• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বজরংয়ের সঙ্গে খেলরত্ন পাচ্ছেন দীপা

  • |

খেলরত্ন সম্মানে ভূষিত হতে চলেছেন প্যারা অ্যাথলিট দীপা মালিক। ভারতের প্রথম মহিলা অ্যাথলিট হিসেবে ২০১৬ সালে রিও প্যারা অলিম্পিকে পদক জিতে নজির গড়েছিলেন দীপা। ২৯ অগাস্ট ন্যাশানাল স্পোর্টস ডে'র দিনে এবার দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্নে ভূষিত করা হবে তাঁকে। এর আগে দেশের হয়ে পদ্মশ্রী ও অর্জুন পেয়েছেন দীপা।

বজরংয়ের সঙ্গে খেলরত্ন পাচ্ছেন দীপা

অন্যদিকে দীপাকে খেলরত্ন দেওয়া নিয়ে আলোচনা শুরু হয়েছে। আন্তর্জাতিক কোনও টুর্নামেন্টে তাঁর সোনার পদক নেই। ২০১৬ সালে প্যারা অলিম্পিকে শটপাটে রুপোর পদক দিতেছিলেন। এই সাফল্যের জন্য তিনি পদ্মশ্রী পেয়েছেন।

তবে সোনা না জিতেও কীভাবে দেশের সর্বোচ্চ ক্রীড়াসম্মান খেলরত্নের জন্য কমিটি দ্বারা মনোনয়ন পেলেন, সেই নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। চলতি বছরে বিজেপির সদস্য হয়েছেন দীপা। সেই দিকেই আঙুল তুলছে অনেকে।

জানা গিয়েছে তাঁকে খেলরত্ন দেওয়া নিয়ে কমিটির মধ্যে দ্বিমত ছিল। ভাইচুং ভূটিয়া ও আরও কয়েক জন দীপাকে খেলরত্ন দেওয়া নিয়ে আপত্তি জানালেও কমিটির সরকারি প্রতিনিধিরা তাঁকে এই সম্মানের জন্য এগিয়ে রাখলে, ভাইচুং পিচু হটেন।

এছা়ড়া এবছর খেলরত্ন পুরস্কার পাচ্ছেন কুস্তিগির বজরং পুনিয়া। দেশের হয়ে ২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমস ও গোলকোস্ট কমনওয়েলথ গেমসে পদক জিতেছেন পুনিয়া।

এবছর ১৯ জন ক্রীড়াবিদের হাতে অর্জুন পুরস্কার উঠতে চলেছে। যার মধ্যে ক্রিকেট থেকে অন্যতম নাম রবীন্দ্র জাদেজা। দেশের হয়ে বিশেষ এই সম্মান পেতে চলেছেন ভারতীয় অল-রাউন্ডার।

English summary
Paralympics silver medallist Deepa Malik nominated for Khel Ratna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X