• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাধীনতা দিবসের দিন লালকেল্লায় বিশেষ সম্মান দেওয়া হবে পিভি সিন্ধু, চানু সহ গোটা ভারতীয় দলকে

Google Oneindia Bengali News

১৫ অগাস্ট স্বাধীনতা দিবস উপলক্ষ্যে টোকিও অলিম্পিকে অংশ নেওয়া গোটা ভারতীয় দলকে লালকেল্লায় আমন্ত্রণ জানাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময় মোদী ভারতীয় টিমের সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা করে তাঁদের প্রত্যেকের সঙ্গে কথা বলবেন বলেও আশা রাখছেন। লালকেল্লার অনুষ্ঠানের পর গোটা ভারতীয় দলই প্রধানমন্ত্রীর বাসভবনে যাবেন আলাপচারিতার জন্য।

বিশেষ সম্মান ভারতীয় দলকে

বিশেষ সম্মান ভারতীয় দলকে

স্বাধীনতা দিবসের বিশেষ সম্মান পাবেন পিভি সিন্ধু, মীরাবাই চানু, লভলিনা বড়গোহাঁইরা। ভারতের পক্ষ থেকে টোকিও অলিম্পিকে গিয়েছিলেন ২২৮ শক্তিশালী সদস্যের ভারতীয় দল। তাঁরা ১৮টি ইভেন্টে অংশ নিয়েছিলেন। এখনও শেষ হয়নি অলিম্পিক। এখনও পর্যন্ত এই আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় ভারত একটি রূপো ও একটি ব্রোঞ্জ জিতেছে।

দু’‌টো পদক ভারতের

দু’‌টো পদক ভারতের

বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু এবারের অলিম্পিকে ভারতকে দ্বিতীয় পদক এনে দিয়েছেন চিনের হে বিং জিয়াওকে হারিয়ে। রবিবার প্রথম ভারতীয় মহিলা হিসাবে পরপর অলিপিক্সে জোড়া পদক জিতে গড়লেন ইতিহাস। টোকিও অলিম্পিকে পি ভি সিন্ধুর মুঠোয় ব্রোঞ্জ। প্রথম ভারতীয় মহিলা হিসাবে পরপর অলিম্পিকে দু-দুটি পদক জয়ের নজির। সিন্ধু ছাড়াও অলিম্পিকে ভারতকে প্রথম রূপোর মেডেল এনে দিয়েছেন মীরাবাঈ চানু। তিনি ৪৯ কেজি ভারোত্তলনের বিভাগে রূপোর মেডেল জয় করেছেন।

 মোদীর টুইট

মোদীর টুইট

খেলাধূলোর ব্যাপারে যথেষ্ট ওয়াকিবহল প্রধানমন্ত্রী মোদী। অলিম্পিকেও ভারতীয় দলের কার্যকলাপের ওপর তাঁর নজর ছিল। মঙ্গলবার বেলজিয়ামের কাছে সোনা জয়ের স্বপ্ন জলে গেলেও মনপ্রীত সিংয়ের ভারতীয় দলের প্রশংসা করেছেন মোদী। তিনি টুইটে লিখেছেন, '‌হার-জিত খেলার অঙ্গ। আমাদের পুরুষ হকি দল টোকিয়ো অলিম্পিক্সে সেরা পারফরম্যান্স করেছে। আর এটাই শেষ কথা। পরবর্তী ম্যাচ ও ভবিষ্যতের জন্য আমাদের দলকে শুভেচ্ছা। দেশ এমন খেলোয়াড়দের জন্য গর্বিত।'‌

মোদীর সঙ্গে আগেও কথা হয়েছে ভারতীয় দলের

মোদীর সঙ্গে আগেও কথা হয়েছে ভারতীয় দলের

প্রসঙ্গত, গত ১৩ জুলাই ভারতীয় টিমের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময় তাঁরা অলিম্পিকে যাচ্ছিলেন। খুব সাধারণ কথাবার্তা চলাকালীন মোদী সব অ্যাথলিটদের প্রশংসা করেন এবং দেশের জন্য যে কঠোর পরিশ্রম তাঁরা করছেন তার জন্য মোদী তাঁদের পরিবারকেও ধন্যবাদ জানাতে ভোলেন না। ক্রীড়াবিদদের অনুপ্রাণিত করার সময় প্রধানমন্ত্রী মোদী বলেন, '‌ক্রীড়াবিদরা নতুন ভারতকে প্রতিফলিত করে এবং জাতির ভবিষ্যতের প্রতীক।'‌

 টোকিও অলিম্পিক ২০২১

টোকিও অলিম্পিক ২০২১

করোনা আবহের মধ্যেই এ বছর টোকিওতে অলিম্পিকের আয়োজন করা হয়েছে। ২৩ জুলাই থেকে শুরু হয়েছে টোকিও অলিম্পিক, যা চলবে ৮ অগাস্ট পর্যন্ত। করোনা ভাইরাসের কারণে অনেক ইভেন্টই দর্শক ছাড়াই হচ্ছে। ভারত এখনও পর্যন্ত দু'‌টি পদক পেয়েছে। মঙ্গলবার ভারতের হকিতে হারের পর কুস্তিতেও হতাশ হতে হল দেশকে। ভারতের সোনম মালিক হেরে যান মঙ্গোলিয়ার কাছে।

English summary
on independence day narendra modi will invited to the entire indian team including pv sindhu and chanu at red fort
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X