• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘যৌন হেনস্থার অভিযোগই তুলিনি’, অবিশ্বাস্য ভোল বদল পেন শুয়াইয়ের

  • |
Google Oneindia Bengali News

পুরো ১৮০ ডিগ্রি ঘুরে নিজের করার মন্তব্য'কেই নাকচ করে দিলেন চিনের তারকা শাটলার পেং শুয়াই। নিজের অবস্থান থেকে সরে পেং শুয়াই জানিয়েছেন, তিনি নাকি কখনও কারোর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ-ই তোলেননি। তিনি এ-ও জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় করা তাঁর পোস্টের ভুল অর্থ বের করা হয়েছে।

‘যৌন হেনস্থার অভিযোগই তুলিনি’, অবিশ্বাস্য ভোল বদল পেন শুয়াইয়ের

গত ২ নভেম্বর চিনের কমিউনিস্ট পার্টির নেতা তথা দেশের প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী ঝাং গাওলির বিরুদ্ধে বিবাহ বহির্ভূত যৌন সম্পর্ক বা যৌন হেনস্থার অভিযোগ করেছিলেন পেং শুয়াই। সোশ্যাল মিডিয়ায় এই অভিযোগ এনেছিলেন তিনি। শুয়াইয়ের সেই পোস্টের পর থেকে তাঁকে প্রায় তিন সপ্তাহ জন সমক্ষে দেখা যায়নি। তাঁর অবস্থান সম্পর্কে একটা সময়ে সন্ধিহান হয়ে পড়েছিল টেনিস জগতের অন্যান্যরাও।

সম্প্রতি সিঙ্গাপুরের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিও'তে শুই'কে বলতে দেখা গিয়েছে, "প্রথমেই আমি একটা পয়েন্ট তুলে ধরতে চাই এবং সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি কখনও বলিনি বা লিখিনি যে আমায় কেউ যৌন হেনস্থা করেছে। আমি পরিষ্কার ভাবে এই বিষয়টা জানাতে চাই।"

উইবো-এ (টুইটারের মতোই এক সোশ্যাল মিডিয়া সইট) করা তাঁর পোস্টটি একটি ব্যক্তিগত বিষয়। উল্লেখ্য, পেং শুয়াই যৌন হেনস্থার অভিযোগ তুলে করা নিজের পোস্টটিও খুব তাড়াতাড়ি ডিলিট করে ফেলেছিলেন।

টেনিস জগত অত্যন্ত উদ্বেগে ছিল গাওলির বিরুদ্ধে তোলা অভিযোগের পর আর জনসমক্ষে তাঁকে না দেখতে পাওয়ায়। অনেকেই অভিযোগ তুলেছিলেন গৃহবন্দী বা নজরদারি'তে তাঁকে রেখে জিংপিং সরকার। কিন্তু শাসকের পাশে দাঁড়িয়ে সেই সব অভিযোগকেও নস্যাৎ করে দিয়েছেন পেং শুয়াই। তিনি জানিয়েছেন, মানুষ অনেক কিছু বিষয়ে ভুল বুঝে থাকে। বেজিং-এ কারোর নজরদারিতে তিনি ছিলেন না। তাৎপর্যপূর্ণ বিষয় হল, রয়টার্সের মতো সংবাদ সংস্থাও বেজিং-এ তাঁর উইবো পোস্টের পর তাঁর সঙ্গে কোনও প্রকার যোগাযোগ স্থাপন করতে পারেনি।

এই মাসের শুরুতে পেং শুয়াই কাণ্ড'কে ঘিরে মহিলা টেনিস অ্যাসোসিয়েশ হুঙ্কার দিয়েছিল চিনে অবিলম্বে বন্ধ করে দেওয়া হবে সমস্ত রকম প্রতিযোগীতা এবং টেনিস সার্কিটে চিন'কে বয়কটের ডাকও দিয়েছিল তারা।

পেং শুয়াই-এর পোস্ট নিয়ে চিন কখনওই কিছু সরারসরি বলেনি। কিন্তু মহিলা টেনিস অ্যাসোসিয়েশনের হুঙ্কারের পর চিনের তরফ থেকে বলা হয়েছিল, 'খেলার সঙ্গে রাজনীতিকে মিলেয়ে দেওয়ার প্রচেষ্টার বিরুদ্ধে তারা।'

রবিবার একটি ভিডিও পোস্ট করে পেং শুয়াই জানিয়েছেন, গত মাসেই মহিলা টেনিস অ্যাসোসিয়েশনের প্রধান স্টিভ সিমন'কে চিঠি পাঠিয়ে তিনি জানিয়েছেন এই ধরনের কোনও অভিযোগ তাঁর তরফ থেকে তোলা হয়নি। আন্তর্জাতিক অলিম্পিক কমিটিও দু'বার ভিডিও কলের মাধ্যমে কথা বলেছেন ৩৫ বছর বয়সী এই টেনিস নক্ষত্রের সঙ্গে।

English summary
Legendary tennis star of China Peng Shuai denies that she has made any kind of accusation of Sexual assault in her social media profile. She also mentioned her post was misunderstood by people. She is all good and never been in the supervision of anybody.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X