• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিসারের দৌড় , স্বপ্ন দেখাচ্ছে গোটা ভারতকে

  • By Debalina Dutta
  • |

নরেন্দ্র মোদীর স্বপ্নের প্রজেক্ট খেলো ইন্ডিয়া। আর তারই অংশ হিসেবে আয়োজিত হয়েছিল স্কুল গেমস। সেখানেই ভারতের উঠতি অ্যাথলিট হিসেবে সারা দেশের বিশেষজ্ঞদের নজর কেড়ে নিয়েছেন তিনি।

নিসারের দৌড় , স্বপ্ন দেখাচ্ছে গোটা ভারতকে

নিসার আহমেদ ১০০ মিটারের লড়াইয়ে ১০.৭৬ সেকেন্ডে দৌড়লেন। অনুর্ধ্ব ১৬ -তে জাতীয় স্তরে রেকর্ড ভেঙে দিলেন তিনি। যা দ্বিতীয় নম্বরে রেস শেষ করা ০.১৪ সেকেন্ড কম সময় নেন। কোচ সুনীতা রাও তাঁর শিষ্যকে বরণ করে নিলেন তিনি।

তাঁর কোচ জানিয়েছেন তাঁর দেখা ভারতীয় অ্যাথলিটদের মধ্যে সেরা প্রতিভা তিনি। তবুও কোচ স্কুল ফাইনালের এই রেসের আগে ফলস স্টার্টের জন্য চিন্তিত ছিলেন। কিন্তু তাঁর ছাত্র সসম্মানে উত্তীর্ণ হয়েছেন। পাশাপাশি সকলের মনও জিতে নিয়েছেন নিজের পারফরম্যান্স দিয়ে।

নিসারের দৌড় , স্বপ্ন দেখাচ্ছে গোটা ভারতকে

অথচ এইবারের খেলো ইন্ডিয়ায় অংশ নেবেন কিনা তা নিয়ে সংশয় ছিল। মাত্র ১০ দিনের অনুশীলনে এত ভালো পারফরম্যান্স দিয়েছেন নিসার। জামাইকার কিংস্টনে ১২ জন অ্যাথলিট এক মাসের ট্রেনিংয়ের সুযোগ পেয়েছিলেন। ২৫ জানুয়ারি সেখানে পাড়ি জমানোর কথা ছিল তাঁর। উসেন বোল্ট তাঁর আইডল, সেখানেই তাঁর শেখা অ্যাকাডেমিতে যাওয়ার কথা ছিল তাঁর। তবে খেলো ইন্ডিয়া -র টুর্নামেন্টের সুযোগ আসায় তিনি তাতেই অংশ নেন।

আর সেখানেই ফের জাত চিনিয়েছেন তিনি। জাতীয় স্তরে নতুন সময় করে পদক জিতে সকলের প্রশংসা আদায় করে নিয়েছেন তিনি।

English summary
Nisar Ahamed India's budding athlete breaks national record time in 100 meter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X