• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার কোপ, লন্ডনে প্রয়াত পাকিস্তানের স্কোয়াশ লেজেন্ড আজম খান

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসের বলি আরও এক ক্রীড়া লেজেন্ড। লন্ডনে প্রয়াত হলেন পাকিস্তানের কিংবদন্তি তথা বিশ্বের অন্যতম সেরা স্কোয়াশ খেলোয়াড় আজম খান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৫। এক সপ্তাহের লড়াই শেষে লন্ডনের হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে পরিবার সূত্রে খবর।

করোনার প্রভাব

করোনার প্রভাব

নোবেল করোনা ভাইরাসে প্রভাবিত হয়েছে বিশ্বের ১৯৯টি দেশ। বিশ্বব্যাপী মারণ ভাইরাসের বলি হয়েছেন তেত্রিশ হাজারেরও বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা সাত লক্ষ ছাড়িয়ে গিয়েছে। ইংল্যান্ডে ইতিমধ্যে ১২২৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা ভাইরাস। আক্রান্তের সংখ্যা ১৯৫২২। আক্রান্তের সংখ্যাএক হাজার পেরিয়ে গিয়েছে ভারতেও। এদেশে ২৯ জন মারণ ভাইরাসের বলি হয়েছেন।

করোনা আক্রান্ত আজম খান

করোনা আক্রান্ত আজম খান

ইংল্যান্ডে জীবনের শেষ দিন কাটাচ্ছিলেন পাকিস্তানের স্কোয়াশ লেজেন্ড আজম খান। সেখানেই গত সপ্তাহে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন। তাঁকে লন্ডনের ইয়েলিং হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মাল্টি অর্গ্যান ফেল করার ফলে মৃত্যু হয় আজম খানের। তাঁর পরিবারের তরফে এই খবর নিশ্চিত করা হয়েছে।

আজমের কীর্তি

আজমের কীর্তি

কিংবদন্তি স্কোয়াশ খেলোয়াড় আজম খান, ১৯৫৯ থেকে ১৯৬১ পর্যন্ত পরপর ঐহিত্যবাহী ব্রিটিশ ওপেন খেতাব জেতেন। ১৯৬২ সালে তিনি খেলা ছেড়ে দেন। চোট এবং তাঁর ১৪ বছরের সন্তানের আকস্মিক মৃত্যুতে ভেঙে পড়ে আজম এই সিদ্ধান্ত নেন বলে তাঁর পরিবার সূত্রে খবর।

১৯৫৬ থেকেই ইংল্যান্ডে আজম

১৯৫৬ থেকেই ইংল্যান্ডে আজম

পাকিস্তানের পেশোয়ারের নওয়াকিলে জন্ম আজম খানের। সেই গ্রামে, যেখান থেকে বিশ্বজয়ী স্কোয়াশ খেলোয়াড় তথা দুই ভাই জাহাঙ্গীর ও জানশের খানের উত্থান। ১৯৫৬ সালে ইংল্যান্ডেই পাকাপাকিভাবে থাকতে শুরু করেন আজম। খেলা ছাড়ার আগে ১৯৬২ সালে ইউএস ওপেনও জেতেন পাকিস্তানি কিংবদন্তি।

English summary
Pakistani squash legend Azam Khan dies in London amid coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X