• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আর্থিক সহায়তা নিয়ে ওড়িশা সরকারের সঙ্গে সরাসরি সংঘাতে অ্যাথলিট দ্যুতি

আর্থিক সহায়তা ইস্যুতে ওড়িশা সরকারের সঙ্গে সরাসরি সংঘাতে জড়িয়েছেন ২০১৮ এশিয়ান গেমসে পদকজয়ী ভারতীয় দ্যুতি চাঁদ। তাঁর অভিযোগের পাল্টা জবাব দিয়েছে নবীন পট্টনায়ক প্রশাসনও। তাদের দাবি, মিথ্যা বলছেন দ্যুতি। ভারতীয় অ্যাথলিটকে তাঁর চাহিদা মতো সাহায্য করা হয়েছে বলে বলে দাবি ওড়িশা সরকারের।

আর্থিক সহায়তা নিয়ে ওড়িশা সরকারের সঙ্গে সরাসরি সংঘাতে অ্যাথলিট দ্যুতি

দুই দিন আগে ব্যথীত হৃদয়ে নিজের শখের বিএমডব্লুউ থ্রি সিরিজ গাড়ি বিক্রির কথা জানিয়েছিলেন অ্যাথলিট দ্যুতি চাঁদ। বলেছিলেন, টোকিও অলিম্পিকের প্রস্তুতির জন্য অর্থ জোগাড় করতেই তিনি এই পদক্ষেপ করছেন। কারণ এশিয়ান গেমসে সোনা জয়ের সম্মানার্থে প্রদত্ত ৩ কোটি টাকা ছাড়া ওড়িশা সরকার তাঁকে আর আর্থিক সহায়তা করেনি বলে অভিযোগ তুলেছিলেন দ্যুতি।

অ্যাথলিট দ্যুতি চাঁদের তোলা অভিযোগ সরাসরি উড়িয়ে দিয়েছে ওড়িশা সরকার। তাদের বক্তব্য, ২০১৫ সাল থেকে এখনও পর্যন্ত দ্যুতিকে ৪.০৯ কোটি টাকা রাজ্য সরকারের তরফে দেওয়া হয়েছে। ওড়িশার ক্রীড়া ও যুবকল্যান বিভাগের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ২০১৮ সালের এশিয়ান গেমসে পদক জয়ের জন্য দ্যুতিকে ৩ কোটি টাকা দেওয়া হয়েছে। এছাড়া ট্রেনিং এবং আর্থিক সহায়তা বাবদ ভারতীয় অ্যাথলিটকে ৩০ লাখ টাকা দেওয়া হয়েছে বলে দাবি নবীন পট্টনায়ক সরকারের।

ওড়িশা প্রশাসনের দাবি, টোকিও অলিম্পিকের প্রস্তুতি বাবদ ৫০ লাখ টাকা দুই কিস্তিতে দেওয়া হয়েছে দ্যুতিকে। তাঁকে ওড়িশা মাইনিং কর্পোরেশনের গ্রুপ-এ লেভেল অফিসার পদে নিয়োগ করা হয়েছে বলেও জানানো হয়েছে। সেই সংস্থা থেকেও টোকিও অলিম্পিকের প্রস্তুতি এবং অনুশীলন বাবদ দ্যুতিকে ২৯ লাখ টাকা দেওয়া হয়েছে ওড়িশার ক্রীড়া ও যুবকল্যান বিভাগের দাবি।

আইএসএল খেলতে চেয়ে ফের মুখ্যমন্ত্রীর কাছে ফের দরবার ইস্টবেঙ্গলের!

English summary
Odisha govt speaks about the financial assistance they gave to Dutee Chand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X