• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্যারা ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের দাপট, সোনা জিতলেন প্রমোদ ও মনীষা

  • |
Google Oneindia Bengali News

প্যারা ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে দাপট ভারতীয়দের। সোনা জিতলেন প্রমোদ ভগত ও মনীষা রামাদস। টোকিওয় অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রমোদ সোনা জেতেন ভারতেরই নীতেশ কুমারকে হারিয়ে। মনীষার বিশ্ব চ্যাম্পিয়নশিপে অভিষেক হয় এবারই। তা স্মরণীয় হয়ে রইল সোনা জয়ের মাধ্যমেই।

প্যারা ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের দাপট

প্যারা ব্যাডমিন্টনে ভারতীয় তারকা প্রমোদ ভগত সোনা জয়ের লড়াইয়ে মুখোমুখি হয়েছিলেন নীতেশ কুমারের। ৫৩ মিনিটের মধ্যেই তিনি জয় ছিনিয়ে নেন। খেলার ফল ২১-১৯, ২১-১৯। পুরুষদের সিঙ্গলস এসএল থ্রি ইভেন্টে সোনা জেতেন প্রমোদ। টোকিও অলিম্পিক্সেও এই বিভাগেই তিনি সোনা জিতেছিলেন। গত বছর তিনি মেজর ধ্যানচাঁদ খেলরত্ন সম্মানে ভূষিত হন। এর আগে ২০১৯ সালে তিনি অর্জুন পুরস্কারও পেয়েছিলেন।

মনীষা বিশ্ব চ্যাম্পিয়নশিপে নেমেছিলেন এসইউ ফাইভ বিভাগে। ১৭ বছরের এই শাটলার চ্যাম্পিয়ন হলেন জাপানের মামিকো টোয়োডাকে ২১-১৫, ২১-১৫ ব্যবধানে পরাস্ত করে। ভারত সোনা জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল পুরুষদের ডাবলস এসএল থ্রি-এসএল ফোর বিভাগে। প্রমোদ ভগত এই ইভেন্টে নেমেছিলেন মনোজ সরকারের সঙ্গে জুটি বেঁধে। প্রতিপক্ষ ছিল ইন্দোনেশিয়ার জুটি। প্রথম গেমটি প্রমোদরাই জিতেছিলেন। যদিও শেষরক্ষা করতে পারেননি। ভারতীয় জুটিকে রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়। প্রমোদ-মনোজ জুটি পরাস্ত হয় ২১-১৪, ১৮-২১, ১৩-২১ ব্যবধানে।

English summary
Pramod Bhagat And Manisha Ramadass Bag Gold At BWF Para Badminton World Championships. Bhagat Defeated Compatriot Nitesh Kumar 21-19, 21-19 In 53 Minutes To Clinch The Gold Medal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X