• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

National Games 2022: সাত বছর বন্ধ থাকার পর আবারও পথ চলা শুরু করল জাতীয় গেমস, গুজরাতে উদ্বোধনে নরেন্দ্র মোদী

Google Oneindia Bengali News

গুজরাতের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ৩৬তম জাতীয় গেমসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়া এবং যুব কল্যাণ মন্ত্রী অনুরাগ ঠাকুর এবং অন্যান্য ব্যক্তিত্বরা। অলিম্পিয়ান পিভি সিন্ধু, নীরজ চোপড়া এবং রবি কুমার দাহিয়া উপস্থিত ছিলেন এই উদ্বোধনী অনুষ্ঠানে। দীর্ঘ সাত বছর মহামারী সহ বিভিন্ন কারণে বন্ধ থাকার পর আবারও পথ চলা শুরু করল ঐতিহ্যশালী জাতীয় গেমস। ২০১৫ সালে শেষ বার জাতীয় গেমস আয়োজিত হয়েছিল কেরলে।

National Games 2022: সাত বছর বন্ধ থাকার পর আবারও পথ চলা শুরু করল জাতীয় গেমস, গুজরাতে উদ্বোধনে নরেন্দ্র মোদী

এ দিনের অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "আগে আমাদের দেশের ক্রীড়াবীদরা একশোটি আন্তর্জাতিক ইভেন্টে ২৫টি ডিসিপ্লিনে অংশ গ্রহণ করতো। এখন তিনশোরও বেশি ইভেন্টে সেটা বেড়ে দাঁড়িয়েছে ৪০ডিসিপ্লিনে। সরকার পরিকল্পনা করছে অবসর নেওয়া ক্রীড়াবীদদের দক্ষতাকে কাজে লাগিয়ে যাতে নতুন প্রজন্মকে তৈরি করা যায়। বর্তমানে খেলার প্রচারের জন্য এবং মানুষকে উৎসাহিত করার জন্য লাগাতার প্রচেষ্টা জারি রয়েছে। তরুণরা যদি খেলার জায়গায় সাফল্য অর্জন করতে পারে তা হলে অন্যান্য জায়গায়ও সাফল্য অর্জন করতে পারবে তারা।"

প্রধানমন্ত্রী দেশের তরুণ প্রজন্মের উদ্দেশ্যে বার্তা দিয়ে জানিয়েছেন জীবনে সাফল্য পাওয়ার জন্য প্রতিযোগীতা, প্রতিশ্রুতি এবং ধারাবাহিকতার উপর উপর জোর দিতে। সাত বছর বন্ধ থাকার পর ফের জাতীয় গেমস শুরু করার ক্ষেত্রে এবং তাকে সেরা ভাবে আয়োজন করার জন্য এগিয়ে আসে গুজরাত। অল্প সময়ের মধ্যে দুর্দান্ত ভাবে সমস্ত কিছু আয়োজন করেছে এই রাজ্যটি যাতে নির্ধারিত দিনেই শুরু হতে পারে জাতীয় গেমস। দেশের ২৮টি রাজ্য, আটটি কেন্দ্রীয় শাষিত অঞ্চল এবং ভারতীয় সেনাবাহিনীর দল মিলিয়ে মোট ৭০০০ অ্যাথিলিট এবারের জাতীয় গেমসে অংশগ্রহণ করেছে। মোট ৩৬টি বিভাগে এই প্রতিযোগীরা জাতীয় গেমসে অংশগ্রহণ করবেন।

English summary
PM Narendra Modi inaugurates national Games 2022 in Gujarat. Sports Minister Anurag Thakur was also present in this opening ceremony.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X