• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হল পাকিস্তান, শুভেচ্ছা জানালেন ইমরান

  • |

বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হল পাকিস্তান। কবাডির এই প্রতিযোগিতায় পাকিস্তানের জয়ের পর দলকে শুভেচ্ছা জানিয়েছেন ইমরান। টুইটে পাকিস্তানি কবাডি দলকে প্রশংসায় মুড়িয়ে দিলেন তিনি। টুইটে পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেট অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান উল্লেখ করেন, 'পাকিস্তানের কবাডি দলকে অনেক শুভেচ্ছা। ভারতকে হারিয়ে তারা আজ চ্য়াম্পিয়ন।'

হাড্ডাহাড্ডি ফাইনাল

ফাইনালে ভারত ও পাকিস্তান দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। ভারত দুই পয়েন্টের জন্য ফাইনাল হারল ভারত। ফাইনালে পাকিস্তানের পক্ষে ম্যাচের ফল ৪৩-৪১।

পাক কবাডি দলকে শুভেচ্ছা

পাকিস্তানের ক্রিকেটার ইমাদ ওয়াসিম সোশ্য়াল মিডিয়া টুইটে করে কবাডি দলকে শুভেচ্ছা জানালেন। শুভেচ্ছায় পাকিস্তান দলে প্রথম অর্ধে পিছিয়ে থেকে ম্যাচে ফেরার কথা উল্লেখ করেছেন ওয়াসিম। সঙ্গে ইমাদ কবাডি দলকে উদ্দেশ করে লিখেছেন তোমাদের সাফল্যে আজ আমরা গর্বিত।

সব দেশকে পাকিস্তান আসার জন্য ধন্যবাদ বার্তা

ক্রিকেটার ইমাদ ওয়াসিম নিজের দেশের দলকেই শুধু শুভেচ্ছা জানালেন এমন নয়। সেই সঙ্গে সব দেশ পাকিস্তানের মাটিতে এসে খেলার অংশগ্রহণ করার জন্যেও সবাইকে ধন্যবাদ জানালেন। উল্লেখ্যে নিরাপত্তার অভাবে কারণে পাকিস্তানের ক্রীড়াক্ষেত্র দীর্ঘদিন ধরেই ধাক্কা খেয়েছে। ২০০৯ সালে পাকিস্তানে সফরকারী শ্রীলঙ্কার ক্রিকেট দলের উপর জঙ্গিহামলার ঘটনার পর থেকে সেদেশে গিয়ে ক্রিকেট খেলার ক্ষেত্রে অনেক দলই সরে এসেছে। সাম্প্রতিক সময়ে অবশ্য শ্রীলঙ্কা দল টি-২০ ও টেস্ট সফর করেছে। বাংলাদেশও সম্প্রতি পাকিস্তানে গিয়ে টেস্ট সফর করেছে।

টুর্নামেন্টের বৈধতা নিয়েই প্রশ্ন

উল্লেখ্য এই টুর্নামেন্ট নিয়ে কবাডিমহলে অনেক বিতর্ক রয়েছে। এর আগে বিশ্ব কবাডি ফেডারেশনের পক্ষ থেকে পাকিস্তানের মাটিতে হওয়া কবাডির বিশ্ব চ্যাম্পিয়নশিপের এই আসরের কোনও বৈধতা নেই বলে জানানো হয়। সেক্ষেত্রে এই টুর্নামেন্ট থেকে পাওয়া স্বীকৃতি পরবর্তী সময়ে কোনও মূল্য পাবে না বলেও জানানো হয়েছে।

ভারতের অংশগ্রহণ নিয়ে বিতর্ক

টুর্নামেন্টে ভারতের অংশ নেওয়া নিয়েও বিতর্ক তৈরি হয়। ভারতীয় যে দল পাকিস্তানের লাহোরে এই কবাডি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে গিয়েছিল, সেই নিয়ে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের কাছে কোনও তথ্য ছিল না বলে অভিযোগ করা হয়। খেলোয়াড়কে পাকিস্তানে যাওয়ার জন্য কোনও অনুমতিও দেওয়া হয়নি বলে জানানো হয়েছে।'

English summary
Pakistan win world kabaddi championship 2020 beating India, Imran Khan Congratulates team
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X