিহাস সৃষ্টি করছে আমাদের যুবশক্তি! অনেক শুভকামনা জেরেমি। প্রথম কমনওয়েলথ- গেমসেই সোনা জিতে নিয়েছেন এবং সেই সঙ্গে একটি অসাধারণ গেমসে রেকর্ডও গড়েছেন। অল্প বয়সে এমন জয়। প্রচুর গর্ব হচ্ছে এবং অনেক গৌরব নিয়ে এসেছেন আপনি। ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভকামনা রইল"

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু লিখেছেন, "কমনওয়েলথগেমসে ভারোত্তোলনে সোনা জেতার জন্য অভিনন্দন, জেরেমি লালরিনুঙ্গা । ইভেন্টের সময় চোট থাকা সত্ত্বেও আপনার আত্মবিশ্বাস আপনাকে ইতিহাস তৈরি করতে এবং লক্ষ লক্ষ প্লেয়ারদের অনুপ্রাণিত করতে সক্ষম করেছে৷ আপনার আরও গৌরবের মুহূর্তের কামনা করি" গৌতম গম্ভীর লিখেছেন , "একেবারে চাঞ্চল্যকর! অসাধারণ জেরেমি লালরিনুঙ্গা"

২০১৭ সালে, জেরেমি যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে রূপো পদক, কমনওয়েলথ জুনিয়র চ্যাম্পিয়নশিপের স্বর্ণপদক এবং কমনওয়েলথ যুব চ্যাম্পিয়নশিপের স্বর্ণপদক জিতেছে। পরের তিন বছরে, জেরেমি তার মেডেল দৌড় চালিয়ে যান। তিনি ২০১৮ এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপ ব্রোঞ্জ, ২০১৮ এশিয়ান যুব চ্যাম্পিয়নশিপে রূপো, ২০১৮ যুব অলিম্পিক গেমস সোনা, ২০১৯ ইজিএটি কাপ আন্তর্জাতিক ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে রূপো, ২০১৯ এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা, ২০১৯ এশিয়ান যুব চ্যাম্পিয়নশিপ জুনিয়র চ্যাম্পিয়নশিপ রূপো, ২০১৯এ ষষ্ঠ কাতার আন্তর্জাতিক কাপে রূপো জিতেছেন।

১৯ বছর বয়সী এই সফলভাবে ৩০০ কেজি (১৪০ কেজি + ১৬০ কেজি) উত্তোলন করে নেন। এর সঙ্গে কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েছে ভারত এবং দ্বিতীয় স্বর্ণপদক জিতেছে। জেরেমি তার চূড়ান্ত প্রচেষ্টায় আরও ১৪৩ কেজি টার্গেট করেছিলেন কিন্তু ব্যর্থ হন। ক্লিন অ্যান্ড জার্কে, ২০২১ কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপের স্বর্ণপদক বিজয়ী ১৫৪ কেজি দিয়ে শুরু করেছিলেন এবং ১৬০ কেজি নিয়ে সফল ভাবে তা উত্তোলন করেন। ভারোত্তোলন বিভাগে ভারত পাঁচ পদক পেয়েছে। যেখানে মীরাবাঈ চানু (স্বর্ণ), সংকেত সারগর (রৌপ্য), বিদ্যারানী দেবী (রৌপ্য) এবং গুরুরাজ পূজারি (ব্রোঞ্জ) পেয়েছেন।

English summary
prime minister to president everyone praises jerimy for winning gold
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X